1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৭:৫৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
স্কুল ছাত্রীর লাশ তালাবদ্ধ বাথরুম ভেঙে উদ্ধার আশ্রয়ন প্রকল্পের ঘরে চাঁদাবাজি, আটক মহিলা ভাইস চেয়ারম্যানের স্বামী সালথায় যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত জাতীয় শোক দিবস উপলক্ষে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ফরিদপুর আঞ্চলিক কেন্দ্রের শ্রদ্ধাঞ্জলি নিবেদন জাতির পিতাকে হত্যার পর তার নাম মুছে ফেলার চেষ্টা করা হয়েছিল- লাবু চৌধুরী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদারের শোক বাণী মেয়ের প্রেম লীলায় মা না ফেরার দেশে সড়ক দুর্ঘটনায় দম্পতির প্রাণ গেল জাতীয় শোক দিবস উপলক্ষে সালথার দলীয় নেতাদের সাথে মতবিনিময় করলেন লাবু চৌধুরী

ফরিদপুরে স্বল্পআয়ের মানুষের মাঝে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রমের শুভ উদ্বোধন অনুষ্ঠিত 

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: রবিবার, ২০ মার্চ, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক
নিজস্ব প্রতিবেদকঃ ফরিদপুরে জেলায় নির্ধারিত মূল্যে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রমের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।
২০ মার্চ রবিবার সকাল ১০ টায় শহরের কোমরপুর আব্দুল আজিজ ইনস্টিটিউট বিদ্যালয় মাঠে বিক্রয় কার্যক্রমের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক অতুল সরকার।
ফরিদপুর পৌর মেয়র অমিতাভ বোস এর সভাপতিত্বে  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপসচিব) মোহাম্মদ আসলাম মোল্লা, অতিরিক্ত পুলিশ সুপার ইমদাদ হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুদুল আলম পৌর ২নং ওয়ার্ডের কাউন্সিলর কুদ্দুস শেখ প্রমূখ।
একই সাথে সকাল ১০ টায় জেলার সকল উপজেলায় কার্যক্রমের উদ্বোধন করা হয়। স্ব স্ব উপজেলা নির্বাহী অফিসারগণ উপজেলায় বিক্রয় কার্যক্রম উদ্বোধন করেন।
উল্লেখ্য আসন্ন পবিত্র রমজান উপলক্ষে দেশব্যাপী নিম্ন আয়ের ১ কোটি পরিবারের জন্য সরকার কর্তৃক ভর্তুকি মুল্যে টিসিবির পণ্য বিক্রি করবে। এর আওতায় ফরিদপুর জেলায় উপকারভোগী হিসেবে ফ্যামিলি কার্ডের মাধ্যমে ৭৭ হাজার ৬০৫ টি পরিবারকে তালিকাভুক্ত করা হয়।
 ইতোপূর্বে করোনাকালে প্রধানমন্ত্রীর দেওয়া ২ হাজার ৫ শ’ টাকা এবং ভিজিডি ও ভিজিএফের তালিকাভুক্ত হতদরিদ্রদের তালিকাকে ভিত্তি করে ফ্যামিলি কার্ডের তালিকা প্রস্তুত করে, প্রত্যেককে দুটি কার্ড দেওয়া হয়।
এই কার্ড  দিয়ে ১৫ দিন অন্তর দুবার এসব পণ্য কিনতে পারবেন তারা। জেলার ২৬ টি পয়েন্টে এসব পণ্য বিক্রি শুরু হয়েছে। ফরিদপুরে টিসিবির ৬২ জন ডিলারের মাধ্যমে প্রতিটি পৌরসভা ও ইউনিয়ন সদরে ৩০ মার্চ পর্যন্ত চলছে এ পণ্য বিক্রি।
টিসিবির কর্মসূচীর আওতায় প্রতিটি পরিবার ৪৬০ টাকায় ২ লিটার তেল, ২ কেজি ডাল ও ২ কেজি চিনির একটি করে প্যাকেজ কিনতে পারছেন।
ফরিদপুর সদর উপজেলায় মোট উপকার ভোগীর সংখ্যা ১৯ হাজার ০৩৬ জন এবং ডিলার ০৯ জন। জেলায় মোট উপকার ভোগীর সংখ্যা ৭৭ হাজার ৬০৫ জন এবং মোট ডিলারের সংখ্যা ৬২ জন। জেলায় মোট বিতরণকৃতব্য পন্যের মধ্যে সয়াবিন তেল  ১ লক্ষ ৫৫ হাজার ২০০ লিটার, চিনি  ১ লক্ষ ৫৫ হাজার ২০০ মেট্রিক টন এবং মুশুর ডাল ১ লক্ষ ৫৫ হাজার ২০০ মেট্রিক টন রয়েছে।
জেলার আলফাডাঙ্গা উপজেলায় মোট উপকার ভোগীর সংখ্যা ৫ হাজার ১২৬ জন এবং ডিলার ০৩ জন, ভাঙ্গা উপজেলায় মোট উপকার ভোগীর সংখ্যা  ১১ হাজার ৩৯০ এবং ডিলার ১৩ জন, বোয়ালমারী উপজেলায় মোট উপকার ভোগীর সংখ্যা ৯ হাজার ৫০৪ জন এবং ডিলার ০৭ জন, সদরপুর উপজেলায় মোট উপকার ভোগীর সংখ্যা ৫ হাজার ৮৩৪ জন এবং ডিলার ০৫ জন; সালথা উপজেলায় মোট উপকার ভোগীর সংখ্যা ৬ হাজার ৪৪৫ জন, এবং ডিলার ০৭ জন, চরভদ্রাসন উপজেলায় মোট উপকার ভোগীর সংখ্যা ২ হাজার ৮৪১ জন এবং ডিলার ০৬ জন, মধুখালী উপজেলায় মোট উপকার ভোগীর সংখ্যা ৯ হাজার ২১৯ জন এবং ডিলার ০৬ জন; নগরকান্দা উপজেলায় মোট উপকার ভোগীর সংখ্যা ৮ হাজার ২০৭ জন এবং ডিলার ০৬ জন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!