1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৮:১০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
পিতার লাশ বাড়িতে রেখেই অশ্রু জলে বুক ভাসিয়ে পরীক্ষার হলে ছেলে জেলা পরিষদ নির্বাচনে আ.লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ভোট চেয়ে কাঁদলেন ভাঙ্গা উপজেলা সিপিপির বর্ধিত সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত বোয়ালমারীতে জনপ্রতিনিধিদের সাথে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর মতবিনিময় সভা অনুষ্ঠিত ফরিদপুর জেলা পরিষদ নির্বাচনের প্রতীক বরাদ্দ  বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের মাননীয় বিচারপতিকে ফরিদপুর জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে সংবর্ধনা প্রদান  সমাজের সবক্ষেত্রেই সুবিচার নিশ্চিত করতে হবে – বিচারপতি মো: রেজাউল হাসান  পরিবেশ উন্নয়ন ফোরামের উদ্যোগে ফরিদপুরে বিশ্ব নদী দিবস পালন উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ভাঙ্গা উপজেলার বাজারে ভোক্তা অধিদপ্তরের বাজার অভিযান

কুবিকে দ্বিখণ্ডিত করার অপচেষ্টার প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: সোমবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক

নাজনীন আক্তার, কুবি প্রতিনিধিঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) কে দ্বিখন্ডিত করার অপচেষ্টার প্রতিবাদে মানববন্ধন করেছে স্হানীয় সচেতন এলাকাবাসী।

আজ ১৪ ফেব্রুয়ারি (সোমবার) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনের সড়কে এই প্রতিবাদ সভা ও মানববন্ধনের আয়োজন করা হয়।

‘অখন্ড কুবি চাই’ দাবি নিয়ে উক্ত মানববন্ধনে এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

বক্তারা বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মেগা প্রকল্পের জন্য ক্যাম্পাসের আশেপাশে অধিগ্রহণ করার উপযোগী ভূমি থাকা সত্ত্বেও একটি কুচক্রী মহলের চক্রান্তে বিশ্ববিদ্যালয় থেকে প্রায় ৩ কিলোমিটার দূরে রাজারখোলায় জমি অধিগ্রহণ করা হয়েছে। যেখানে পাহাড়, বনজঙ্গলে ভরপুর এবং সমতলভূমি প্রায় নেই বললেই চলে। তবুও ভূমি অধিগ্রহণের নামে একটি স্বার্থান্বেষী মহল চড়া দামে জমি বিক্রি করছে।

তারা আরো বলেন, বিশ্ববিদ্যালয়কে দয়া করে দ্বিখণ্ডিত করবেন না। চড়া দামে ভূমি অধিগ্রহণের নামে সরকারের অর্থ অপচয় করবেন না। একটি প্রভাবশালী মহল আগেই নিজেদের নামে এবং নিজেদের আত্মীয়দের নামে ভূমি অধিগ্রহণ করে রাখে। যা ইতোমধ্যে বিভিন্ন সংবাদ মাধ্যমে উঠে এসেছে। আমরা বলতে চাই সুষ্ঠু তদন্ত হোক। আমরা একই দামে ভূমি হস্তান্তর করতে রাজি আছি।

উল্লেখ্য, ২০১৮ সালে ২৩ অক্টোবর জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) ১১তম সভায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের জন্য ১৬৫৫ কোটি ৫০ লাখ টাকার মেগা প্রকল্পের অনুমোদন দেওয়া হয়। যেখানে প্রকল্পের জন্য নির্ধারিত অর্থের অনেকাংশই ব্যয় হবে প্রায় ২০০ একর ভূমি অধিগ্রহণে। ভূমি অধিগ্রহণে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ৭, ৯, ১২ এবং ১৩নং মৌজার অন্তর্ভুক্ত জমি নির্ধারিত হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!