1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৫:১৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
শ্রমিকদের যাতায়াতের পথ উন্মুক্ত করা ও এসিড কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ ব্রয়লার ও ডিমের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি রোধে জেলা ভোক্তা অধিদপ্তরের বাজার অভিযান নিয়ামতপুরে স্বেচ্ছাসেবক দলের আলোচনা, দোয়া ও মিলাদ মাহফিল নিয়ামতপুরে দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদ পথচারীকে রক্ষা করতে নিজেই না ফেরার দেশে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কারাগারে সহিংস তান্ডবের মামলায় যুবলীগের সভাপ‌তি গ্রেফতার উপজেলা এবং ইউপি পরিষদের নিয়মিত ওয়েব পোর্টাল হালনাগাদ করার হুশিয়ারি দেন — জেলা প্রশাসক ডিমসহ নিত্যপণ্যের দোকানে জেলা ভোক্তা অধিদপ্তরের অভিযান প্লাস্টিক কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৫০ হাজার টাকা জরিমানা

কানাইপুরে কবরস্থান রক্ষার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: শনিবার, ২৬ মার্চ, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক
ফরিদপুর প্রতিনিধিঃ ফরিদপুরের কানাইপুরে কেন্দ্রীয় কবরস্থান রক্ষার দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসি।
(২৬ মার্চ) শনিবার দুপুর ১২ টার দিকে কানাইপুর বাসস্ট্যান্ডের পাশে কেন্দ্রীয় কবরস্থানের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
জানা যায়, ঢাকা-খুলনা মহাসড়কের কানাইপুর বাসস্ট্যান্ডের দক্ষিণে অবস্থিত এই কবরস্থানটি। সরকার মহাসড়ক প্রশস্ত করণের উদ্যোগ নিয়েছে। এতে কবরস্থানের উত্তরদিকের কিছু অংশ জুড়ে লাল পতাকা টাঙ্গিয়ে দেয়া হয়ছে। এরপরই কবরস্থান রক্ষার দাবিতে সোচ্চার হয়ে উঠেন এলাকাবাসি।
মানববন্ধন চলাকালে এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন কানাইপুরের তরুণ নেতা মোঃ খায়রুজ্জামান খাজা, কেন্দ্রীয় কবরস্থান কমিটির সাধারণ সম্পাদক আহমদ আলী মোল্যা, মো. শহিদুল ইসলাম মোল্যা, রইসউদ্দিন মোল্যা, নূর ইসলাম মোল্যা প্রমুখ।
বক্তারা বলেন, প্রায় শত বছর আগে আমাদের পূর্ব পুরুষেরা ব্যক্তিগত জমি দান করে কবরস্থানটি স্থাপন করেন। এখানে আমাদের বাপ-দাদা, ভাই-বোন, ছেলে-মেয়ে তথা পরিবার-পরিজন ঘুমিয়ে আছেন। তাদের কবরের উপর দিয়ে আমরা কোনভাবেই সড়ক নির্মাণ করতে দেবো না।
তারা বলেন, মহাসড়কের বিপরীত পাশে সড়ক সম্প্রসারণের পর্যাপ্ত জমি থাকলেও সেগুলো দখল করে দোকানপাট গড়ে তোলা হয়ছে। সেসব উচ্ছেদ করে সড়ক সম্প্রসারণ না করে তারা কবরস্থানের কবরের উপর দিয়ে সড়ক নির্মাণের পায়তারা করছে। এটা কোনভাবেই হতে দেয়া হবে না। তারা এ ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!