1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ১২:২৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
স্কুল ছাত্রীর লাশ তালাবদ্ধ বাথরুম ভেঙে উদ্ধার আশ্রয়ন প্রকল্পের ঘরে চাঁদাবাজি, আটক মহিলা ভাইস চেয়ারম্যানের স্বামী সালথায় যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত জাতীয় শোক দিবস উপলক্ষে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ফরিদপুর আঞ্চলিক কেন্দ্রের শ্রদ্ধাঞ্জলি নিবেদন জাতির পিতাকে হত্যার পর তার নাম মুছে ফেলার চেষ্টা করা হয়েছিল- লাবু চৌধুরী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদারের শোক বাণী মেয়ের প্রেম লীলায় মা না ফেরার দেশে সড়ক দুর্ঘটনায় দম্পতির প্রাণ গেল জাতীয় শোক দিবস উপলক্ষে সালথার দলীয় নেতাদের সাথে মতবিনিময় করলেন লাবু চৌধুরী

জাতীয় নিরাপদ খাদ্য দিবস উপলক্ষে ফরিদপুরে শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: বুধবার, ২ ফেব্রুয়ারী, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক

নিজস্ব প্রতিবেদকঃ ‘’জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় নিরাপদ খাদ্য, সুস্বাস্থ্যের মূলনীতি, নিরাপদ খাদ্য ও স্বাস্থ্যবিধি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুরে জাতীয় নিরাপদ খাদ্য দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে ফরিদপুর জেলা প্রশাসনের সহযোগিতায় এবং বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ আয়োজনে (০২ ফেব্রুয়ারি) বুধবার সকাল ১১ টার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক খাদ্যের নিরপদতা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দীপক কুমার রায় এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক অতুল সরকার।

সভায় প্রধান অতিথি জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, সরকার সবার জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করতে নিরাপদ খাদ্য আইন ২০১৩ প্রণয়ন করেছে।উৎপাদন থেকে শুরু করে খাবার টেবিল পর্যন্ত সব খাবার নিরাপদ করতে হবে। নিরাপদ খাদ্য সবার অধিকার।

তিনি বলেন, অনিরাপদ খাদ্য গ্রহণে ক্যান্সার কিডনি রোগ, বিকলাঙ্গতাসহ মারাত্মক স্বাস্থ্য ঝুঁকির সৃষ্টি হয়। এজন্য পুষ্টিকর ও নিরাপদ খাদ্য সম্পর্কে জনসচেতনতা সৃষ্টি অত্যন্ত জরুরি।

জেলা প্রশাসক আরো বলেন, হোটেল মালিকদের খাবার পরিবেশনের জন্য অতিরিক্ত মূল্য ও মান নিয়ে কোন ছাড় দেয়া যাবে না। সকলকে এলার্ট হতে নির্দেশ দেন। গুণগত খাদ্য পেয়ে সকলের জন্য সব খাদ্য নিরাপদ রাখতে, সবাইকে সরকারের পাশাপাশি একসঙ্গে কাজ করার আহ্বান জানান জেলা প্রশাসক অতুল সরকার।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ শামসুল হক, সিভিল সার্জন ডাঃ মোঃ সিদ্দিকুর রহমান।

এছাড়াও বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার, জেলা মৎস্য কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ নুরুল্লা আহসান, সরকারি রাজেন্দ্র কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক রেজভী জামান, শিক্ষাবিদ ও সাংবাদিক প্রফেসর মোঃ শাহজাহান, জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা দীপঙ্কর দত্ত, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারি পরিচালক মো: সোহেল শেখ, জেলা সিনিয়র বিপনন কর্মকর্তা মোঃ সাহাদাত হোসেন, সিভিল সার্জন অফিসের খাদ্য পরিদর্শক মোঃ বজলুর রশিদ খান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা তারিকুজ্জামান প্রমুখ।

এসময় সাংবাদিক বৃন্দ ও শহরের বিভিন্ন প্রান্ত থেকে আগত দোকান মালিক ও হোটেল রেঁস্তোরা মালিকরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!