1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২:৩৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
পিতার লাশ বাড়িতে রেখেই অশ্রু জলে বুক ভাসিয়ে পরীক্ষার হলে ছেলে জেলা পরিষদ নির্বাচনে আ.লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ভোট চেয়ে কাঁদলেন ভাঙ্গা উপজেলা সিপিপির বর্ধিত সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত বোয়ালমারীতে জনপ্রতিনিধিদের সাথে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর মতবিনিময় সভা অনুষ্ঠিত ফরিদপুর জেলা পরিষদ নির্বাচনের প্রতীক বরাদ্দ  বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের মাননীয় বিচারপতিকে ফরিদপুর জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে সংবর্ধনা প্রদান  সমাজের সবক্ষেত্রেই সুবিচার নিশ্চিত করতে হবে – বিচারপতি মো: রেজাউল হাসান  পরিবেশ উন্নয়ন ফোরামের উদ্যোগে ফরিদপুরে বিশ্ব নদী দিবস পালন উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ভাঙ্গা উপজেলার বাজারে ভোক্তা অধিদপ্তরের বাজার অভিযান

পরিবেশ উন্নয়ন ফোরামের জনসচেতনতায় মাস্ক ও লিফলেট বিতরন অব্যহত

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শুক্রবার, ৮ জুলাই, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক

ফরিদপুর প্রতিনিধিঃ ফরিদপুর পরিবেশ উন্নয়ন ফোরামের উদ্যোগে করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে পশু কুরবানির বর্জ্য পরিবেশ সম্মতভাবে অপসারণে আমাদের করণীয় বিষয়ে লিফলেট ও করোনা বৃদ্ধি পাওয়ায় বিনামুল্যে মাস্ক বিতরন কার্যক্রম শুরু করছে।

বৃহস্পতিবার শহরের চকবাজার মসজিদ, জনতা ব্যাংকের মোড়, নিউ মার্কেট, মোবাইল মার্কেট, লাভলু সড়ক, টেপাখোলা সোনালী ব্যাংকের মোড় ও বাস স্ট্যান্ড বাজারে এবং শুক্রবার ব্রহ্মসমাজ সড়ক ও শাহ ফরিদপুর মসজিদের মুসুল্লিদের মাঝে এই বিতরন কার্যক্রম পরিচালিত হয়।

এসময় উপস্থিত ছিলেন ফরিদপুর পরিবেশ উন্নয়ন ফোরামের সভাপতি কাজী সিরাজুল ইসলাম, সাধারন সম্পাদক এস এম মনিরুজ্জামান, সহ-সভাপতি আফসার হোসেন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মাদ লোকমান হোসেন, উপদেষ্টা সদস্য সাবিনা নুর, প্রচার সম্পাদক তানিয়া ইসলাম, নিবার্হী সদস্য এবিএম মোস্তাফিজুর রহমান, বিনা পারবীন লক্ষী ও সাংবাদিক দিপু।

উক্ত লিফলেটে যা বলা হয়েছে-করোনাকালীন পরিস্থিতিতে স্বাস্থ্য সুরক্ষার জন্য সিটি কর্পোরেশন/ পৌরসভা/ইউনিয়ন পরিষদের নিধারিত স্থানে পশু কুরবানি নিশ্চিত করি। যত্রতত্র পশু জবাই করা হতে বিরত থাকি। পশু জবাই এবং কুরবানির পুরো কার্যক্রম চলাকালীন মাস্ক ব্যবহারসহ যথাযথ ব্যাক্তিগত সুরক্ষা নিশ্চিত করি। জবাইকৃত পশুর উচ্ছিষ্টাংশ (রক্ত, চামড়া, নাড়ি ভুড়ি, হাড়, শিং, গোবর ইত্যাদি) ডাষ্টবিন অথবা নিধারিত স্থানে ফেলি।

সুনির্দিষ্ট স্থানে গর্ত করে গর্তের মধ্যে রক্ত, গোবর ও পরিত্যক্ত অংশ রেখে মাটি চাপা দেই। কুরবানির বর্জ্য অপসারণ বা কুরবানির গোশত বিতরণে পরিবেশ সম্মত ব্যাগ/পাত্র ব্যবহার করি। কুরবানির পশুর বর্জ্য স্বাস্থ্যবিধি মেনে দ্রুত অপসারণে সিটি কর্পোরেশন/পৌরসভা/ইউনিয়ন পরিষদকে সহায়তা করি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!