1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০১:২৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
শ্রমিকদের যাতায়াতের পথ উন্মুক্ত করা ও এসিড কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ ব্রয়লার ও ডিমের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি রোধে জেলা ভোক্তা অধিদপ্তরের বাজার অভিযান নিয়ামতপুরে স্বেচ্ছাসেবক দলের আলোচনা, দোয়া ও মিলাদ মাহফিল নিয়ামতপুরে দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদ পথচারীকে রক্ষা করতে নিজেই না ফেরার দেশে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কারাগারে সহিংস তান্ডবের মামলায় যুবলীগের সভাপ‌তি গ্রেফতার উপজেলা এবং ইউপি পরিষদের নিয়মিত ওয়েব পোর্টাল হালনাগাদ করার হুশিয়ারি দেন — জেলা প্রশাসক ডিমসহ নিত্যপণ্যের দোকানে জেলা ভোক্তা অধিদপ্তরের অভিযান প্লাস্টিক কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৫০ হাজার টাকা জরিমানা

ইচ্ছা থাকলে শারীরিক প্রতিবন্ধকতা কোনো বাধা নয় তা প্রমাণ করলেন রেফারি আশরাফুল

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ৩১ জুলাই, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক
ফরিদপুর প্রতিনিধিঃ ইচ্ছা থাকলে শারীরিক প্রতিবন্ধকতা কোন বাধা নয় তা প্রমাণ করলেন ফরিদপুর এর ফুটবল রেফারি আশরাফুল আলম।
ফরিদপুরে ক্রীড়াঙ্গনের একটি ব্যতিক্রমধর্মী নাম আশরাফুল আলম। ব্যতিক্রমধর্মী এ কারণেই শারীরিক প্রতিবন্ধী হওয়া সত্ত্বেও তিনি ফরিদপুর ফুটবল লীগের রেফারী দায়িত্ব পালন করছেন একই সাথে অন্যান্য খেলাতেও তার রয়েছে সমান পারদর্শিতা। এছাড়া একজন মানুষ হিসেবে ও তিনি যথেষ্ট সৎ ও বুদ্ধিদীপ্ত।
তিনি শুধু ফুটবল নন একাধিক খেলাধুলার সাথে জড়িত রয়েছেন এবং প্রমান করেছেন ফরিদপুরের মত বাংলাদেশের বিভিন্ন জেলায় তার প্রয়োজনীয়তা কতখানি। উপযুক্ত পৃষ্ঠপোষকতা পেলে তিনি দেশের মধ্যে একজন অন্যতম রেফারি ব্যক্তিকে পরিণত হবেন এটা আশা করা যায়। কেননা বিগত কয়েক বছর তিনি শারীরিক প্রতিবন্ধী হওয়া সত্বেও একের পর এক খেলাগুলি সেভাবে চালিয়ে যাচ্ছেন তা নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে ‌।
এক নজরে আশরাফুল আলম।
নামঃ আশরাফুল আলম
ঠিকানাঃ তাম্বূলখানা, ফরিদপুর।
জন্ম থেকে ১হাত ছোট হবার দরূন জীবনযাত্রা স্বাভাবিক ছিলো না। কিন্তু নিজের অদম্য ইচ্ছে শক্তি আর প্রজ্ঞা তাকে নিয়ে গিয়েছে অন্য এক উচ্চতায়।
শিক্ষা ক্ষেত্রে এমবিএ পাশ করে এখন এল.এল.বি. পার্ট-১ শেষ করেছে। এর পাশাপাশি খেলাধূলায় রয়েছে তার অনেক টান। শুরুতে ক্রিকেট দিয়ে হলেও এখন পুরো দস্তুর একজন পেশাদার ফুটবল রেফারি সে। ২০১৭ সালে বাংলাদেশ ডিজেবল ক্রিকেট দলের বাছাই ক্যাম্পে ট্রাইল দিয়েছে। ২০১৮ সালে ঢাকার “আরদিত” ক্লাবের হয়ে ক্রিকেট খেলেছে।
২০১৯ সালে বাংলাদেশ ফুটবল ফেডারেশন এর আয়োজনে নতুন রেফারি কোর্সে অংশগ্রহণ করে ৩য় শ্রেণীর রেফারি হিসেবে পাশ করে। এর জন্য অবশ্য সে ধন্যবাদ দিয়েছে ফরিদপুর জেলা ফুটবল রেফারিজ এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক মাসুদুর রহমান চুন্নু, ফরিদপুর জেলা ফুটবল এ্যসোসিয়েশন এর সাধারণ সম্পাদক আবুল কাশেম ভোলা, ক্রিকেট আম্পায়ার এবং ফুটবল রেফারি জহিরুল ইসলাম জিন্নাহ, আরচ্যারী কোচ এবং ফুটবল রেফারি সাইফ দোহাকে। তাদের হাত ধরেই মূলত রেফারি জগতে আশা এই আশরাফুল আলমের। এখন তিনি ফরিদপুর জেলা ফুটবল এসোসিয়েশন এবং জেলা ক্রীড়া সংস্থা কতৃক আয়োজিত বিভিন্ন লোকাল এবং জাতীয় ফুটবল টুর্নামেন্টগুলো সুনামের সাথে পরিচালনা করছেন। ফুটবলের রেফারিং এর পাশাপাশি এখন ক্রিকেট
আম্পায়ারিং এ ও মনোনিবেশ করেছেন তিনি।
শারীরিক এই প্রতিবন্ধকতা তাকে কোনো দিনই দমিয়ে রাখতে পারেনি। আর তাই তো বাইক চানালোর পাশাপাশি তিনি প্রাইভেট কারও সাচ্ছন্দ্যে চালান।
তাকে দেখে অনেক শারীরিক প্রতিবন্ধীদের পাশাপাশি সুস্থ মানুষও অনুপ্রেরণা খোজে। এগিয়ে যাক আশরাফুলরা। কারন তারা এগিয়ে গেলে দেশ এগিয়ে যাবে। ফরিদপুর জেলার সুনাম বয়ে আনুক আশরাফুল আলম।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!