1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ১২:২০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
স্কুল ছাত্রীর লাশ তালাবদ্ধ বাথরুম ভেঙে উদ্ধার আশ্রয়ন প্রকল্পের ঘরে চাঁদাবাজি, আটক মহিলা ভাইস চেয়ারম্যানের স্বামী সালথায় যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত জাতীয় শোক দিবস উপলক্ষে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ফরিদপুর আঞ্চলিক কেন্দ্রের শ্রদ্ধাঞ্জলি নিবেদন জাতির পিতাকে হত্যার পর তার নাম মুছে ফেলার চেষ্টা করা হয়েছিল- লাবু চৌধুরী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদারের শোক বাণী মেয়ের প্রেম লীলায় মা না ফেরার দেশে সড়ক দুর্ঘটনায় দম্পতির প্রাণ গেল জাতীয় শোক দিবস উপলক্ষে সালথার দলীয় নেতাদের সাথে মতবিনিময় করলেন লাবু চৌধুরী

সালথায় শিশুদের মারামারি নিয়ে বড়দের সংঘর্ষে আহত ১৫, বাড়ি ভাঙচুর

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২ জুন, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক

নুরুল ইসলাম, বিশেষ প্রতিনিধি: ফরিদপুরের সালথায় এবার শিশুদের মারামরি নিয়ে দু’পক্ষের বড়দের মধ্যে তুমুল সংঘর্ষের ঘটনা ঘটেছে। ভাঙচুর করা হয়েছে বেশ কয়েকটি বসতবাড়ি। এতে অন্তত ১৫ জন আহত হয়। তাদের মধ্যে ৯ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে উপজেলা সদরের মাঠ সালথা গ্রামে সংঘর্ষের এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শর্টগানের ফাঁকা গুলি ও সাউন্ড গ্রেনেড ছুঁড়ে পরিস্থিতি সামাল দেন।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান- গ্রাম্য দলাদলি নিয়ে উপজেলা সদর সংলগ্ন রামকান্তুপুর ইউনিয়নের মাঠ সালথা গ্রামের বাসিন্দা সৈয়দ আলী মীর সঙ্গে পাঞ্জ মাতুব্বরের বিরোধ চলছিল। বিরোধের মধ্যে বুধবার বিকালে ওই গ্রামে ওজন মাপার পাঁচ কেজি একটি পাথর চুরি নিয়ে একদল শিশুদের মধ্যে মারামারির ঘটনা ঘটে।

বিষয়টি বড়দের মধ্যে জানাজানি হওয়ার পর এ নিয়ে  সন্ধ্যায় পাঞ্জর সমর্থক মুসা মোল্যার সাথে সৈয়দ আলীর সমর্থক ওমর আলীর কথা কাটাকাটি হলে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায় পাঞ্জুর সমর্থক জাকিরের বাড়িতে হামলা চালানো হয়। এ ঘটনার জেরধরে বৃহস্পতিবার সকাল ৭টার দিকে উভয়ের পক্ষের লোকজন দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। প্রায় দুই ঘন্টাব্যাপী চলে এ সংঘর্ষ।

সংঘর্ষচলাকালে ভাঙচুর করা হয় উভয় পক্ষের অন্তত ৫টি বসতঘর। এতে উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হয়। আহতদের মধ্যে জাহিদ শেখ, আকরাম লস্কার, ওমর আলী মীর, মনির মাতুব্বর, ফারুক মোল্যা, জাকির মোল্যা, আওলাদ লস্কার, ছিরু লস্কার ও সোহাগ মীর নামে ৯ জনকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

তবে সংঘর্ষের বিষয় বক্তব্য নেয়ার জন্য উভয় পক্ষের মাতব্বরদের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের পাওয়া যায়নি।

সংঘর্ষের বিষয়টি নিশ্চিত করে সালথা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শেখ সাদিক বলেন- খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছে একটি সাউন্ড গ্রেনেট ও শর্টগানের দুটি ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি নিবৃত করা হয়। ওই এলাকার পরিবেশ এখন শান্ত। সংঘর্ষের বিষয়টি তদন্ত করে উভয় পক্ষের জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!