1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ১২:৫৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
স্কুল ছাত্রীর লাশ তালাবদ্ধ বাথরুম ভেঙে উদ্ধার আশ্রয়ন প্রকল্পের ঘরে চাঁদাবাজি, আটক মহিলা ভাইস চেয়ারম্যানের স্বামী সালথায় যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত জাতীয় শোক দিবস উপলক্ষে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ফরিদপুর আঞ্চলিক কেন্দ্রের শ্রদ্ধাঞ্জলি নিবেদন জাতির পিতাকে হত্যার পর তার নাম মুছে ফেলার চেষ্টা করা হয়েছিল- লাবু চৌধুরী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদারের শোক বাণী মেয়ের প্রেম লীলায় মা না ফেরার দেশে সড়ক দুর্ঘটনায় দম্পতির প্রাণ গেল জাতীয় শোক দিবস উপলক্ষে সালথার দলীয় নেতাদের সাথে মতবিনিময় করলেন লাবু চৌধুরী

ফরিদপুরে নৌ-বন্দরের অচলাবস্থা দূরীকরণে মানববন্ধন অনুষ্ঠিত

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: বুধবার, ৩০ মার্চ, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক

ফরিদপুর প্রতিনিধিঃ ফরিদপুরের সিএন্ডবি ঘাট নৌ-বন্দরের অচলাবস্থার দূরীকরণে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ সকালে সিএন্ডবি ঘাট নৌ-বন্দরের সকল স্তরে ব্যবসায়ীবৃন্দের ও শ্রমিক বৃন্দের উদ্যোগে এই মানববন্ধন কর্মসূচি পালন করে তারা।

এতে শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুর রহিমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সিএন বি ঘাটের ব্যবসায়ী আবুল কালাম আজাদ, জাহাজ মাস্টার সাদেক মোল্লা, মামুন ফকির, ইউপি সদস্য মনোয়ার ফকির, স্থানীয় বাসিন্দা রহিম জোয়াদ্দার প্রমুখ।

নদীতে নাব্যতা না থাকার কারণে তাদের জাহাজ চালাতে মারাত্মক অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে। ফলে পরিবার-পরিজন নিয়ে না খেয়ে থাকার উপক্রম হয়েছে। তারা অভিযোগ করেন ঘাটে দুটি স্থানে ড্রেজিং করা হচ্ছে। কিন্তু মূলত যে স্থানে ড্রেজিং করার কথা সেখানে না করে অন্যত্র ড্রেজিং করার কারণে নদীর নাব্যতা কমে যাচ্ছে। ফলশ্রুতিতে জাহাজ চলাচল করতে পারছে না একইসাথে জাহাজ চলাচল না করার কারণে জাহাজ মালিক ও শ্রমিকরা মারাত্মক অর্থকষ্টে সময় অতিবাহিত করছেন।

তারা অভিযোগ করে বলেন এই ঘাটটি ফরিদপুরের অন্যতম বাণিজ্যকেন্দ্র হলেও দীর্ঘদিন ধরে তারা উন্নয়ন থেকে বঞ্চিত হয়ে গেছেন।

এ ব্যাপারে ডিগ্রিরচর ইউনিয়নের চেয়ারম্যান মেহেদি হাসান মিন্টু আক্ষেপ করে বলেন এখানে তেমন কোনো উন্নয়ন হয়নি। সড়কের অবস্থা এতটাই খারাপ বর্ষাকালে চলাচল অত্যন্ত কঠিন ব্যাপার হয়ে দাঁড়ায়।
এছাড়া এখানে কোনো পাবলিক টয়লেট না থাকার কারণে সাধারণ জনগণের ভোগান্তি চরমে ওঠে। তিনি এখানে কমপক্ষে তিনটি পাবলিক টয়লেটের ব্যবস্থা করার জন্য দাবি জানান এবং এ ব্যাপারে সরকারের আশু হস্তক্ষেপ কামনা করেন।

এদিকে জাহাজ মালিক ও শ্রমিকরা জানান ১৫ জানুয়ারি হতে নিযুক্ত ড্রেজিংয়ের কাজ এর কোন অগ্রগতি না থাকায় এই সমস্যা কবে নাগাদ মিটবে তাতে তারা অনিশ্চয়তা এর মধ্যে দিয়ে সময় অতিবাহিত করছেন বলে সাংবাদিকদের জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!