1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১১:২৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
সেভ দ্য ফিউচার ফাউন্ডেশনের উদ্যোগে পথশিশুদের মাঝে খাবার বিতরন জেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত দুই হাজার কোটি টাকা মানিলন্ডারিং মামলার আসামী সাইফুলকে কারাগারে প্রেরণ ফরিদপুরে ব্যতিক্রমী পূজা দেখতে দর্শনার্থীদের ভিড়, এক মন্দিরে তিনশত একটি প্রতিমা বসন্তপুর যুব সংঘের উদ্যোগে ফাইনাল ফুটবল খেলা অনুষ্ঠিত জেলা ভোক্তা অধিদপ্তরের বাজার অভিযান ঐতিহ্যবাহী ঈঁশান বাবু বাড়ীর ১৪৫ তম দুর্গোৎসব ফরিদপুরে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালন বিষাক্ত সাপে কামড়ের ৩দিন পর কৃষকের মৃত্যু খানখানাপুরে নির্মাণ শ্রমিকদের সাথে স্বপ্ননীড় কনসাল্টের সাথে মত বিনিময়ে সভা অনুষ্ঠিত

ফরিদপুরে ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরন

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: রবিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক

নিজস্ব প্রতিবেদকঃ ফরিদপুর সদর উপজেলার গেরদা এ.এফ.মুজিবুর রহমান মাধ্যমিক বিদ্যালয়ে ছাত্রীদের মধ্যে ৫ম-বারের মত বাইসাইকেল বিতরণ করা হয়েছে।

দাতব্য প্রতিষ্ঠান এ.এফ.মুজিবুর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে রবিবার দুপুর ১টায় ৭ম থেকে ৯ম শ্রেণির ২০ জন ছাত্রীর হাতে বাইসাইকেল তুলে দেয়া হয়। বিদ্যালয়ের হলরুমে ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিদ্যলয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন খ্যাতনামা শিক্ষাবিদ, বাংলাদেশ মহিলা পরিষদ, ফরিদপুর জেলা শাখার সভাপতি অধ্যাপক শিপ্রা রায়।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ.এফ.মুজিবুর রহমান ফাউন্ডেশন এর প্রতিনিধি লোনা টি. রহমান, ব্লাস্টের সমন্বয়ক এডভোকেট শিপ্রা গোস্বামী, ফরিদপুর জেলা মহিলা পরিষদের অর্থ সম্পাদক কামরুন্নাহার পপি।

বাইসাইকেল প্রাপ্ত ছাত্রীদের পক্ষে ফাউন্ডেশন ও স্কুলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে রাখেন মাহিয়া আক্তার বুশরা ও তৃষা বল। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যুব-মহিলা এক্টিভিস্ট তাহিয়াতুল জান্নাত রেমি, সাংবাদিক মনির হোসেন, এস, এম, তরুন, আলিমুজ্জামান রনি ও বিদ্যালয়ের শিক্ষক মন্ডলি।

অতিথিবৃন্দ ফাউন্ডেশন ও স্কুল কর্তৃপক্ষের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, বালিকাদের স্কুলে যাতায়ত সুবিধার পাশাপাশি তাদের আত্মবিশ্বাস অর্জনে এই জাতীয় উদ্যোগ গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে।

ফাউন্ডেশনের প্রতিনিধি লোনা রহমান জানান, ফাউন্ডেশনের উদ্যোগে গত ২০১৮ সাল থেকে এই স্কুলের ছাত্রীদের মধ্যে বাইসাইকেল বিতরণ করা হয়ে আসছে। ফাউন্ডেশনের পক্ষ থেকে ছাত্রীদের যাতায়ত ও আত্মপ্রত্যয় জাগ্রত করার জন্য এটি একটি চলমান প্রচেষ্টা। এ পর্যন্ত স্কুলের ৭২ জন ছাত্রী সাইকেল পেয়েছে। প্রথমদিকে সামান্য সংশয় থাকলেও বর্তমানে ছাত্রীরা সাইকেল চালিয়ে স্কুলে যাতায়ত করতে অভ্যস্ত হয়ে গেছে। এ ব্যাপারে স্কুলের প্রধান শিক্ষক ও গ্রামের জনগনের সহায়তা বিশেষ সহায়ক ভুমিকা পালন করেছে বলে তিনি উল্লেখ করেন।

ফাউন্ডেশনের সমন্বয়ক মাহফুজুল আলম বলেন, গত বছর করোনা মহামারীর কারণে সাইকেল বিতরণ সম্ভব হয়নি। বছরে অন্তত ৫০ জন ছাত্রীকে সাইকেল দেয়া ফাউন্ডেশনের উদ্দেশ্য।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!