1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৭:৩৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
পিতার লাশ বাড়িতে রেখেই অশ্রু জলে বুক ভাসিয়ে পরীক্ষার হলে ছেলে জেলা পরিষদ নির্বাচনে আ.লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ভোট চেয়ে কাঁদলেন ভাঙ্গা উপজেলা সিপিপির বর্ধিত সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত বোয়ালমারীতে জনপ্রতিনিধিদের সাথে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর মতবিনিময় সভা অনুষ্ঠিত ফরিদপুর জেলা পরিষদ নির্বাচনের প্রতীক বরাদ্দ  বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের মাননীয় বিচারপতিকে ফরিদপুর জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে সংবর্ধনা প্রদান  সমাজের সবক্ষেত্রেই সুবিচার নিশ্চিত করতে হবে – বিচারপতি মো: রেজাউল হাসান  পরিবেশ উন্নয়ন ফোরামের উদ্যোগে ফরিদপুরে বিশ্ব নদী দিবস পালন উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ভাঙ্গা উপজেলার বাজারে ভোক্তা অধিদপ্তরের বাজার অভিযান

জেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী কৃষকলীগের শহীদুল ইসলাম

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ৩১ আগস্ট, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক

স্টাফ রিপোর্টারঃ আগামী ১৭ অক্টোবর ফরিদপুর জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে বলে তফসিল ঘোষণা করেছেন নির্বাচন কমিশনার (ইসি)। এ নির্বাচনে ফরিদপুর জেলায় চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে নৌকার মনোনয়ন প্রত্যাশী ক্লিন ইমেজের ব্যক্তি ও সাদা মনের মানুষ শেখ শহীদুল ইসলাম।

যিনি ছাত্র রাজনীতি থেকে আওয়ামীলীগের সাথে ওতপ্রোতভাবে জড়িত এবং বর্তমানে বাংলাদেশ কৃষকলীগের ফরিদপুর জেলা শাখার সভাপতি হিসেবে রয়েছেন। ১৯৭৫ সালে ঘাতকদের বুলেটের আঘাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের অন্যান্য সদস্যরা শহীদ হয়। সে সময়ে অনেকে আওয়ামীলীগের রাজনীতিতে গা ঢাকা দিলেও তিনি সাহস নিয়ে তখন থেকেই ছাত্রলীগের রাজনীতিকে আগলিয়ে রেখেছিলেন। যার দরূণ প্রমাণ তৎকালীন খুলনা সরকারী ব্রজলাল বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরতকালে ১৯৭৫ সাল থেকে ১৯৭৭ সাল পর্যন্ত খুলনা জেলা ও শহর ছাত্রলীগকে এবং ব্রজলাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগকে সুসংগঠিত করতে দায়িত্ব পালন করেছেন।

শেখ শহীদুল ইসলাম ১৯৬০ সালের ৩০ জুন ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলার কুচিয়া গ্রামে জন্ম গ্রহণ করেন। তার পিতা মৃত শেখ মহিউদ্দিন আহম্মেদ ও মাতা মৃত মিসেস রমিচা বেগম।

ইতোমধ্যে এই শহীদুল ইসলামকে জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে নৌকার প্রার্থী হিসেবে মনোনয়নের দাবি তুলেছেন ফরিদপুর জেলা ও উপজেলা কৃষকলীগের নেতৃবৃন্দ। তাদের দাবি, ফরিদপুর জেলা কৃষকলীগকে শক্তিশালী করতে এবং কৃষকলীগের নেতাদের সুখ-দুঃখের পাশে থাকার জন্য শহীদ ভাইকে জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে আমরা চাই। মাননীয় প্রধানমন্ত্রী আশা করি আমাদের দাবি পূরণ করবেন। কারন, বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন বাংলাদেশ কৃষকলীগ। প্রধানমন্ত্রী সেই সংগঠন অবমূল্যায়ন করেন না।

একান্ত আলাপচারিতায় তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বপ্নের উন্নত ও সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে নিজেকে নিয়োজিত রাখতে চাই। আমি বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে জীবনের অনেকটা সময় পার করে দিয়েছি এবং আওয়ামীলীগের রাজনীতি করতে বহু ত্যাগ তীতিক্ষার মধ্যে সক্রিয়ভাবে টিকে আছি।

জানা যায়, রাজনৈতিক জীবনে নেই যার কোনো বিরুপ আচরণ। তিনি ২০০৬-০৭ পর্যন্ত নির্দলীয়, নিরপেক্ষ এবং তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা আন্দোলনে সক্রিয়ভাবে ভূমিকা পালন করেছেন। ১৯৮৫-৮৬ সাল পর্যন্ত জাতীয় শ্রমিক লীগের জাতীয় কমিটির সদস্য ছিলেন এবং খুলনা-যশোর আঞ্চলিক শ্রমিক আন্দোলনে সক্রিয় দায়িত্ব পালন করেছেন।

খুলনা সরকারি ব্রজলাল বিশ্ববিদ্যালয় কলেজে অধ্যায়নরতকালে ১৯৭৯ সালে ছাত্র সংসদ নির্বাচনে বাংলাদেশ ছাত্রলীগ মনোনীত জিএস পদে নির্বাচন করেছেন। ১৯৭৯-৮২ সাল পর্যন্ত খুলনা সরকারি ব্রজলাল বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সভাপতি ছিলেন। এছাড়া ১৯৮০-৮৪ সাল পর্যন্ত খুলনা জেলা ছাত্রলীগের সহ-সভাপতি, ১৯৭৮-৭৯ সাল পর্যন্ত খুলনা জেলার দৌলতপুর থানা ছাত্রলীগের সভাপতি এবং ১৯৭৪ সালে ফরিদপুরের আলফাডাঙ্গা থানা ছাত্রলীগের সহ-সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বর্তমানে তিনি বাংলাদেশ কৃষকলীগের ফরিদপুর জেলা শাখার সভাপতি হিসেবে দায়িত্বরত রয়েছেন। এছাড়া বর্তমানে তিনি মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব, বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতি’র সদস্য, আলফাডাঙ্গা উপজেলার কামারগ্রাম চান্দড়া নূরাণী মাদ্রাসার সভাপতি, আলফাডাঙ্গা আদর্শ কলেজের গভর্নিং বডির সদস্য এবং কামারগ্রাম বেগম শাহানারা একাডেমীর সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।
শিক্ষাগত যোগ্যতার দিক দিয়ে তিনি এগিয়ে রয়েছেন।

১৯৮২ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্র বিজ্ঞান থেকে এম.এ সম্পন্ন করেছেন। ১৯৯৭ সালে যুক্তরাষ্ট্রের ভারমন্টের সিট (ঝওঞ) থেকে এনজিও লিডারশীপ এবং ম্যানেজমেন্টে গ্রাজ্যুয়েট ডিপ্লোমা এবং ১৯৯৮ সালে আন্তর্জাতিক এবং আন্তঃসাংস্কৃতিক ব্যবস্থাপণায় এমএস সম্পন্ন করেছেন। এছাড়া ২০১৪ সালে প্রাইম বিশ্ববিদ্যালয় থেকে এলএল.এম সম্পন্ন করেছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!