1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৮:১৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
শ্রমিকদের যাতায়াতের পথ উন্মুক্ত করা ও এসিড কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ ব্রয়লার ও ডিমের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি রোধে জেলা ভোক্তা অধিদপ্তরের বাজার অভিযান নিয়ামতপুরে স্বেচ্ছাসেবক দলের আলোচনা, দোয়া ও মিলাদ মাহফিল নিয়ামতপুরে দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদ পথচারীকে রক্ষা করতে নিজেই না ফেরার দেশে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কারাগারে সহিংস তান্ডবের মামলায় যুবলীগের সভাপ‌তি গ্রেফতার উপজেলা এবং ইউপি পরিষদের নিয়মিত ওয়েব পোর্টাল হালনাগাদ করার হুশিয়ারি দেন — জেলা প্রশাসক ডিমসহ নিত্যপণ্যের দোকানে জেলা ভোক্তা অধিদপ্তরের অভিযান প্লাস্টিক কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৫০ হাজার টাকা জরিমানা

ফরিদপুরে সর্বনিম্ন ৭০ টাকা ফিতরা নির্ধারণ

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক
ফরিদপুর প্রতিনিধি: ১১ এপ্রিল ২০২২ মঙ্গলবার
এবছর ফরিদপুর অঞ্চলে সর্বনিম্ন ফিতরা নির্ধারণ করা হয়েছে ৭০ টাকা। ফরিদপুরের শীর্ষ ওলামা- কেরামদের এক সভায় এ সিদ্ধান্ত হয়।
সভায় জানানো হয়, সমপরিমাণ আটার মূল্য হিসেবে এবছর ফরিদপুর অঞ্চলের জন্য সর্বনিম্ন ফিতরা নির্ধারণ করা হয়েছে ৭০ টাকা। আর কেউ যদি সমপরিমাণ খেজুর এর বিনিময় করতে চান তাহলে তিনি একজনের ফিতরা বাবদ ১৩৩০ টাকা প্রদান করবেন।
স্থানীয়ভাবে এ বছরে ফরিদপুর এলাকার রমজানের ফিতরা নির্ধারণ  উপলক্ষে গত সোমবার শহরের চরকমলাপুরের একটি দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানে শীর্ষ ওলামা-কেরামদের জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
শায়খুল হাদিস আল্লামা হেলালুদ্দীনের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শাইখুল হাদীস মুফতী কামরুজ্জামান সাহেব, ফরিদপুর জেলা ইমাম কল্যান ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মাওলানা ইসমাঈল হুসাইন, মাওলানা আমজাদ হুসাইন, মাওলানা আব্দুল মতীন মুহাদ্দিস শামসুল উলুম , মাওলানা মাহমুদুল কবির প্রমুখ।
প্রসঙ্গত, নারী-পুরুষ, স্বাধীন-পরাধীন, শিশু-বৃদ্ধ, ছোট-বড় সকল মুসলিমের জন্য ফিতরা প্রদান করা ওয়াজিব। ঈদের দিন সুবহে সাদিকের পর সব সামর্থ্যবান মুমিনের ওপর ফিতরা আদায় করা আবশ্যক। এ সময়ের ঠিক আগ মুহূর্তে যদি কারো বাচ্চা ভূমিষ্ঠ হয় তবে ওই বাচ্চার জন্যও ফিতরা আদায় করতে হবে। ঈদের নামাজে যাওয়ার আগেই ফিতরা আদায় করা সর্বোত্তম। তবে আগে থেকে ফিতরা আদায়ে কোনো নিষেধাজ্ঞা নেই। গরীব, দুঃস্থ, অসহায়, অভাবগ্রস্থ ব্যক্তিকে ফিতরা প্রদান করা যাবে। বেতনভুক্ত কাজের ব্যক্তির পক্ষে ফিতরা প্রদান করা মালিকের উপর আবশ্যক নয়। তবে মালিক ইচ্ছে করলে কাজের লোককে ফিতরা প্রদান করতে পারবেন। তবে তিনি বেতন বা পারিশ্রমিক হিসেবে ফিতরা প্রদান করতে পারবেন না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!