1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৩:৪৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
সালথা উপজেলায় কমিউনিস্ট পার্টির কর্মি সভা অনুষ্ঠিত ফারিয়ার উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত সালথায় স্বেচ্ছাসেবক লীগের আলোচনা সভা অনুষ্ঠিত মধুখালীর কোরকদি ইউনিয়ন পরিষদের দায়িত্ব ও কর্তব্য বিষয়ে অবহিতকরণ কর্মশালা বোয়ালমারীতে ইউনিয়ন পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) স্থানীয়করণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত নিয়ামতপুরে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে নিরাপত্তা বিষয়ক মতবিনিময় সভা পিতার লাশ বাড়িতে রেখেই অশ্রু জলে বুক ভাসিয়ে পরীক্ষার হলে ছেলে জেলা পরিষদ নির্বাচনে আ.লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ভোট চেয়ে কাঁদলেন ভাঙ্গা উপজেলা সিপিপির বর্ধিত সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত বোয়ালমারীতে জনপ্রতিনিধিদের সাথে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর মতবিনিময় সভা অনুষ্ঠিত

নওগাঁয় এখনও পশুর হাট জমেনি

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ৩ জুলাই, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক

নওগাঁয় এখনও পশুর হাট জমেনি। ঢিলে ঢালা পশুর হাট শুরু হয়েছে। বেঁচাকেনা এখনো জমেনি পশুর হাট। হাটে পশুর আমদানি হলেও নেই ব্যবসায়ী ও ক্রেতা। তুলনামুলক কম দাম হলেও মাঝারি ও ছোট গরুর চাহিদা রয়েছে বেশি।

জেলা প্রাণিসম্পদ অফিসের তথ্যমতে, কোরবানির ঈদ উপলক্ষে এ বছর জেলায় ছোট-বড় মিলিয়ে ২০ হাজার ৪০২টি খামারে দেশীয়, অস্ট্রেলিয়ান, ফ্রিজিয়ান ও সিন্ধি জাতের প্রায় ৪ লাখ ৩৩ হাজার ৭৩টি গবাদিপশু লালনপালন করা হয়েছে। আর জেলায় চাহিদা রয়েছে প্রায় ৩ লাখ ৯৫ হাজার। উদ্বৃত্ত পশু ব্যবসায়ীরা দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করবেন। জেলায় ২৮টি স্থায়ী পশুর হাট রয়েছে।

জেলার অন্যতম বড় পশুর হাটগুলোর মধ্যে নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার ছাতড়া হাট সপ্তাহে একবার সোমবার, ও রানীনগর উপজেলার আবাদপুকুর হাট। সপ্তাহে দু’দিন বুধ ও রোববার হাটবার। পশুর হাটে উপজেলার বিভিন্ন গ্রামথেকে আসা অস্ট্রেলিয়ান জাতের ষাঁড় নিয়ে এসেছিলেন বিক্রেতারা এ গরুটি বাজারে সবচেয়ে বড়।

আবহাওয়া কিছুটা উষ্ণ থাকায় গরুর মালিক মাঝে মধ্যে শরীর ও মাথায় পানি ঢেলে ঠান্ডা রাখার চেষ্টা করছিলেন। গরুটির কাঙ্ক্ষিত দাম না পাওয়ায় সন্ধ্যায় ফেরত নেওয়া হয়েছে। তবে গরুটি একনজর দেখার জন্য ভিড় করেন হাটে আসা মানুষ। ঢাকা ও ঢাকার বাইরের বড় ব্যবসায়ীরা এখনও আসছেন না। তবে শেষ হাটে পশুর দাম বেড়ে যেতে পারে। বড় গরুর তুলনায় মাঝারি ও ছোট গরুর চাহিদা রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!