1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৬:৩৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
স্কুল ছাত্রীর লাশ তালাবদ্ধ বাথরুম ভেঙে উদ্ধার আশ্রয়ন প্রকল্পের ঘরে চাঁদাবাজি, আটক মহিলা ভাইস চেয়ারম্যানের স্বামী সালথায় যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত জাতীয় শোক দিবস উপলক্ষে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ফরিদপুর আঞ্চলিক কেন্দ্রের শ্রদ্ধাঞ্জলি নিবেদন জাতির পিতাকে হত্যার পর তার নাম মুছে ফেলার চেষ্টা করা হয়েছিল- লাবু চৌধুরী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদারের শোক বাণী মেয়ের প্রেম লীলায় মা না ফেরার দেশে সড়ক দুর্ঘটনায় দম্পতির প্রাণ গেল জাতীয় শোক দিবস উপলক্ষে সালথার দলীয় নেতাদের সাথে মতবিনিময় করলেন লাবু চৌধুরী

নিয়ামতপুরে সাঁওতাল বিদ্রোহ ১৬৭ তম দিবস পালিত

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক

নওগাঁ প্রতিনিধিঃ আদিবাসীদের আদিবাসী হিসেবে সাংবিধানিক স্বীকৃতি দিতে হবে-সমতল আদিবাসীদের জন্য স্বাধীন ভূমি কমিশন ও পৃথক মন্ত্রণালয় গঠন করতে হবে এই স্লোগানকে সামনে নিয়ে নওগাঁর নিয়ামতপুরে সাঁওতাল বিদ্রোহ দিবসের ১৬৭তম বার্ষিকী উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার(৩০ জুন)সকাল ১১ টায় র‍্যালিটি বের হয়ে সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বিআরডিবি হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা আদিবাসী পরিষদের সাবেক সভাপতি সুফল হেমরেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অজিদ মুন্ডার সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ আহমেদ।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আইয়ুব হোসাইন মন্ডল, মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, উপজেলা বিআরডিবির চেয়ারম্যান আলহাজ্ব দেলোয়ার হোসেন, উপজেলা আদিবাসী পরিষদের সাংগঠনিক সম্পাদক বিজয় সরদার, উপজেলা যুব পরিষদের আহবায়ক নিপেন পাহান, উপজেলা উপজেলা আদিবাসী পরিষদের সদস্যবৃন্দ। বক্তারা বলেন, ১৮৫৫ সালে সাঁওতাল বিদ্রোহে সিধু, কান, চাঁদ, ভৈরব, ফুলমনির নেতৃত্বে শোষণের বিরুদ্ধে বিদ্রোহ হয়েছিল। এ বিদ্রোহে ১০ হাজারের বেশি সাঁওতাল শহিদ হয়। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে অংশ নিয়েও শহীদ হয়েছে শত শত বীর সাঁওতাল। স্বাধীনতার ৫০ বছর পরও সাঁওতালরা তাদের অধিকার থেকে বঞ্চিত।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!