1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৭:৪৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
স্কুল ছাত্রীর লাশ তালাবদ্ধ বাথরুম ভেঙে উদ্ধার আশ্রয়ন প্রকল্পের ঘরে চাঁদাবাজি, আটক মহিলা ভাইস চেয়ারম্যানের স্বামী সালথায় যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত জাতীয় শোক দিবস উপলক্ষে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ফরিদপুর আঞ্চলিক কেন্দ্রের শ্রদ্ধাঞ্জলি নিবেদন জাতির পিতাকে হত্যার পর তার নাম মুছে ফেলার চেষ্টা করা হয়েছিল- লাবু চৌধুরী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদারের শোক বাণী মেয়ের প্রেম লীলায় মা না ফেরার দেশে সড়ক দুর্ঘটনায় দম্পতির প্রাণ গেল জাতীয় শোক দিবস উপলক্ষে সালথার দলীয় নেতাদের সাথে মতবিনিময় করলেন লাবু চৌধুরী

ফরিদপুরে বাস-মাহিন্দ্র শ্রমিক দ্বন্দ্ব, ছয় ঘণ্টা বন্ধের পর সমাধানের আশ্বাসে সচল হলো বাস

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: সোমবার, ৬ জুন, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক
ফরিদপুর প্রতিনিধিঃ ফরিদপুরে সোমবার সকালে বাস-মাহেন্দ্র শ্রমিক দ্বন্দ্বের সূত্র ধরে দীর্ঘ ছয় ঘণ্টা মিনি ও দুর পাল্লার বাস বন্ধ থাকার পর সমাধানের আশ্বাসে সচল হয়েছে।
ঘটনার বিবরণে জানা যায়, সোমবার সকাল ৮.৩০ মিনিটের দিকে ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার সতৈর এলাকায় মাহিন্দ্র চালক মোঃ মজিদ তার পরিবহণে দুজন যাত্রি তোলেন এ সময় ঐ সড়কে চলাচল করা (ফরিদপুর-ব-৫৭ নং) বাসের সুপারভাইজার মোঃ রাসেল ও হেলপার এর মধ্যে হাতাহাতির ঘটনা হয়। এর আধা ঘণ্টাপর মাঝকান্দি নামক স্থানে ঐ বাসের উল্লেখিত স্টাফকে মাহেন্দ্র চালক তার এলাকার লোকজন নিয়ে লাঞ্চিত করে।
ঘটনাস্থল থেকে ফরিদপুর নতুন বাস স্ট্যান্ড এসে বাসের সদস্যরা স্থানীয় শ্রমিকদের ঘটনাটি অবগত করলে নিমিসেই শ্রমিকরা বিক্ষুব্দ হয়ে সড়কের বাস রেখে বিক্ষোভ করে। সকল যোগাযোগ বন্ধ হয়ে যায়। যাত্রিরা পড়ে চরম ভোগান্তিতে।
এ সময় সড়কে চলাচল করা ২৫-৩০ মাহেন্দ্র বাস শ্রমিকরা আটক করলে উত্তেজনা বিরাজ করে। খবর পেয়ে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনা স্থলে পৌঁছে বিক্ষুব্দ শ্রমিকদের শান্ত করার চেষ্টা করে এবং মধুখালীর মাঝকান্দি এলাকা থেকে সংশ্লিষ্ট থানার পুলিশ ঐ মাহেন্দ্র চালককে আটক করে।
এ দিকে এ বিষয় নিয়ে ফরিদপুরের নতুন বাস স্ট্যান্ডস্থ বাস মালিক গ্রুপের অফিসে মালিক, শ্রমিক ও ট্রাফিক পুলিশের উপস্থিতিতে জরুরী বৈঠক বসে। এ সময় বক্তব্য রাখেন বাস মালিক গ্রুপের নেতা রাশেদুজ্জামান, কামরুজ্জামান সিদ্দিকি, ফরিদপুর মটর ওয়ার্কাশ (১০৫৫) শ্রমিক ইউনিয়নের সভাপতি জুবায়ের জাকির, সাধারণ সম্পাদক গোলাম মোঃ নাছির, আন্তঃজেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল মান্নান মানা, সাধারণ সম্পাদক মোঃ গোলাম আজাদসহ বিভিন্ন নেতৃবৃন্দ।
এ সময় তারা শ্রমিকদেরকে আইন নিজের হাতে তুলে না নিয়ে মানবিক হবার আহ্বান জানান। ট্রাফিক পুলিশের টিআই তুহিন লস্কর পুলিশ সুপারের সূত্র দিয়ে বলেন আপনাদের শান্তি ও শৃঙ্খলায় আমরা কাজ করছি। মাহেন্দ্র কোন সড়কে চলবে আর চলবে না সেটি নির্ধারণ করে দেওয়া হবে।
এ বিষয়ে ১১ জুন সশ্লিষ্ট  সকল নেতৃবৃন্দের উপস্থিতিতে বিবাদমান সমস্যা নিরসণে পদক্ষেপ গ্রহণ করা হবে। এরপর শ্রমিক মালিক নেতৃবৃন্দের ঘোষণার পর বিকেল ৪টায় পুনরায় আবার সব ধরনের বাস চলাচল শুরু করে।
এ দিকে মাহেন্দ্র ড্রাইভার্স শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ হাকিম বলেন, বিষয়টি অনাকাঙ্খিত ও দুঃখ জনক। কোন ব্যক্তির বিশৃঙ্খলা সংগঠন নিতে পারে না আমরা এ বিষয়ে কঠোর পদক্ষেপ নিবো। অন্য দিকে তিনি মাহেন্দ্র শ্রমিকদের জীবন জিবিকার প্রয়োজনে বাস মালিকদের কাছে মানবিক আবেদনের প্রার্থনা করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!