1. alamgirfpur@gmail.com : Alamgir Hossen : Alamgir Hossen
  2. jakirsaltha@gmail.com : Jakir Hosen : Jakir Hosen
  3. rjillur86@gmail.com : Jillur Rahman : Jillur Rahman
  4. ridoyshil2525@gmail.com : Ridoy Shil : Ridoy Shil
  5. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৬:৫৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
ঈদ উপলক্ষে মহাসড়কে যানজট মুক্ত রাখার জন্য করিমপুর হাইওয়ে থানার বিভিন্ন পদক্ষেপ একশত বোতল ফেনসিডিলসহ আটক ২ যুবক কৃষি প্রণোদনা কর্মসূচি হিসেবে বিনামূল্যে বীজ ও সার বিতরণ টিসিবির পণ্য সামগ্রী বিক্রয় কর্মসূচি চলছে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারে আর্থিক সহায়তা ও চাল বিতরন তিন মুক্তিযোদ্ধা কমান্ডার ও পত্রিকার সম্পাদকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন সড়ক অবরোধ খাদ্যের সন্ধানে লোকালয়ে মুখপোড়া হনুমান যুবককে কুপিয়ে হত্যা করল দুর্বৃত্তরা ফরিদপুরে ইউনিয়ন ওয়ার্ড পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট স্থানীয়করণ অনুশীলন অনুষ্ঠিত বিদ্যালয় মাঠে গরু-ছাগলের হাট: ৩২ বছর পর বন্ধ করলেন প্রশাসন

মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: মঙ্গলবার, ২১ জুন, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক

নিরঞ্জন মিত্র নিরুঃ ফরিদপুরের মধুখালী উপজেলায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

ফরিদপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগিতায়, মধুখালী উপজেলা প্রশাসনের আয়োজনে, (২০ জুন) সোমবার সকাল ১১ টায় মধুখালী ৫০০ আসন বিশিষ্ট মাল্টিপারপাস হল রুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আশিকুর রহমান চৌধুরীর সভাপতিত্বে, কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ফরিদপুর স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপসচিব) মোহাম্মদ আসলাম মোল্লা।

কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফরিদপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিচালক শামীম হোসেন, মধুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম, ইউএনডিপি ইএএলজি’র ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর মোঃ মনির হোসেন মজুমদার, মধুখালী উপজেলা কৃষি কর্মকর্তা আনবীর রহমান।

কর্মশালা অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মধুখালী থানার ভারপ্রাপ্ত তদন্ত অফিসার মোঃ শফিউল আলম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোর্শেদা আক্তার প্রমূখ।

কর্মশালা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মধুখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শামীম আরা হক।

কর্মশালায় বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ, ইউপি চেয়ারবৃন্দ, ইউপি সদস্যবৃন্দ, ইমামবৃন্দ, মুক্তিযোদ্ধা, এনজিও কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধি সহ আইনশৃঙ্খলা বাহিনী এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া সাংবাদিকবৃন্দ অংশগ্রহণ করেন।

কর্মশালায় অংশগ্রহণকারীরা বিভিন্ন সুপারিশ তুলে ধরেন। এর মধ্যে মাদকের প্রভাবে মরণ ব্যাধির বিষয়ে সচেতনতা গড়ে তোলা, সকল শিক্ষা প্রতিষ্ঠানকে মাদকমুক্ত করার লক্ষ্যে মাদক বিরোধী কমিটি করা এবং চাকুরি, খেলাধুলা, সাংস্কৃতিক কর্মকান্ডসহ বিবিধ ভাতা প্রদানে ড্রাগ এডিকশন টেস্ট করার কথা বলা হয়। এছাড়া নিয়মিত উপজেলা থেকে ইউনিয়ন পর্যায়ে মাদক বিরোধী প্রচারসহ অভিযান চলমান রাখার বিষয়ে প্রস্তাব করেন।

কর্মশালায় বক্তারা বলেন, ভবিষ্যত প্রজন্মের জন্য একটি সুস্থ্য সামাজিক ও পরিবারিক জীবন নিশ্চিত করতে মাদক নির্মূলের কোন বিকল্প নেই। সুস্থ্য, শিক্ষিত ও মেধাবী যুবশক্তি গড়ে তোলার অনুকূল পরিবেশ তৈরি করতে পারিবারিক বন্ধনকে সুদৃঢ় ও শক্তিশালী করতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
error: Content is protected !!