1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৬:৪৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
স্কুল ছাত্রীর লাশ তালাবদ্ধ বাথরুম ভেঙে উদ্ধার আশ্রয়ন প্রকল্পের ঘরে চাঁদাবাজি, আটক মহিলা ভাইস চেয়ারম্যানের স্বামী সালথায় যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত জাতীয় শোক দিবস উপলক্ষে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ফরিদপুর আঞ্চলিক কেন্দ্রের শ্রদ্ধাঞ্জলি নিবেদন জাতির পিতাকে হত্যার পর তার নাম মুছে ফেলার চেষ্টা করা হয়েছিল- লাবু চৌধুরী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদারের শোক বাণী মেয়ের প্রেম লীলায় মা না ফেরার দেশে সড়ক দুর্ঘটনায় দম্পতির প্রাণ গেল জাতীয় শোক দিবস উপলক্ষে সালথার দলীয় নেতাদের সাথে মতবিনিময় করলেন লাবু চৌধুরী

মধুখালীতে মসজিদের ঘাটলা নির্মাণের কাজ বন্ধের প্রতিবাদে মানববন্ধন

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: রবিবার, ৩ এপ্রিল, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক

এস.এম আকাশ: শনিবার বিকাল ৫টার দিকে মধুখালী উপজেলার জাহাপুর ইউনিয়নের নড়িখালী বায়তুর রহমান জামে মসজিদের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মসজিদ পরিচালনা কমিটির সভাপতি সাংবাদিক এস.এম আকাশের সভাপতিত্বে উক্ত মানববন্ধনে প্রায় দুই শতাধিক নারী পুরুষ অংশ নেয়।

ঘন্টাব্যাপি এই মানববন্ধনে বক্তরা বলেন, জাহাপুর ইউনিয়নের মধ্যে এইটি সবচেয়ে বড় মসজিদ। ইসলামের দাওয়াত দিতে এই মসজিদে প্রতিনিয়ত বাংলাদেশের বিভিন্ন অঞ্চল থেকে বড় বড় তাবলীগ জামাতের মুসল্লীরা আসে। এছাড়াও এখানে একটি মাদ্রাসা নির্মাণের পরিকল্পনা রয়েছে। এলাকাবাসী ও তাবলীগ জামাতের মুসল্লিরাসহ মাদ্রাসার ছাত্রদের গোসলের কথা চিন্তা করে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি সাংবাদিক এস.এম আকাশ এবং জাহাপুর ইউনিয়নের চেয়ারম্যান মোল্যা মোঃ ইসহাক হোসেন গত বছরে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড ফরিদপুর অফিসে একটি পাকা ঘাটলার জন্য আবেদন করেন। বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা  সরেজমিনে এসে এলাকাবাসীর মতামত নিয়ে অনেক যাচাই বাছাই করে এই শরীফ বাড়ীর ঘাটে একটি পাকা ঘাটলার অনুমোদন দিয়েছেন। ঠিকার্দা ডিসেম্বর মাসে পাইলের কাজ শুরু করেন।

চলতি বছরের ৫ জানুয়ারী জাহাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে শামসুল ইসলাম বাচ্চু জয়লাভের পর চেয়ারম্যানের ক্ষমতা পাওয়ার আগেই তিনি নিজেসহ তার ভাতিজা মোঃ লিটু মোল্যা (৫০) উক্ত কাজে বাধা সৃস্টি করে আসছে।

এস.এম আকাশ তার বক্তব্যে বলেন, চেয়ারম্যান শামসুল ইসলাম বাচ্চু এই মসজিদে একটানা প্রায় ১৩ বছর যাবত সভাপতি থেকে মসজিদের কোন উন্নয়ন না হওয়ায় দুই বছর আগে মসজিদের সকল মুসল্লীরা তার সামনেই তাকে সভাপতি পদ থেকে বাদ দিয়ে নতুন করে আমাকে সভাপতি নির্বাচিত করেন। সভাপতি হওয়ার পরে আমি আমার শুভাকাক্সক্ষীদের মাধ্যমে মসজিদের ফ্লোরের টাইলস লাগিয়েছি, সেখানেও বাধা এসেছিলো। এখন মসজিদের ঘাটলা নির্মানে সবাইকে ভুল বুঝিয়ে সর্বোচ্চ বাধা সৃষ্টি করছে।

বক্তরা আরো বলেন, আজ বিকালে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড ফরিদপুরের নির্বাহী প্রকৌশলী , এসডি ও মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা  এখানে এসে বর্তমান চেয়ারম্যান শামসুল ইসলাম বাচ্চু অবৈধ ভাবে ক্ষমতার দাপটে ঘাটলার কাজে বাধা সুষ্টি করার প্রমান পেয়েছে। শামসুল ইসলাম বাচ্চুর অস্বাবাবিক আচারনে উপজেলা নির্বাহী কর্মকর্তা আপাতত ঘাটলার কাজ বন্ধসহ জাহাপুর ইউনিয়নে সকল উন্নয়ন মুলক কাজ বন্ধের ঘোষনা দিলেন।

মসজিদ পরিচালনা কমিটির সহ সভাপতি রইছ খান তার বক্তব্যে বলেন, শামসুল ইসলাম বাচ্চু তিনি এর আগেও মির্জাকান্দী একটি রাস্তা বন্ধ করে ব্যাপক সমালোচনা শিকার হন। তখন মধুখালী থানার ওসি আমিনুল ইসলাম এলাকার শান্তির লক্ষে শত শত মানুষের সামনে শামসুল ইসলাম বাচ্চুকে তার ঘৃনিত কাজের জন্য চরম অপমান করেন। শুধু বাচ্চু মোল্যা ব্যতিত এলাকার সবাই জেলা প্রশাসকের কাছে এই ঘাটলার কাজ দ্রুত সম্পন্ন করার জোর দাবি জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!