1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৭:০৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
স্কুল ছাত্রীর লাশ তালাবদ্ধ বাথরুম ভেঙে উদ্ধার আশ্রয়ন প্রকল্পের ঘরে চাঁদাবাজি, আটক মহিলা ভাইস চেয়ারম্যানের স্বামী সালথায় যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত জাতীয় শোক দিবস উপলক্ষে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ফরিদপুর আঞ্চলিক কেন্দ্রের শ্রদ্ধাঞ্জলি নিবেদন জাতির পিতাকে হত্যার পর তার নাম মুছে ফেলার চেষ্টা করা হয়েছিল- লাবু চৌধুরী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদারের শোক বাণী মেয়ের প্রেম লীলায় মা না ফেরার দেশে সড়ক দুর্ঘটনায় দম্পতির প্রাণ গেল জাতীয় শোক দিবস উপলক্ষে সালথার দলীয় নেতাদের সাথে মতবিনিময় করলেন লাবু চৌধুরী

প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক

নিরঞ্জন মিত্র নিরুঃ ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার বলেছেন, বর্তমান সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা বিস্তারে ব্যাপক সহায়তা করছেন। এ সহায়তা কাজে লাগিয়ে শিক্ষকসহ প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে। শিক্ষার্থীরা যথাযথভাবে পড়াশুনা করে যোগ্য নাগরিক হয়ে গড়ে উঠলে সরকারের এই উদ্যোগ সার্থক হবে।

প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট ফরিদপুর এর আয়োজনে, (৩১ মার্চ) বৃহস্পতিবার সকাল ৯ টায় ফরিদপুর প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই) মাঠ প্রাঙ্গনে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি জাতীয় সংগীত পরিবেশন, প্যারেড ও শপথ পাঠ বাধ্যতামূলক থাকতে হবে। এগুলো না জানলে আমাদের দেশ সম্পর্কে জানা সম্ভব না।
তিনি বলেন, সঠিক ভাবে সুশিক্ষায় জ্ঞান অর্জন করে মানুষ হতে হবে। সুশিক্ষিত জাতি ছাড়া দেশের টেকসই উন্নয়ন সম্ভব নয়। শিক্ষার কোনো বিকল্প নেই। কারণ শিক্ষার মান উন্নত না হলে দেশের উন্নয়ন ও অগ্রগতি ব্যাহত হবে।

ফরিদপুর পিটিআই’র সুপারিনটেনডেন্ট মোঃ কুব্বত আলী খান এর সভাপতিত্বে, ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ তৌহিদুল ইসলাম প্রমূখ।

এর আগে সকাল ৯ টায় মাঠ চত্বরে জাতীয় সঙ্গীতের মাধ্যমে পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন জেলা প্রশাসক।

উদ্বোধনী অনুষ্ঠানে স্কুলের শিক্ষার্থীরা দৃষ্টিনন্দন কুজকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন করেন। পরে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করে শিক্ষার্থীরা।

বিকাল সাড়ে ৪ টায় ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অবসরপ্রাপ্ত উপ-পরিচালক শাহ্ সুফী মোহাম্মদ আলী রেজা, ময়মনসিংহ বিভাগীয় উপ- পরিচালক মোঃ আনোয়ার হোসেন, টাঙ্গাইল পিটিআই’র (অবসরপ্রাপ্ত) সুপারিনটেনডেন্ট হাসানারুল ফেরদৌস।

অনুষ্ঠানে বিশিষ্ঠ ব্যক্তিবর্গ, শিক্ষক, শিক্ষার্থী ও বিপুল সংখ্যক দর্শক উপস্থিত থেকে ক্রীড়ানুষ্ঠানটি উপভোগ করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!