1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৫:১৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
শ্রমিকদের যাতায়াতের পথ উন্মুক্ত করা ও এসিড কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ ব্রয়লার ও ডিমের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি রোধে জেলা ভোক্তা অধিদপ্তরের বাজার অভিযান নিয়ামতপুরে স্বেচ্ছাসেবক দলের আলোচনা, দোয়া ও মিলাদ মাহফিল নিয়ামতপুরে দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদ পথচারীকে রক্ষা করতে নিজেই না ফেরার দেশে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কারাগারে সহিংস তান্ডবের মামলায় যুবলীগের সভাপ‌তি গ্রেফতার উপজেলা এবং ইউপি পরিষদের নিয়মিত ওয়েব পোর্টাল হালনাগাদ করার হুশিয়ারি দেন — জেলা প্রশাসক ডিমসহ নিত্যপণ্যের দোকানে জেলা ভোক্তা অধিদপ্তরের অভিযান প্লাস্টিক কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৫০ হাজার টাকা জরিমানা

কালকিনি ব্লাড ডোনেশন সোসাইটির উদ্দ্যোগে ফ্রী ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠিত

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: সোমবার, ২১ ফেব্রুয়ারী, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক

রকিবুজ্জামান, মাদারীপুর প্রতিনিধিঃ “রক্ত দিয়ে এনেছি স্বাধীনতা, রক্ত দিয়ে বাঁচাবো মানবতা” এ শ্লোগান সামনে রেখে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস ২০২২ উপলক্ষে সেচ্ছাসেবী সংগঠন কালকিনি ব্লাড ডোনেশন সোসাইটির উদ্দ্যোগে মাদারীপুরে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

মাদারীপুরের ডাসার উপজেলার শশিকর উচ্চ বিদ্যালয় মাঠে সোমবার (২১শে ফেব্রুয়ারি ) সকাল ৯ টা হতে দুপুর ২ টা পর্যন্ত বিনামূল্যে ব্লাড গ্রুপিং ও সেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন বয়সের প্রায় ২৬০ জনের ফ্রী ব্লাড গ্রুপ নির্নয় করা হয়। কালকিনি ব্লাড ডোনেশন সোসাইটি ইতিপূর্বেও বিভিন্ন বিশেষ দিনে ফ্রী ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন করেছে। এটা তাদের ১৬ তম ফ্রী ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন।

সংগঠনের উপদেষ্টা ডাঃ আঞ্জুমান আরা বেগম (মনি) বলেন, রফিক-শফিক, সালাম, বরকত সহ নাম না জানা আরো অনেক ভাষা শহীদদের জীবনের বিনিময়ে আমরা আজ বাংলায় কথা বলতে পারছি। তাদের এই ত্যাগের জন্য আজ এই দিনটি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে পরিনত হয়েছে। রক্তের বিনিময়ে অর্জিত আমাদের এই মাতৃভাষা। আর এই রক্ত সেচ্ছায় দানের মাধ্যমে আমরা মানবতা টিকিয়ে রাখতে চাই। মানুষ যাতে নিজের রক্তের গ্রুপ জেনে অন্যের বিপদে রক্ত দানে এগিয়ে আসতে পারে সে জন্যই আমাদের এ কার্যক্রম।

সংগঠনের প্রতিষ্ঠাতা জেপি জুলহাস বলেন, আমরাই একমাত্র জাতি, যারা ভাষার জন্য রক্ত পেয়েছি। আর এখন আমরা সেচ্ছায় রক্তদানের মাধ্যমে মানবতাকে বাঁচিয়ে রাখার চেষ্টা করে যাচ্ছি। আমাদের এই সংগঠন সারা জেলায় এমনকি পার্শ্ববর্তী জেলায়ও মূমুর্ষ রোগীদের রক্ত জোগাড় করে দিচ্ছে। আজ আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আমাদের এই সংগঠনের পক্ষ থেকে এরকম এই উদ্দ্যোগ নিতে পেরে নিজেদের ধন্য মনে করছি।

কালকিনি ব্লাড ডোনেশন সোসাইটির প্রতিষ্ঠাতা জে পি জুলহাস ও হামীম খানের সার্বিক দিক নির্দেশনায় উক্ত ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন কালকিনি ব্লাড ডোনেশন সোসাইটির সদস্য সাইফুল ইসলাম, রাসেদ আব্দুল্লাহ, তামিম হাসান, নাজিম উদ্দিন, শিকদার শাকিল, রাকিবুল হাসান বিজয়, শহিদুল ইসলাম রাতুল, খান চৈতী, হাসিবুল ইসলাম, আমির হামজা তুহিন, রাকিব মৃধা, এস এম মামুন, আশিক মাতুব্বর, মিঠু শিকদার প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!