1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৫:০৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
স্কুল ছাত্রীর লাশ তালাবদ্ধ বাথরুম ভেঙে উদ্ধার আশ্রয়ন প্রকল্পের ঘরে চাঁদাবাজি, আটক মহিলা ভাইস চেয়ারম্যানের স্বামী সালথায় যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত জাতীয় শোক দিবস উপলক্ষে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ফরিদপুর আঞ্চলিক কেন্দ্রের শ্রদ্ধাঞ্জলি নিবেদন জাতির পিতাকে হত্যার পর তার নাম মুছে ফেলার চেষ্টা করা হয়েছিল- লাবু চৌধুরী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদারের শোক বাণী মেয়ের প্রেম লীলায় মা না ফেরার দেশে সড়ক দুর্ঘটনায় দম্পতির প্রাণ গেল জাতীয় শোক দিবস উপলক্ষে সালথার দলীয় নেতাদের সাথে মতবিনিময় করলেন লাবু চৌধুরী

ফরিদপুরে যথাযোগ্য মর্যাদায় মহান শহিদ দিবস পালিত

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: সোমবার, ২১ ফেব্রুয়ারী, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক

আলমগীর জয়ঃ যথাযোগ্য মর্যাদায় ফরিদপুরে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। বাঙ্গালির মননে অনন্য মহিমায় ভাস্বর ভাষা আন্দোলনের স্মৃতিবহ এ দিনটি। মাতৃভাষার অধিকার, স্বাধিকার আন্দোলন ও বাঙ্গালির জাতিস্বত্তা বিকাশের সংগ্রাম সূচনার এ দিনটি স্মরণে দিবসের প্রথম প্রহর রাত ১২টা ১মিনিটে শহরের অম্বিকা ময়দানে শহিদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পন করে ভাষা শহিদদের শ্রদ্ধা জানানো হয়। প্রথমেই শহিদ বেদিতে আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি’র পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পন করা হয়।

ফরিদপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক অতুল সরকার এর নেতৃত্বে কর্মকর্তাবৃন্দ শ্রদ্ধা জ্ঞাপন করেন। অতঃপর বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ব্যাবসায়িক নেতৃবৃন্দসহ বিভিন্ন প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ শ্রদ্ধাঞ্জলি প্রদান করেন। এর আগে শহিদদের আত্মার শান্তি কামনায় ১মিনিট নিরবতা পালন করা হয়।

সকাল ৮ টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্তর হতে প্রভাতফেরি শুরু হয়ে শহরের মুজিব সড়ক প্রদক্ষিণ শেষে অম্বিকা ময়দানস্থ শহিদ মিনারে শেষ হয়।

ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে বিকেল ৫ টায় কবি জসীম উদদীন হলে ২১ ফেব্রুয়ারি মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়। এতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দীপক কুমার রায়ের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার। বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ শামসুল হক, অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি শামীম হক, সরকারি ইয়াছিন কলেজের অধ্যক্ষ প্রফেসর শীলা রানী মন্ডল, স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক শওকত আলী জাহিদ, যুবলীগ, মহিলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ প্রমুখ।

এদিকে আগামী ১৭ মার্চ ‘আট আনায় জীবনের আলো কেনা’ শ্লোগানকে উপজীব্য করে ফরিদপুর অমর একুশে  গ্রন্থমেলা উদ্বোধন করা হবে, যা ২৬ মার্চ সমাপ্ত হবে। এছাড়া আজ দিনটি উপলক্ষে বাদ জোহর এবং সুবিধাজনক সময়ে  জেলার সকল মসজিদ মন্দির, গীর্জা ও অন্যান্য উপাসনালয়ে ভাষা শহিদদের রুহের মাগফেরাত কামনায় মিলাদ-দোয়া-বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!