1. alamgirfpur@gmail.com : Alamgir Hossen : Alamgir Hossen
  2. jakirsaltha@gmail.com : Jakir Hosen : Jakir Hosen
  3. rjillur86@gmail.com : Jillur Rahman : Jillur Rahman
  4. ridoyshil2525@gmail.com : Ridoy Shil : Ridoy Shil
  5. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৫:৪৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
ঈদ উপলক্ষে মহাসড়কে যানজট মুক্ত রাখার জন্য করিমপুর হাইওয়ে থানার বিভিন্ন পদক্ষেপ একশত বোতল ফেনসিডিলসহ আটক ২ যুবক কৃষি প্রণোদনা কর্মসূচি হিসেবে বিনামূল্যে বীজ ও সার বিতরণ টিসিবির পণ্য সামগ্রী বিক্রয় কর্মসূচি চলছে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারে আর্থিক সহায়তা ও চাল বিতরন তিন মুক্তিযোদ্ধা কমান্ডার ও পত্রিকার সম্পাদকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন সড়ক অবরোধ খাদ্যের সন্ধানে লোকালয়ে মুখপোড়া হনুমান যুবককে কুপিয়ে হত্যা করল দুর্বৃত্তরা ফরিদপুরে ইউনিয়ন ওয়ার্ড পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট স্থানীয়করণ অনুশীলন অনুষ্ঠিত বিদ্যালয় মাঠে গরু-ছাগলের হাট: ৩২ বছর পর বন্ধ করলেন প্রশাসন

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)’র ২১ জেলায় নতুন কমিটি ঘোষণা

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: সোমবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক

বিশেষ প্রতিনিধিঃ বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)’র নতুন ২১ জেলায় কমিটি ঘোষণা করা হয়েছে।

সোমবার ১৪ ফ্রেব্রুয়ারী বিএমএসএফ’র প্রতিষ্ঠাতা ও জাতীয় পরিষদের প্রধান সমন্বয়কারী আহমেদ আবু জাফর এ কমিটি ঘোষণা করেন। সংগঠনের ১৪ দফা দাবী আদায়ের আন্দোলনের সাথে একাত্মতা প্রকাশ করায় নিমোক্ত কমিটি ঘোষিত হয়েছে।

ঢাকা জেলা দক্ষিণ কমিটিতে দৈনিক জনকন্ঠের সহ সম্পাদক রেজা নওফল হায়দারকে সভাপতি ও ভোরের পাতার ইমতিয়াজ উদ্দিনকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

ঢাকা জেলা উত্তর কমিটিতে দৈনিক যুগান্তরের সহ সম্পাদক তাহের টোটনকে সভাপতি এবং যায়যায় দিনের সহ-সম্পাদক এম সোলায়মানকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

এদিকে চট্রগ্রাম জেলা কমিটিতে এশিয়ান টেলিভিশনের কেএম রুবেলকে আহবায়ক এবং আজকের সমাচারের মোহাম্মদ হোসেনকে সদস্য সচিব করে ৪১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

কুমিল্লায় দৈনিক সমাজকন্ঠের সম্পাদক জসীম উদ্দিন চাষীকে সভাপতি এবং মেঘনা টিভির এস এম মহিউদ্দিনকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে।

নোয়াখালীতে বাংলাদেশ প্রতিদিনের আকবর হোসেন সোহাগকে আহবায়ক এবং দৈনিক নতুন দিনের এ আর আজাদ সোহেলকে সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

ঠাকুরগাঁও ইত্তেফাকের তানভীর হাসান তানুকে সভাপতি, ডেইলী পিপলস্ টাইমের মঈনুদ্দীন তালুকদার হিমেলকে সাধারণ সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট জেলা কমিটি গঠন করা হয়।

শেরপুরে আর টিভির মুগনিউর রহমান মনিকে সভাপতি ও দিনকালের মোঃ আবু হানিফকে সাধারণ সম্পাদক করে ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

জামালপুরে দৈনিক জাগরণের শওকত জামানকে সভাপতি ও নিউজ এজেন্সি পিবিএর রাজণ্য রুহানীকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

টাংঙ্গাইলে দৈনিক সমকালের আনসার আলীকে আহবায়ক ও দৈনিক সংবাদের হাসিবুর রহমানকে সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে।

রাজবাড়ি খবরের সম্পাদক নূরুল ইসলাম শিকদারকে আহবায়ক এবং দৈনিক খোলা কাগজের কবির হোসেনকে সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি গঠিত হয়।

নরসিংদিতে দৈনিক লাল সবুজের মোশাররফ হোসেন নীলুকে সভাপতি ও দৈনিক নরসিংদী সংবাদের মোস্তাফিজুর রহমান মোস্তাককে সাধারণ সম্পাদক করে ৪১ সদস্য বিশিষ্ট কমিটি গঠিত হয়।

এদিকে গোপালগঞ্জে মাইটিভির আরিফুল হক আরিফকে সভাপতি ও দৈনিক যুগের সাথীর সম্পাদক এম আরমান খান জয়কে সাধারণ সম্পাদক করে ৪১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষিত হয়েছে।

নড়াইলে সৈয়দ খাইরুল আলমকে আহবায়ক ও এশিয়ান টিভির আমানত ইসলাম পারভেজকে সদস্য সচিব করে ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

বরিশালে আজকের পরিবর্তনের কাজী মিরাজ মাহমুদকে সভাপতি করে ৪১ সদস্য বিশিষ্ট
কমিটি গঠন করা হয়।

ভোলায় এনটিভির আফজাল হোসেনকে আহবায়ক ও আজকের কাগজের শিমুল চৌধুরীকে সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট জেলা কমিটি গঠন করা হয়।

ঝালকাঠিতে একুশে টেলিভিশনের আজমীর হোসেন তালুকদারকে সভাপতি ও আমাদের সময়ের এস এম রাজ্জাক পিন্টুকে সাধারণ সম্পাদক করে ৪১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

পিরোজপুরে একুশে টিভির শিরিণ আফরোজকে সভাপতি ও বিডি নিউজের হাসিবুল ইসলাম হাসানকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

মাদারীপুরে দিনকালের গাওউস উর রহমানকে আহব্বায়ক ও বিজয় টিভির আবুল খায়ের খানকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে।

খুলনায় লিংকনকে আহব্বায়ক করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

গাইবান্ধা জেলায় মাইটিভির আফতাব হোসেনকে সভাপতি ও আমাদের অর্থনীতির আবু তাহেরকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

এদিকে আরব-আমিরাত শাখায় দৈনিক সমকালের কামরুল হাসান জনিকে আহবায়ক এবং মাইটিভির শামসুর রহমান সোহেলকে সদস্য সচিব করা হয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম সারাদেশের পেশাদার সাংবাদিকদের ১৪ দফা দাবি আদায়ের আন্দোলনে ২০১৩ সাল থেকে সাংবাদিকদের মর্যাদা, দাবি ও অধিকার রক্ষায় কাজ করছে। এর ধারাবাহিকতায় সারাদেশে প্রায় ৩ শতাধিক শাখায় ১৪ দফার আন্দোলন অব্যাহত রেখে চলছে।

এদিকে সংগঠনের ১৪ দফার প্রথম দাবি সারাদেশের পেশাদার সাংবাদিকদের তালিকা প্রণয়নের কাজ সরকার ইতিমধ্যে শুরু করেছে। সাংবাদিকদের প্রাণের এ দাবিটি সরকার মেনে নিয়ে তালিকা প্রণয়নের কাজ শুরু করায় মাননীয় প্রধানমন্ত্রী, তথ্য ও সম্প্রচার মন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে আগামি ১৮ ফেব্রুয়ারি সারাদেশে আনন্দ র্যালী করবে বিএমএসএফসহ সাংবাদিকরা।

নানা চড়াই উৎড়াই পেরিয়ে ইতিমধ্যে সংগঠনটি সরকারের ট্টাষ্ট আইনে নিবন্ধণসহ নিজস্ব লোগো রেজিষ্ট্রেশন ও কপিরাইট অনুমোদন লাভ করেছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
error: Content is protected !!