1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০১:৫০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
স্কুল ছাত্রীর লাশ তালাবদ্ধ বাথরুম ভেঙে উদ্ধার আশ্রয়ন প্রকল্পের ঘরে চাঁদাবাজি, আটক মহিলা ভাইস চেয়ারম্যানের স্বামী সালথায় যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত জাতীয় শোক দিবস উপলক্ষে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ফরিদপুর আঞ্চলিক কেন্দ্রের শ্রদ্ধাঞ্জলি নিবেদন জাতির পিতাকে হত্যার পর তার নাম মুছে ফেলার চেষ্টা করা হয়েছিল- লাবু চৌধুরী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদারের শোক বাণী মেয়ের প্রেম লীলায় মা না ফেরার দেশে সড়ক দুর্ঘটনায় দম্পতির প্রাণ গেল জাতীয় শোক দিবস উপলক্ষে সালথার দলীয় নেতাদের সাথে মতবিনিময় করলেন লাবু চৌধুরী

জেলা পুলিশের অভিযানে অবৈধ অস্ত্রসহ ৩ ছিনতাইকারী ও নিয়মিত মামলায় ২২জন গ্রেফতার

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: শুক্রবার, ১১ ফেব্রুয়ারী, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক

নিজস্ব প্রতিবেদকঃ গত ২৪ ঘন্টায় ফরিদপুর জেলায় ০২টি পিস্তল, ০৪ রাউন্ড গুলি, ২২০(দুইশত বিশ) পিস ইয়াবা ট্যাবলেট, ০১টি চাপাতি ও ০১টি মোটরসাইকেল উদ্ধারসহ ০৩ জন ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়। জেলায় মোট ০৬ টি মামলা রুজু করা হয়। নিয়মিত মামলাসহ পুরাতন মামলায় ১১ জন আসামি ও গ্রেফতারি পরোয়ানা মূলে ১১ জন আসামিকে গ্রেফতার করা হয়। ট্রাফিক পুলিশ ১৭ টি প্রসিকিউশন দেয় ও ৬৩,০০০/- জরিমানা আদায় করে। ২৪ টি বিভিন্ন ধরনের গাড়ি আটক করা হয়।

ফরিদপুর জেলা পুলিশের প্রেস বিজ্ঞপ্তিতে জানা যায়, গত ২৪/০১/২০২২ খ্রিঃ ভোর অনুমান ০৬.০০ ঘটিকার সময় মোঃ ফজলুল করিম (৪৮), পিতা-মৃত শওকত আলী, সাং-কুঠিবাড়ী-১, থানা-কোতয়ালী, জেলা-ফরিদপুর বাসা হইতে ঢাকা যাওয়ার পথে রিক্সা চালক আদু শেখকে নিয়ে ফরিদপুর বাস স্ট্যান্ড এর দিকে রওনা হলে ঝিলটুলি স্কয়ার ডায়াগনষ্টিক সেন্টারের সামনে পৌছাইলে হঠাৎ করিয়া পিছন দিক হইতে একটি নাম্বার প্লেট বিহীন পূরাতন মটর সাইকেলযোগে ৩ জন আরোহী রিক্সার সামনে আসিয়া রিক্সার গতিরোধ করে। ছ্যানদা উঁচু করিয়া বাদীকে কোপ দেওয়ার ভীতি সৃষ্টি করে একটি Apple smart watch model 6 ঘড়ি, একটি ব্লু রংয়ের iphone 13 pro মোবাইল, একটি iphone 10 মোবাইল ফোন এবং একটি চামড়ার মানি ব্যাগ উক্ত অজ্ঞাত ০৩ ব্যক্তি ছিনাইয়া নিয়া সকলে উক্ত মটর সাইকেলযোগে ফরিদপুর ডায়াবেটিক হাসপাতালের দিকে দ্রুত চলিয়া যায়।

উক্ত অভিযোগের ভিত্তিতে কোতয়ালী থানার মামলা নং ৯২, তারিখ ২৭/০১/২০২২, ধারা-৩৯২ পেনাল কোড, রুজু করা হয়।

মামলার তদন্তকারী অফিসার এসআই শামীম হাসান তথ্য প্রযুক্তির মাধ্যমে উক্ত মামলার প্রধান আসামী ১। শামীম আহম্মেদ (২৪), পিতা-কাওছার আহম্মেদ, সাং-মাঝারদিয়া, থানা-সালথা, জেলা-ফরিদপুরের অবস্থান নির্ণয়করে গ্রেফতারের লক্ষ্যে সঙ্গয়ী অফিসার ফোর্সসহ নগরকান্দা থানাধীন তালমার মোড়ে আসামীকে পাইয়া গ্রেফতার করাকালে উক্ত আসামী এসআই/শামীম সহ অন্যান্য পুলিশ সদস্যদেরকে হত্যা করার উদ্দেশ্যে তাহার নিকট থাকা মারাত্মক ধারালো চাকু দিয়ে এলোপাথারী কোপাইতে থাকে তখন শামীমের ডান হাতে মারাত্মক রক্তাক্ত জখম হয় ও পুলিশকে সহায়তাকারী আনোয়ার নামে একজন সাধারন জনগন আহত হয় অন্যান্য পুলিশ সদস্যগন ও জখম প্রাপ্ত হয়।

গ্রেফতারকৃত আসামী শামীম আহম্মেদকে নিয়ে একই রাতে উল্লেখিত মামলার গ্রেফতারকৃত আসামি শামীম আহমেদের দেওয়া তথ্যের সত্যতা যাচাইয়ের জন্য অভিযান পরিচালনা করে ছিনতাইয়ের ঘটনায় জড়িত অপর দুই আসামী ২। পান্নু শেখ (৩৮), পিতা-শেখ রশিদ, সাং-ঠ্যাংগামারী, ৩। সুমন (৩০), পিতা-শেখ মোতালেব, সাং-ভাষানচর নতুন বাজার, উভয় থানা-সদরপুর, জেলা-ফরিদপুরদেরকে তাদের নিজ নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়।

তাদের সকলের দেওয়া তথ্যমতে অভিযান পরিচালনা কালে ১১/০২/২০২২ ইং তারিখ রাত্র ৩.৩০ ঘটিকার সময় কোতোয়ালী থানাধীন বাইপাস সড়কে আসামীদের আড্ডাস্থল একটি ঘর হইতে তাদের দেখানো ও উপস্থাপনমতে পূর্বে ছিনতাই কাজে ব্যবহৃত দুইটি পিস্তল, চার রাউন্ড গুলি, একটি চাপাতি, ২২০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার পূর্বক জব্দ করা হয় এবং তাদের দেওয়া তথ্যমতে ছিনতাই কাজে ব্যবহৃত মোটরসাইকেলটি অত্র থানাধীন ধুলদী গোবিন্দপুর সাকিনস্থ জনৈক শীতল এর বাড়ি হতে উদ্ধার পূর্বক জব্দ করা হয়।

আসামী শামীম আহম্মেদ এর নামে ফরিদপুর এর কোতয়ালী থানার মামলা নং-২(৮)২০, ধারা-৩৪১/৩২৩/৩২৪/৩২৬/৩০৭/৩৪ পেনাল কোড, কোতয়ালী থানার মামলা নং-৪৩(৭)১৮, ধারা-মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ২০১৮ এর ৩৬(১) সারনির ১০(ক), মামলা নং-৬৭(১২)১৯, ধারা-মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ২০১৮ এর ৩৬(১) সারনির ১০(ক), আসামী সুমন এর নামে সদরপুর থানার মামলা নং-১৫(৪)২১, ধারা-মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ২০১৮ এর ৩৬(১) সারনির ১০(ক), বিচারাধীন আছে বলে জানা যায়।

এছাড়া কোতয়ালী থানা পুলিশ কর্তৃক ০৪টি নিয়মিত মামলা রুজু করা হয়। নিয়মিত মামলায় ০৮জন আসামী গ্রেফতার করা হয়।

ভাঙ্গা পুলিশ কর্তৃক ০২ টি নিয়মিত মামলা রুজু করা হয়। থানা এলাকায় অভিযান পরিচালনা করে নিয়মিত মামলায় ০২ জন আসামি ও গ্রেফতারি পরোয়ানা মূলে ০২ জন আসামীকে গ্রেফতার করা হয়।

সদরপুর থানা পুলিশ কর্তৃক থানা এলাকায় অভিযান পরিচালনা করে ০১ জন নিয়মিত মামলার আসামি ও গ্রেফতারি পরোয়ানা মূলে ০৩ জন আসামীকে গ্রেপ্তার করা হয়।

আলফাডাঙ্গা থানা পুলিশ কর্তৃক অভিযান পরিচালনা করে গ্রেফতারি পরোয়ানা মূল্য ০২ জন আসামিকে গ্রেফতার করা হয়।

সালথা থানা পুলিশ কর্তৃক অভিযান পরিচালনা কালে গ্রেফতারি পরোয়ানা মূলে ০৩ জন আসামিকে গ্রেফতার করা হয়।

চরভদ্রাসন থানা পুলিশ কর্তৃক থানা এলাকায় অভিযান পরিচালনা করে গ্রেফতারি পরোয়ানা মূলে ০১ জন আসামীকে গ্রেফতার করা হয়।

ফ‌রিদপুর ট্রা‌ফিক বিভাগ কর্তৃক রুজুকৃত মামলার সংখ‌্যা-১৭ টি, নিষ্প‌ত্তিকৃত মামলার সংখ‌্যা- ২১ টি
আদায়কৃত জর‌িমানার প‌রিম‌ান- ৬৩,০০০/- আটক স‌ংখ‌্যা- ইজিবাইক ৮, মোটরসাইকেল ০৯, আলমসাধু ০৩, ট্রাক ০৩ টি।

ফরিদপুর জেলা পুলিশের বিভিন্ন কার্যক্রম, অভিযান পরিচালনায় অর্জন ও সেবাপ্রাপ্তির খবরা-খবর জনগণের সামনে তুলে ধরার লক্ষ্যে ফরিদপুর জেলা পুলিশের প্রতি ইউনিট সর্বদা নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছে। জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক আছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!