1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৪:০৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
সালথা উপজেলায় কমিউনিস্ট পার্টির কর্মি সভা অনুষ্ঠিত ফারিয়ার উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত সালথায় স্বেচ্ছাসেবক লীগের আলোচনা সভা অনুষ্ঠিত মধুখালীর কোরকদি ইউনিয়ন পরিষদের দায়িত্ব ও কর্তব্য বিষয়ে অবহিতকরণ কর্মশালা বোয়ালমারীতে ইউনিয়ন পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) স্থানীয়করণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত নিয়ামতপুরে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে নিরাপত্তা বিষয়ক মতবিনিময় সভা পিতার লাশ বাড়িতে রেখেই অশ্রু জলে বুক ভাসিয়ে পরীক্ষার হলে ছেলে জেলা পরিষদ নির্বাচনে আ.লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ভোট চেয়ে কাঁদলেন ভাঙ্গা উপজেলা সিপিপির বর্ধিত সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত বোয়ালমারীতে জনপ্রতিনিধিদের সাথে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর মতবিনিময় সভা অনুষ্ঠিত

সালথায় একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: রবিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক

চৌধুরী মাহমুদ আশরাফ টুটু, সালথাঃ ফরিদপুরের সালথা উপজেলায় একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।

একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সালথা উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা চত্তরে কেন্দ্রীয় শহীদ মিনারে রবিবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে পুষ্পস্তবক অর্পণ করে ভাষাশহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়।

প্রথ‌মে বাংলা‌দেশ জাতীয় সংস‌দের সংসদ উপ‌নেতা বীর মুক্তিযোদ্ধা সৈয়দা সাজেদা চৌধুরীর প‌ক্ষে শ্রদ্ধাঞ্জ‌লি নি‌বেদন করা হয়, এরপর বাংলাদেশ আওয়ামীলীগ সালথা উপজেলা শাখা, উপ‌জেলা পরিষদ, উপজেলা প্রশাসন, বাংলাদেশ পুলিশ সালথা থানা, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সালথা ইউনিট, অফিসার্স ক্লাব, ফায়ার সা‌র্ভিস ও সি‌ভিল ডি‌ফেন্স, সালথা প্রেসক্লাব, উপ‌জেলা যুবলীগ, উপ‌জেলা ছাত্রলীগ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, সালথা সরকারি কলেজ, সালথা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়, সালথা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন সামা‌জিক ও রাজ‌নৈ‌তিক অঙ্গ সংগঠনের নেতা বৃন্দ শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলী নি‌বেদন ক‌রেন।

যাদের আত্মত্যাগের বিনিময়ে বাঙালি পেয়েছিল ভাষার অধিকার, সেইসব শহীদ স্মরণে বৃহস্পতিবার প্রথম প্রহরে জেগে উঠে সব শহীদ মিনার।

‘একুশ মানে মাথা নত না করা’ এই প্রত্যয়ের প্রতিধ্বনিতে রফিক, জব্বার, সফিউরদের স্মরণ করে পুরো জাতি।

রাষ্ট্রভাষা বাংলার দাবিতে ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি বাঙালির রক্তে রঞ্জিত হয়েছিল রাজপথ। রক্তের দামে এসেছিল বাংলার স্বীকৃতি আর তার সিঁড়ি বেয়ে মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত হয় স্বাধীনতা।

মাতৃভাষার মর্যাদা রক্ষায় বাঙালির এই আত্মত্যাগের দিনটি এখন আর বাংলাদেশেই সীমাবদ্ধ নয়; ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালিত হচ্ছে সারা বিশ্বে। বাঙালির ভাষার সংগ্রামের একুশ এখন বিশ্বের সব ভাষাভাষীর অধিকার রক্ষার দিন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!