1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১১:৫২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
সালথা উপজেলায় কমিউনিস্ট পার্টির কর্মি সভা অনুষ্ঠিত ফারিয়ার উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত সালথায় স্বেচ্ছাসেবক লীগের আলোচনা সভা অনুষ্ঠিত মধুখালীর কোরকদি ইউনিয়ন পরিষদের দায়িত্ব ও কর্তব্য বিষয়ে অবহিতকরণ কর্মশালা বোয়ালমারীতে ইউনিয়ন পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) স্থানীয়করণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত নিয়ামতপুরে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে নিরাপত্তা বিষয়ক মতবিনিময় সভা পিতার লাশ বাড়িতে রেখেই অশ্রু জলে বুক ভাসিয়ে পরীক্ষার হলে ছেলে জেলা পরিষদ নির্বাচনে আ.লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ভোট চেয়ে কাঁদলেন ভাঙ্গা উপজেলা সিপিপির বর্ধিত সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত বোয়ালমারীতে জনপ্রতিনিধিদের সাথে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর মতবিনিময় সভা অনুষ্ঠিত

ইউনিয়ন পর্যায়ে গণশুনানির মাধ্যমে সাধারণ মানুষের জবাবদিহিতা ও কাজের স্বচ্ছতা বাড়ছে

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: সোমবার, ২১ মার্চ, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক

নিরঞ্জন মিত্র নিরুঃ স্থানীয় সরকার বিভাগ কর্তৃক বাস্তবায়নাধীন ‘কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি) প্রকল্পের আওতায়, ফরিদপুর জেলার সালথা উপজেলায় ইউনিয়ন পর্যায়ে গণশুনানির আয়োজন করা হয়।

রামকান্তপুর ইউনিয়ন পরিষদের আয়োজনে (২১ মার্চ) সোমবার বিকালে ইউনিয়ন পরিষদ চত্বরে এ গণশুনানির সভা অনুষ্ঠিত হয়।

রামকান্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইসারত হোসেন এর সভাপতিত্বে এবং ইউএনডিপি এর ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর মোঃ মনির হোসেন মজুমদার এর সঞ্চালনায় ইউনিয়ন পর্যায়ে গণশুনানি সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ তাছলিমা আকতার।

গণশুনানি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জাতি গড়তে মান সম্মত শিক্ষার ব্যবস্থা করতে হবে। শিক্ষার জন্য অনুকূল পরিবেশ তৈরী করা প্রয়োজন। ইউনিয়ন পর্যায়ের জনগণ যতবেশি সচেতন হবে, উন্নয়ন ও জনসেবা ততবেশি নিশ্চিত হবে।

তিনি বলেন জনপ্রতিনিধিদের কার্যক্রম ও সেবামূলক কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে গণশুনানির মাধ্যমে জনসচেতনতা বাড়ছে।

গণশুনানিতে ইউনিয়নের যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, জলাবদ্ধতা নিরসন, যৌতুক, বাল্যবিয়ে প্রতিরোধ, মাদক নিয়ন্ত্রনসহ এলাকার বিভিন্ন সামাজিক সমস্যা ও জনসেবা বিষয়ক গুরুত্বপূর্ণ তথ্য বিষয়ে সাধারণ জনগণ অতিথিদের কাছে প্রশ্ন রেখে এর সমাধান জানতে চান। অতিথিবৃন্দ বিভিন্ন সমস্যা সমাধানের বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিবেন বলে আশ্বাস প্রদান করেন এবং কিছু সমস্যা তাৎক্ষণিক সমাধান করেন।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সালথা উপজেলা কৃষি কর্মকর্তা জীবাংশু দাস, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল খায়ের, উপজেলা সমাজ সেবা অফিসার ফজলে রাব্বি নোমান, মহিলা বিষয়ক কর্মকর্তা ফেরদৌস আরা ডলি, সালথা থানার এস আই মোঃ মিজানুর রহমান।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার কৃষ্ণ চন্দ্র চক্রবর্তী, ইউনিয়ন পরিষদের সচিব আব্দুস সোবাহান সহ জেলা ও উপজেলার সাংবাদিকবৃন্দ প্রমূখ।

গণশুনানি সভায় ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ সদস্যগণ, সুশীল সমাজের প্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দসহ সাধারণ নাগরিক উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!