1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৭:০৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
স্কুল ছাত্রীর লাশ তালাবদ্ধ বাথরুম ভেঙে উদ্ধার আশ্রয়ন প্রকল্পের ঘরে চাঁদাবাজি, আটক মহিলা ভাইস চেয়ারম্যানের স্বামী সালথায় যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত জাতীয় শোক দিবস উপলক্ষে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ফরিদপুর আঞ্চলিক কেন্দ্রের শ্রদ্ধাঞ্জলি নিবেদন জাতির পিতাকে হত্যার পর তার নাম মুছে ফেলার চেষ্টা করা হয়েছিল- লাবু চৌধুরী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদারের শোক বাণী মেয়ের প্রেম লীলায় মা না ফেরার দেশে সড়ক দুর্ঘটনায় দম্পতির প্রাণ গেল জাতীয় শোক দিবস উপলক্ষে সালথার দলীয় নেতাদের সাথে মতবিনিময় করলেন লাবু চৌধুরী

ফরিদপুরে নানা আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস পালিত

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক
ফরিদপুর প্রতিনিধিঃ ”টেকসই আগামীর জন্য জেন্ডার সমতাই আজ অগ্রপণ্য” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুরে নানা আয়োজনের মধ্য দিয়ে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে।
দিবসটি উদযাপন উপলক্ষে ফরিদপুর জেলা প্রশাসন ও জেলা মহিলা অধিদপ্তরের আয়োজনে, (০৮ মার্চ) মঙ্গলবার সকাল ৯ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শহরের কবি জসীমউদ্দীন হল প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।
র‌্যালী শেষে সকাল সাড়ে ৯ টায় কবি জসীমউদ্দীন হল প্রাঙ্গণে বেলুন উড়িয়ে দিবসটির শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক।
এরপরে কবি জসীমউদ্দীন হলে এক অলোচনা সভার আয়োজন করা হয়।
জেলা মহিলা অধিদপ্তরের উপপরিচালক মাশউদা হোসেন এর সভাপতিত্বে, আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক অতুল সরকার।
প্রধান অতিথি বলেন, নারীর প্রতি সবরকম বৈষম্য ও অন্যায়-অবিচারের অবসান ঘটিয়ে একটি সুখী, সমৃদ্ধ ও গণতান্ত্রিক বিশ্বগড়ার কাজে পুরুষের সমান অবদান রাখার প্রত্যয়নিয়ে নারীর এগিয়ে চলা আরও বেগবান হতে হবে।
নারীদের ওপর হওয়া বৈষম্য, নির্যাতনের বিরুদ্ধে করা প্রতিবাদে নারীদের জাগ্রত করাই নারী দিবস পালনের মূল লক্ষ্য ও উদ্দেশ্য। নারীদের অধিকার নিশ্চিত করতে বর্তমান প্রধানমন্ত্রী বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। এই সমাজ ব্যবস্থাকে ঘুড়ে দাঁড়াতে হলে নারী পুরুষ সম অধিকারী হতে হবে। শেখ হাসিনা নারীর যে ক্ষমতায়ন করেছেন তা পৃথিবীতে  বিরল ঘটনা। নারীদের ওপর হওয়া বৈষম্য, নির্যাতনের বিরুদ্ধে করা প্রতিবাদে নারীদের জাগ্রত করাই নারী দিবস পালনের মূল লক্ষ্য ও উদ্দেশ্য। নারী দিবসের রঙ নির্ধারিত হয়েছে বেগুনি ও সাদা। এ দুটি রঙ নির্দেশ করে সুবিচার ও মর্যাদা, যা দৃঢ়ভাবে নারীর সমতায়ন।
আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোঃ আলীমুজ্জামান (বিপিএম-সেবা), জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ শামসুল হক ভোলা মাষ্টার, কোতয়ালী আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আঃ রাজ্জাক মোল্লা, সরকারি ইয়াছিন কলেজের অধ্যক্ষ প্রফেসর শীলা রানী মন্ডল।
এছাড়া আরও উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ মজিবুর রহমান, জেলা মহিলা লীগের সভাপতি মাহমুদা বেগম, সাধারণ সম্পাদক সৈয়দা নূসরাত তানিয়া, এফডিএ নির্বাহী পরিচালক আজাহারুল ইসলাম, রাসিন সংস্থার  নির্বাহী পরিচালক ও নারী নেত্রী আসমা আক্তার মুক্তা, মহিলা পরিষদের সভাপতি  শিপ্রা রায় প্রমূখ।
এসময় দিবসটি উদযাপন উপলক্ষে সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের নারীরা অংশ নেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সুপ্রিয়া দত্ত।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!