1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০২:৫৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
স্কুল ছাত্রীর লাশ তালাবদ্ধ বাথরুম ভেঙে উদ্ধার আশ্রয়ন প্রকল্পের ঘরে চাঁদাবাজি, আটক মহিলা ভাইস চেয়ারম্যানের স্বামী সালথায় যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত জাতীয় শোক দিবস উপলক্ষে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ফরিদপুর আঞ্চলিক কেন্দ্রের শ্রদ্ধাঞ্জলি নিবেদন জাতির পিতাকে হত্যার পর তার নাম মুছে ফেলার চেষ্টা করা হয়েছিল- লাবু চৌধুরী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদারের শোক বাণী মেয়ের প্রেম লীলায় মা না ফেরার দেশে সড়ক দুর্ঘটনায় দম্পতির প্রাণ গেল জাতীয় শোক দিবস উপলক্ষে সালথার দলীয় নেতাদের সাথে মতবিনিময় করলেন লাবু চৌধুরী

ইউনিয়ন ওয়ার্ড পর্যায়ে টেকসই উন্নয়ন পরিকল্পনায় স্থানীয়করণ অনুশীলন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ১৮ জুলাই, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক

নিরঞ্জন মিত্র নিরুঃ জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি), সুইজারল্যান্ডের এসডিসি ও ডেনমার্কের ডানিডা এর অর্থায়নে স্থানীয় সরকার বিভাগ কতৃক বাস্তবায়নাধীন কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি) প্রকল্পের সহযোগিতায় এবং ফরিদপুরের মধুখালী উপজেলার জাহাপুর ইউনিয়ন পরিষদের আয়োজনে, (১৮ জুলাই) সোমবার ইউনিয়ন পরিষদের সম্মেলন কক্ষে (এসডিজি) কার্যক্রমের ইউনিয়ন পর্যায়ে ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের অনুশীলন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে এসডিজির অভীষ্টসমূহ ও ইউনিয়ন পর্যায়ে করণীয় বিষয় নিয়ে প্রশিক্ষণ প্রদান করেন ইউএনডিপি ইএএলজি’র ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর মোঃ মনির হোসেন মজুমদার।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জাহাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শামসুল আলম বাচ্চু।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাহাপুর
ইউনিয়নের ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য রেবেকা সুলতানা, জাহাপুর ইউপি সচিব মোঃ আলী সরদার, দৈনিক ঊষার বাণী প্রত্রিকার জেলা প্রতিনিধি ও ন্যাশনাল প্রেস সোসাইটি ফরিদপুর জেলা শাখার ইনভেস্টিগেশন অফিসার নিরঞ্জন মিত্র (নিরু) প্রমূখ।

এসময় ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা মোঃ আবু জাফর সহ গ্রামপুলিশ ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য ও তিনটি ওয়ার্ডের বিভিন্ন পেশার ৩০-৩৫ জন গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে ইউনিয়ন পরিষদের ওয়ার্ড পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট এসডিজি বাস্তবায়নে, পরিষদের উন্নয়ন পরিকল্পনায় অন্তর্ভুক্তকরণের লক্ষ্যে স্থানীয় জনগণদের নিয়ে এসডিজি অর্জনে অগ্রাধিকার নির্ণয় ও কর্মপরিকল্পনা অনুশীলন করা হয়।
ইউনিয়নের ৯ টি ওয়ার্ডকে ৩ টি ব্লকে ভাগ করা হয়।

ইউনিয়নের প্রথমদিনে ২নং ব্লকে ৩টি ওয়ার্ড নিয়ে অনুশীলন অনুষ্ঠিত করা হয়। এতে ৪, ৫ ও ৬ টি ওয়ার্ডকে ৩ টি গ্রুপওয়ার্ক করা হয়। পরে সকলের সম্মতিতে ভোটের মাধ্যমে এসডিজি ১৭ টি গোলের মধ্যে ৭টি গোলের অগ্রাধিকার নির্নয় করা হয়। পরবর্তীতে ৩ টি ব্লকের অগ্রাধিকার চূড়ান্ত করে পঞ্চবার্ষিক উন্নয়ন পরিকল্পনায় অন্তর্ভুক্ত করে পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!