1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০২:০৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
স্কুল ছাত্রীর লাশ তালাবদ্ধ বাথরুম ভেঙে উদ্ধার আশ্রয়ন প্রকল্পের ঘরে চাঁদাবাজি, আটক মহিলা ভাইস চেয়ারম্যানের স্বামী সালথায় যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত জাতীয় শোক দিবস উপলক্ষে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ফরিদপুর আঞ্চলিক কেন্দ্রের শ্রদ্ধাঞ্জলি নিবেদন জাতির পিতাকে হত্যার পর তার নাম মুছে ফেলার চেষ্টা করা হয়েছিল- লাবু চৌধুরী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদারের শোক বাণী মেয়ের প্রেম লীলায় মা না ফেরার দেশে সড়ক দুর্ঘটনায় দম্পতির প্রাণ গেল জাতীয় শোক দিবস উপলক্ষে সালথার দলীয় নেতাদের সাথে মতবিনিময় করলেন লাবু চৌধুরী

সর্বস্তরের মানুষের শোক-শ্রদ্ধায় ইঞ্জিনিয়ার একেএম রফিক উদ্দিনের চিরবিদায়

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: শনিবার, ৫ মার্চ, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক

মোক্তার হোসেন, পাংশাঃ সর্বস্তরের মানুষের শোক-শ্রদ্ধা আর ভালোবাসায় চার দফায় জানাজা শেষে শুক্রবার (৪ মার্চ) বিকালে নিজ প্রতিষ্ঠিত পাংশার কলিমহর কেন্দ্রীয় কবরস্থানে চিরানিদ্রায় শায়িত হলেন বহু গুণে গুণান্বিত এলাকার কৃতী সন্তান ইঞ্জিনিয়ার একেএম রফিক উদ্দিন (পান্না মিয়া)।

কলিমহর জহুরুন্নেছা শিক্ষা নগরীর জহুরুন্নেছা কলেজিয়েট স্কুল মাঠে সর্বশেষ জানাজায় হাজার হাজার শোকার্ত মানুষের ঢল নামে। জানাজার আগে সদ্য প্রয়াত ইঞ্জিনিয়ার একেএম রফিক উদ্দিনের লাশবাহিত এ্যাম্বুলেন্সের পাশে পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

কলিমহর জহুরুন্নেছা শিক্ষা নগরী, কলিমহর কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট, মাছপাড়া মহাবিদ্যালয়, কলিমহর খলিল উদ্দিন মিয়া দাখিল মাদরাসা, গোপালপুর কলেজিয়েট স্কুল, হোসেনডাঙ্গা নিলুফার রফিক উচ্চ বিদ্যালয়, কলিমহর বাজার পরিচালনা কমিটি, সাঁজুরিয়া জেহরা জেরিন উচ্চ বিদ্যালয়, সৈয়দ বায়তুল্লাহ কিন্ডার গার্টেন, কসবামাজাইল ইউপি মুক্তিযোদ্ধা সংসদ, প্রান্তিক জনকল্যাণ সংস্থা, নাট্যালোক, হাটবনগ্রাম উচ্চ বিদ্যালয়, বার-পল্লী মহাশ্মশান, কলিমহর ইউপি মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড ও ডিডিসি লিমিটেড কলিমহর প্রকল্পসহ বিভিন্ন স্কুল, কলেজ, মাদরাসা, সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান ও বিশিষ্ট ব্যক্তিরা পুষ্পার্ঘ অর্পন করে শ্রদ্ধা জানায়।

জানাজার অনুষ্ঠানে পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা নিবেদন ও ইঞ্জিনিয়ার একেএম রফিক উদ্দিনের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোক-শ্রদ্ধায় স্মৃতিচারণমূলক সংক্ষিপ্ত বক্তব্য রাখেন রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফরিদ হাসান ওদুদ, রাজবাড়ী-২ আসনের প্রাক্তণ জাতীয় সংসদ সদস্য ও পাংশা উপজেলা পরিষদের প্রাক্তণ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল মতিন মিয়া ও ইঞ্জিনিয়ার একেএম রফিক উদ্দিনের জ্যেষ্ঠপুত্র এ.কে.এম, নাফিজ উদ্দিন (রাফাত)।

উপস্থাপনা করেন মৃগী শহীদ দিয়ানত ডিগ্রি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম জাহাঙ্গীর ও কলিমহর জহুরুন্নেছা কলেজিয়েট স্কুলের সহকারী প্রধান শিক্ষক মোহা. মজিবর রহমান।

এ সময় ইঞ্জিনিয়ার একেএম রফিক উদ্দিনের কনিষ্ঠপুত্র একেএম নাঈম উদ্দিন (রেশাদ), পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জালাল উদ্দিন বিশ্বাস, ঢাকাস্থ পাংশা-কালুখালী উপজেলা সমিতির সভাপতি ইফতেখার রফিক, জাহাঙ্গীর হোসেন খানসহ বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

কলিমহর জহুরুন্নেছা কলেজিয়েট স্কুল মাঠে জানাজার নামাজে ইমামতি করেন মুফতি আলী আকবর। এ আগে রাজধানী ঢাকার তিনটি স্থানে ইঞ্জিনিয়ার একেএম রফিক উদ্দিনের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

প্রসঙ্গতঃ পাংশার কৃতী সন্তান, ঢাকাস্থ ডিডিসি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, বিশিষ্ট শিক্ষানুরাগী, সমাজসেবী ও দাতা ইঞ্জিনিয়ার একেএম রফিক উদ্দিন (পান্না মিয়া) গত বৃহস্পতিবার সকাল ৫টার দিকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে ইন্তেকাল করেন।

এলাকায় বিভিন্ন স্কুল, কলেজ, মাদরাসা এছাড়া সামাজিক উন্নয়ন ও জনকল্যাণমূলক প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও পৃষ্ঠপোষক ছিলেন ইঞ্জিনিয়ার একেএম রফিক উদ্দিন। নিজ গ্রাম পাংশার কলিমহরে মাতা জহুরুন্নেছার নামে কলিমহর জহুরুন্নেছা শিক্ষানগরী প্রতিষ্ঠা করেন তিনি।

জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, ব্যবসায়ী, চাকুরীজীবীসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন তার মৃত্যুতে শোক এবং শোক সন্তপ্ত পরিবারের গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেন। তারা এক উজ্জ্বল নক্ষত্রের চিরবিদায় বলে মন্তব্য করেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনেকে শ্রদ্ধা নিবেদন করে শোক প্রকাশ করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। স্ত্রী, ১ কন্যা ও ২ পুত্র সন্তানসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন তিনি।

ইঞ্জিনিয়ার একেএম রফিক উদ্দিনের মৃত্যুতে কলিমহর জহুরুন্নেছা কলেজিয়েট স্কুল এক সপ্তাহের শোক কর্মসূচি পালন করছে।

এদিকে, ইঞ্জিনিয়ার একেএম রফিক উদ্দিনের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শুক্রবার বিভিন্ন মসজিদে বিশেষ দোয়া করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!