1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১১:৩৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
সেভ দ্য ফিউচার ফাউন্ডেশনের উদ্যোগে পথশিশুদের মাঝে খাবার বিতরন জেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত দুই হাজার কোটি টাকা মানিলন্ডারিং মামলার আসামী সাইফুলকে কারাগারে প্রেরণ ফরিদপুরে ব্যতিক্রমী পূজা দেখতে দর্শনার্থীদের ভিড়, এক মন্দিরে তিনশত একটি প্রতিমা বসন্তপুর যুব সংঘের উদ্যোগে ফাইনাল ফুটবল খেলা অনুষ্ঠিত জেলা ভোক্তা অধিদপ্তরের বাজার অভিযান ঐতিহ্যবাহী ঈঁশান বাবু বাড়ীর ১৪৫ তম দুর্গোৎসব ফরিদপুরে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালন বিষাক্ত সাপে কামড়ের ৩দিন পর কৃষকের মৃত্যু খানখানাপুরে নির্মাণ শ্রমিকদের সাথে স্বপ্ননীড় কনসাল্টের সাথে মত বিনিময়ে সভা অনুষ্ঠিত

পাংশায় আনন্দঘন পরিবেশে বার্ষিক সাহিত্য প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: রবিবার, ১৩ মার্চ, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক

মোক্তার হোসেন, পাংশা: জ্ঞানগর্ভ সাহিত্য আলোচনা, কবিতা আবৃত্তি এবং লেখক কবি সাহিত্যিক গুণীজনদের পদচারণায় মুখরিত হয় পাংশার সাহিত্য উন্নয়ন পরিষদের আম্রকানন।

শুক্রবার (১১ মার্চ) বার্ষিক সাহিত্য প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। নবীন-প্রবীণ লেখক-লেখিকা ও সাহিত্য মোদী লোকজন বারবার এ সাহিত্যানুষ্ঠানে আসার ইচ্ছা ব্যক্ত করেন। সাহিত্য উন্নয়ন পরিষদের সৃজনশীল কার্যক্রমের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে পাঠক ও লেখক সৃষ্টির জন্য সাহিত্য সংগঠন এবং লেখক-সাংবাদিকদের ঐক্যবদ্ধ প্রয়াস চালানোর গুরুত্বারোপ করেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ।

জানা যায়, পাংশা সাহিত্য উন্নয়ন পরিষদের বার্ষিক সাহিত্য প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানকে ঘিরে দিন ব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয় এবং আনন্দঘন পরিবেশে কর্মসূচি পালিত হয়। সাহিত্য উন্নয়ন পরিষদের সভাপতি মুহাম্মদ ফিরোজ হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পাংশা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর হোসনেয়ারা খাতুন বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বিশিষ্ট লেখক গবেষক ও সাংবাদিক, সাপ্তাহিক অনুসন্ধান পত্রিকার সম্পাদক বাবু মল্লিক, পাংশা সরকারী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান ও পাংশা সাহিত্য উন্নয়ন পরিষদের প্রধান পৃষ্ঠপোষক মো. সহিদুর রহমান, বিজ্ঞানভিত্তিক লেখক ও প্রাবন্ধিক, পাংশা সাহিত্য উন্নয়ন পরিষদের উপদেষ্টা মুক্তিযোদ্ধা অধ্যক্ষ এসএম কায়কোবাদ বক্তব্য রাখেন।

আমন্ত্রিত অতিথিদের মধ্যে কালুখালীর এটিও সুপ্রিয়া বিশ্বাস, এয়াকুব আলী চৌধুরী স্মৃতি পাঠাগারের যুগ্ম সাধারণ সম্পাদক চিত্ত রঞ্জন কুন্ডু, স্বেচ্ছাসেবী সংগঠন ‘পাঠক আন্দোলন বাংলাদেশ’র প্রতিষ্ঠাতা ও ডাকপত্র অনলাইন টিভির সম্পাদক শাহেদ বিপ্লব, কালুখালী উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও মেডিসিন অব ডিপ্লোমা মো. সহিদুল ইসলাম, লেখক ও প্রাবন্ধিক মুজিব আহমেদ রাজু, পদ্মা পাড়ের সেতু গ্রন্থের লেখক ও ছড়াকার মো. আবুল হাশেম ও কবি মোল্লা মাজেদ প্রমূখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হোগলাডাঙ্গী এমআই কামিল মডেল মাদরাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ ও পাংশা সাহিত্য উন্নয়ন পরিষদের সহসভাপতি মীর মো. আব্দুল বাতেন। উপস্থাপনা করেন সাংবাদিক মো. মোক্তার হোসেন।

অনুষ্ঠানে পাংশা সরকারী কলেজের ইসলামের ইতিহাস বিভাগের প্রধান ডক্টর মনিরা খাতুন, রাজবাড়ী সরকারী হাঁস মুরগী খামারের স্টোর ইনচার্জ মো. সাইফুল ইসলাম তুহিন, রাজবাড়ী, মাগুড়া ও পাবনাসহ বিভিন্ন এলাকার শতাধিক লেখক লেখিকা ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!