1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৮:০৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
শ্রমিকদের যাতায়াতের পথ উন্মুক্ত করা ও এসিড কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ ব্রয়লার ও ডিমের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি রোধে জেলা ভোক্তা অধিদপ্তরের বাজার অভিযান নিয়ামতপুরে স্বেচ্ছাসেবক দলের আলোচনা, দোয়া ও মিলাদ মাহফিল নিয়ামতপুরে দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদ পথচারীকে রক্ষা করতে নিজেই না ফেরার দেশে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কারাগারে সহিংস তান্ডবের মামলায় যুবলীগের সভাপ‌তি গ্রেফতার উপজেলা এবং ইউপি পরিষদের নিয়মিত ওয়েব পোর্টাল হালনাগাদ করার হুশিয়ারি দেন — জেলা প্রশাসক ডিমসহ নিত্যপণ্যের দোকানে জেলা ভোক্তা অধিদপ্তরের অভিযান প্লাস্টিক কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৫০ হাজার টাকা জরিমানা

ফরিদপুরে দেশীয় প্রজাতির সংরক্ষণ বিষয়ে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত 

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: সোমবার, ২৩ মে, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক
ফরিদপুর প্রতিনিধিঃ ফরিদপুরে দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন বিষয়ক প্রকল্পের উদ্বুদ্ধকরণ সভার অনুষ্ঠিত হয়েছে।
ফরিদপুর জেলা মৎস্য অধিদপ্তর কর্তৃক আয়োজিত, (২৩ মে সোমবার) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের আওতায় জেলা পর্যায়ের উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়।
উদ্বুদ্ধকরণ সভায় প্রধান অতিধির বক্তব্য রাখেন জেলা প্রশাসক অতুল সরকার।
সভায় জেলা প্রশাসক তিনি তাঁর বক্তব্যে বলেন, আমাদের দেশীয় প্রজাতির মাছ বিলুপ্ত হতে যাচ্ছে। এখন দেশীয় মাছ দেশীয় ধারায় নেই, এগুলো চাষাবাদের মাছে পরিণত হয়েছে। সরকার দেশীয় মাছ রক্ষায় নানা পরিকল্পনা গ্রহণ করেছে। দেশীয় প্রজাতির মাছে যে পুষ্টিগুণ, তা ধরে রাখতে সরকারের এই দেশিয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন বিষয়ক প্রকল্পের আওতায় মৎস্য চাষীদের উদ্বুদ্ধকরণ করা হচ্ছে। যাতে আমাদের দেশীয় মাছ না হারায়।
তিনি বলেন, দেশীয় মাছ ও শামুক যেন কোনভাবেই ক্ষতিগ্রস্ত না হয়, তা নিশ্চিত করতে হবে। দেশীয় মাছ যাতে বিলুপ্ত না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। শামুক সংরক্ষণ করে বিদেশে রপ্তানি করা যেতে পারে বলেও তিনি জানান।
ফরিদপুর জেলা মৎস্য কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম এর সভাপতিত্বে, অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, গোপালগঞ্জ মৎস্য অধিদপ্তরের প্রকল্প পরিচালক দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের এস এম আশিকুর রহমান।
এসময় উপস্থিত ছিলেন জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক এ এস এম আলী আহসান, এফডিএর নির্বাহী পরিচালক মোঃ আজাহারুল ইসলাম, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক মাশউদা হোসেন, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শিরীন শারমিন খাঁন প্রমূখ।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা মৎস্য অধিদপ্তরের সিনিয়র সহকারী পরিচালক বিজন কুমার নন্দী।
উদ্বুদ্ধকরণ সভায় জেলার বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরের কর্মকর্তাগণ, প্রকল্পের আওতাধীন ভাঙ্গা ও সালথা দুইটি উপজেলার মৎস্য চাষীরা ও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!