1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৪:৪৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
শ্রমিকদের যাতায়াতের পথ উন্মুক্ত করা ও এসিড কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ ব্রয়লার ও ডিমের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি রোধে জেলা ভোক্তা অধিদপ্তরের বাজার অভিযান নিয়ামতপুরে স্বেচ্ছাসেবক দলের আলোচনা, দোয়া ও মিলাদ মাহফিল নিয়ামতপুরে দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদ পথচারীকে রক্ষা করতে নিজেই না ফেরার দেশে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কারাগারে সহিংস তান্ডবের মামলায় যুবলীগের সভাপ‌তি গ্রেফতার উপজেলা এবং ইউপি পরিষদের নিয়মিত ওয়েব পোর্টাল হালনাগাদ করার হুশিয়ারি দেন — জেলা প্রশাসক ডিমসহ নিত্যপণ্যের দোকানে জেলা ভোক্তা অধিদপ্তরের অভিযান প্লাস্টিক কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৫০ হাজার টাকা জরিমানা

ফরিদপুরে গৃহহীনদের গৃহ হস্তান্তর বিষয়ে জেলা প্রশাসনের প্রেস ব্রিফিং 

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক
ফরিদপুর প্রতিনিধিঃ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্ম লালিত স্বপ্ন ছিল বাংলার গরীব দুঃখী নিঃস্ব মানুষের মুখে হাসি ফোটাবার। জাতির পিতা বঙ্গবন্ধু ১৯৭২ সালের ২০ ফেব্রুয়ারি নোয়াখালী জেলার (বর্তমানে লক্ষ্মীপুর) চরপোড়াগাছা গ্রাম পরিদর্শন করেন এবং গৃহহীন মানুষের জন্য প্রথম গৃহ নির্মাণের নির্দেশ প্রদান করেন।
জাতির পিতার এই স্বপ্ন পুরণের লক্ষ্যে মুজিব শতবর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না, ঠিকানাবিহীন থাকবে না; মাননীয় প্রধানমন্ত্রীর এ ঘোষণা বাস্তবায়নের লক্ষ্যে আগামী ২১ জুন বৃহস্পতিবার সকাল ১০.০০ টায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী ৩য় পর্যায়ের ২য় ধাপে ২৬ হাজার ০২ শত ২৯ টি ভূমি ও গৃহহীন পরিবারকে ০২ শতাংশ জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন।
তারই ধারবাহিকতায় ফরিদপুরে ৩য় পর্যায়ের ২য় ধাপে ৪৫৩ টি পরিবারের হাতে গৃহের চাবি, ০২ শতাংশ খাস জমির কবুলিয়ত, নামজারি খতিয়ান, ডিসিআর এবং সনদ এ সময় বুঝিয়ে দেয়া হবে।
প্রেস ব্রিফিং এ জানানো হয় ১ম পর্যায়ে ফরিদপুরে বরাদ্দকৃত ২০৩৫ টি এবং ২য় পর্যায়ে ১৫৭২ টি এবং ৩য় ধাপের ১ম পর্যায়ে ৬৯৬ টি পরিবারকে জমিসহ গৃহ প্রদান করা হয়েছে।
অন্যাদিকে ফরিদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন ঢালী এক প্রেস ব্রিফিং এ জানান, ৩য় পর্যায়ে ফরিদপুর সদর উপজেলার অনুকূলে ২৬৬ টি ঘরের বরাদ্দ পাওয়া গেছে যার মধ্যে ১ম ধাপে ৪১ টি ইতোমধ্যে উপকারভোগীদের ০২ শতাংশ জমিসহ গৃহ প্রদান করা হয়েছে এবং ৩য় পর্যায়ের ২য় ধাপে ১০০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ০২ শতাংশ খাস জমির কবুলিয়ত, নামজারি খতিয়ান, ডিসিআর এবং সনদ আগামী ২১ জুন তারিখে বুঝিয়ে দেয়া হবে। অবশিষ্ট ১২৫টি গৃহ নির্মাণ কাজ চলমান রয়েছে যা নির্ধারিত সময়ের মধ্যে সম্পন্ন হবে।
৩য় পর্যায়ে ২য় ধাপে সম্পন্নকৃত ১০০টি গৃহ নির্মাণ সাইটগুলো হচ্ছে খলিলপুর-২৫, চর কৃষ্ণনগর-০২, হাটগোবিন্দপুর-৪৪, চক ভবানীপুর-০৩, চতর-১৪, রায়কালি খাসকান্দি-১০ এবং তুলাগ্রাম-০২।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!