1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২:৪২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
পিতার লাশ বাড়িতে রেখেই অশ্রু জলে বুক ভাসিয়ে পরীক্ষার হলে ছেলে জেলা পরিষদ নির্বাচনে আ.লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ভোট চেয়ে কাঁদলেন ভাঙ্গা উপজেলা সিপিপির বর্ধিত সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত বোয়ালমারীতে জনপ্রতিনিধিদের সাথে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর মতবিনিময় সভা অনুষ্ঠিত ফরিদপুর জেলা পরিষদ নির্বাচনের প্রতীক বরাদ্দ  বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের মাননীয় বিচারপতিকে ফরিদপুর জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে সংবর্ধনা প্রদান  সমাজের সবক্ষেত্রেই সুবিচার নিশ্চিত করতে হবে – বিচারপতি মো: রেজাউল হাসান  পরিবেশ উন্নয়ন ফোরামের উদ্যোগে ফরিদপুরে বিশ্ব নদী দিবস পালন উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ভাঙ্গা উপজেলার বাজারে ভোক্তা অধিদপ্তরের বাজার অভিযান

কানাইপুরে এতিমখানার শিক্ষার্থীদের মাঝে ছায়ানীড় এর কম্বল ও মাস্ক বিতরণ

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: সোমবার, ৩১ জানুয়ারী, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক

নিজস্ব প্রতিবেদক: ফরিদপুর সদর উপজেলার আওতাধীন কানাইপুরে দারুল কোরআন ইসলামিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার শীতার্ত এতিম শিশুদের মাঝে শীতবস্ত্র কম্বল ও মাস্ক বিতরণ করা হয়েছে।

সুন্দর সমাজ বিনির্মাণের লক্ষ্যে শান্তিময় দেশ ও জাতির গঠনের প্রত্যয়ে “তোমরা হাসলে, আমরা হাসি” স্লোগানকে ধারণ করে ৩১ জানুয়ারি ২০২২ রোজ: সোমবার দুপুর ২টায় কানাইপুরে অবস্থিত ছায়ানীড় পরিবার এর অফিসে কানাইপুর কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব এর উপস্থিতিতে মোঃ হোসাইন, আ: আহাদ, আলামিন ও আব্দুর রাকিবের হাতে কম্বল তুলে দিয়েছেন ছায়ানীড় পরিবারের প্রতিষ্ঠাতা মোঃ ইনামুল হাসান মাসুম।

উপস্থিতি এদের মধ্যে রয়েছে কেউ বাবা’হারা আবার কেউ আছে জনম দুঃখিনী মা’হারা এতিম সন্তান। প্রতিদিন যাদের জীবনে নতুন ভোর হয় এক অনিশ্চিত আগামীর দুশ্চিন্তা নিয়ে। অল্প বয়সের এতিম শিশু গুলো যেন ভুলেই গেছে হাসতে। ওদের মতো আরো প্রায় শতাধিক ছেলেমেয়ে আছে কানাইপুর জামিয়া আশ্রাফিয়া মাদ্রাসা ও এতিমখানায়।

সম্প্রতি দারুল কোরআন ইসলামিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার শীতার্ত এতিমদের সবার মাঝে মানসম্মত কম্বল ও মাস্ক বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ছায়ানীড় পরিবার। সবার হাতে কম্বল তুলে দিয়েছেন ছায়ানীড় পরিবারের সদস্যরা। এর সঙ্গে করোনার নতুন ধরন ওমিক্রনের ব্যপারে শিক্ষার্থীদের সচেতন করা হয় এবং মাস্ক বিতরণ করা হয়। ছায়ানীড় পরিবারের সদস্যদের কাছে পেয়ে এই শিশুগুলোর মুখে যেন কিছুটা হাসি ফিরে এলো।

স্বেচ্ছাসেবী সংগঠন ছায়ানীড় পরিবারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে গিয়ে অত্র মাদরাসার প্রতিষ্ঠাতা ও মুহতামিম শায়েখ হাফেজ ক্বারী আলমগীর হোসাইন বলেন, ‘আপনাদের পেয়ে এই শিশুগুলো যেন নতুন করে স্বপ্ন দেখতে শুরু করল। আপনারা এর আগেও তাদের খোঁজ খবর নিয়েছেন এবং অন্যান্য উপহার সামগ্রী দিয়েছেন।

তিনি আরো জানান, দারুল কোরআন ইসলামিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানায় মোট ৭০ জন শিক্ষার্থী রয়েছে, এদের মধ্যে ৪৫ জন লিল্লাহ্ বোডিংয়ে খানাখায়। মাদ্রাসায় মক্তব-নাজেরা (পঞ্চম শ্রেণী পর্যন্ত) ও হেফজখানায় শিক্ষার্থীরা পড়াশোনা করে। আমার দৃঢ়বিশ্বাস আপনারা যেকোনো পরিস্থিতিতে এই কোমলমতি শিশুদের পাশে দাঁড়াবেন।’

এতিম শিশু হোসাইন তখন অশ্রুভেজা কণ্ঠের আকুতি, ‘আমাদের এখানে অনেকের মা-বাবা নেই। আপনাদের মতো করে কাউকে দেখিনি এভাবে আমাদের পাশে এসে দাঁড়াতে, আমাদের সব সময় সাহায্য করতে। আল্লাহ আপনাদের সবাইকে ভালো রাখুক।’

এসময় উপস্থিত ছিলেন, ইউপি সদস্য মোঃ রকিবুল আলম খান, ওয়ার্ড আওয়ামীলীগ নেতা মোঃ খোকন খান, ছায়ানীড় পরিবারের সদস্য মোঃ হাসিব মোল্লা, তৈয়বুর রহমান সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!