1. alamgirfpur@gmail.com : Alamgir Hossen : Alamgir Hossen
  2. jakirsaltha@gmail.com : Jakir Hosen : Jakir Hosen
  3. rjillur86@gmail.com : Jillur Rahman : Jillur Rahman
  4. ridoyshil2525@gmail.com : Ridoy Shil : Ridoy Shil
  5. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৬:৫৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
ঈদ উপলক্ষে মহাসড়কে যানজট মুক্ত রাখার জন্য করিমপুর হাইওয়ে থানার বিভিন্ন পদক্ষেপ একশত বোতল ফেনসিডিলসহ আটক ২ যুবক কৃষি প্রণোদনা কর্মসূচি হিসেবে বিনামূল্যে বীজ ও সার বিতরণ টিসিবির পণ্য সামগ্রী বিক্রয় কর্মসূচি চলছে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারে আর্থিক সহায়তা ও চাল বিতরন তিন মুক্তিযোদ্ধা কমান্ডার ও পত্রিকার সম্পাদকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন সড়ক অবরোধ খাদ্যের সন্ধানে লোকালয়ে মুখপোড়া হনুমান যুবককে কুপিয়ে হত্যা করল দুর্বৃত্তরা ফরিদপুরে ইউনিয়ন ওয়ার্ড পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট স্থানীয়করণ অনুশীলন অনুষ্ঠিত বিদ্যালয় মাঠে গরু-ছাগলের হাট: ৩২ বছর পর বন্ধ করলেন প্রশাসন

সাংবাদিক রফিক রেল ষ্টেশনে পড়ে থাকা বৃদ্ধার পাশে দাঁড়ালেন

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: শনিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক

খায়রুল আলম রফিকঃ ময়মনসিংহে রেলওয়ে ষ্টেশনের পাশে পড়ে থাকা অসহায় নারী হনুফা (৪৫) পায়ে পঁচন ধরে অসহায় বৃদ্ধা মায়ের পাশে দাঁড়ালেন সাংবাদিক খায়রুল আলম রফিক। পা পঁচে গিয়ে সাদা একধরনের পোকা ধরেছে, এই অসহায় মায়ের পায়ে পঁচন ধরেছে, এতে জন্মেছে পোকা। পঁচা শরীরের দুর্গন্ধ ছড়িয়ে পড়েছে চারিদিকে। শরীরের ছিন্ন কাপড়টি গায়ে জড়িয়ে ১৫ দিন ধরে পড়ে আছে ফুটপাতে।

এমন অবস্থায় মানবতার হাত বাড়িয়ে দিলেন, বাংলাদেশ মানবতা ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং দৈনিক আমাদের কন্ঠ ও বিডি ২৪ লাইভের বিশেষ প্রতিনিধি সাংবাদিক খায়রুল আলম রফিক তিনি নিজ দায়িত্বে অসহায় হনুফাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যান।
এ সংবাদ জানতে পেরে সকল চিকিৎসার ব্যবস্থা করলেন ময়মনসিংহের পুলিশ সুপার আহমার উজ্জজামান (পিপিএম)।

সিনিয়র সাংবাদিক খায়রুল আলম রফিক মানবতার ফেরিওয়ালা হিসাবে পরিচিত সাংবাদিক খায়রুল আলম রফিকের হাতের ছোঁয়ায় মিলেছে রেললাইনে পড়ে থাকা বৃদ্ধা মায়ের আশ্রয়, প্রতিবন্ধী শিশু ফিরে পেল বেদখল জমি, বিরল রোগাক্রান্ত শিশুর যন্ত্রণা জুড়িয়ে যায় তার মানবিক চেষ্টার প্রলেপে।

কক্সবাজারের নির্যাতিত সাংবাদিক ফরিদুল মোস্তফাসহ অগণিত অবহেলিত সাংবাদিক, সমাজের বিভিন্ন পর্যায়ের অবহেলিত, সুবিধা বঞ্চিত এবং দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি।

জানা গেছে, ময়মনসিংহ সদর উপজেলার বেগুনবাড়ির বাসিন্দা পঁচাত্তর বছর বয়সী জুলেখাকে তার সন্তানরা বাড়ি থেকে বের করে দেয়। অর্ধাহারে অনাহারে থাকা অবহেলিত জুলেখা বেগুনবাড়ি রেলস্টেশনে পড়ে থাকেন।

তার পাশে দাঁড়ান বাংলাদেশ মানবতা ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং বাংলাদেশ অনলাইন সংবাদপত্র সম্পাদক পরিষদ বনেকের সভাপতি সহ তিনি দৈনিক আমাদের কন্ঠ ও বিডি২৪লাইভের বিশেষ প্রতিনিধি সিনিয়র সাংবাদিক খায়রুল আলম রফিক, আশ্রয়স্থল হিসেবে থাকার ঘর ও ভরণ-পোষণের দায়িত্ব নেন তিনি।

দীর্ঘ ৮ বছর যাবৎ সমাজসেবা, মানবাধিকার ইত্যাদি বিষয় নিয়ে কাজ করছে বাংলাদেশ মানবতা ফাউন্ডেশন। সংগঠনটির চেয়ারম্যানের দায়িত্বভার গ্রহণ করে সাংবাদিক খায়রুল আলম রফিক বলেন, আমরা চাই সমাজে দুস্থ-অসহায়, অবহেলিত মানুষদের মানবিক চোখে দেখা হোক।

তারা যেন কোনোভাবেই বঞ্চনার শিকার না হন, সে বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নজর দিতে হবে। তিনি আরও বলেন, অতীতেও আমি অসহায় মানুষের সেবায় মানুষের পাশে ছিলাম। বতর্মানেও আছি, আগামীতেও থাকব।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
error: Content is protected !!