1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০১:২৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
স্কুল ছাত্রীর লাশ তালাবদ্ধ বাথরুম ভেঙে উদ্ধার আশ্রয়ন প্রকল্পের ঘরে চাঁদাবাজি, আটক মহিলা ভাইস চেয়ারম্যানের স্বামী সালথায় যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত জাতীয় শোক দিবস উপলক্ষে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ফরিদপুর আঞ্চলিক কেন্দ্রের শ্রদ্ধাঞ্জলি নিবেদন জাতির পিতাকে হত্যার পর তার নাম মুছে ফেলার চেষ্টা করা হয়েছিল- লাবু চৌধুরী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদারের শোক বাণী মেয়ের প্রেম লীলায় মা না ফেরার দেশে সড়ক দুর্ঘটনায় দম্পতির প্রাণ গেল জাতীয় শোক দিবস উপলক্ষে সালথার দলীয় নেতাদের সাথে মতবিনিময় করলেন লাবু চৌধুরী

অসহায় বৃদ্ধা মাহফুজা’র মাথা গোজার ঠাঁই করে দিলেন পুলিশ সুপার

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: সোমবার, ৩১ জানুয়ারী, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক

নিজস্ব প্রতিবেদকঃ ফরিদপুর শহরের চুনাঘাটা এলাকার অসহায় দরিদ্র বৃদ্ধা মাহফুজা বেগম মাথা গোজার ঠাঁই পেলেন। জেলা পুলিশের নিজস্ব অর্থায়নে বৃদ্ধার জন্য একটি টিনের ঘর তৈরি করে দেওয়া হয়েছে। পাশাপাশি জীবিকা নির্বাহের জন্য একটি মুদি দোকানও করে দেওয়া হয়েছে।

আজ ৩১ জানুয়ারি সোমবার দুপুরে বৃদ্ধা মাহফুজা বেগমের হাতে ঘরের চাবি তুলে দেন পুলিশ সুপার মো: আলিমুজ্জামান বিপিএম। এসময় পুলিশের উর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

জানা যায়, পৌরসভার চুনাঘাটা এলাকার বাসিন্দা বৃদ্ধা মাহফুজা বেগম (৪৮)। স্বামী আবুল কালাম মারা গেছেন দীর্ঘদিন পূর্বে। শেখ মারুফ নামে এক ছেলে সন্তান রয়েছে তার। ছেলেটির পায়ে সমস্যা থাকায় কোনো কাজ ঠিকমতো করতে পারেনা।

স্বামীর রেখে যাওয়া মাত্র ৩শতাংশ জমির উপর একটি ছাপড়া ঘরে বসবাস করতেন মাহফুজা বেগম। জেলা পুলিশের পক্ষ থেকে বিভিন্ন মানবিক কর্মকান্ড পরিচালনা করা হয়। এই খবর পেয়ে বৃদ্ধা মাহফুজা বেগম পুলিশ সুপারের কাছে এসে তার দূরাবস্থার কথা জানালে পুলিশ সুপার তার থাকার জন্য একটি ঘর ও জীবিকা নির্বাহের জন্য একটি মুদি দোকান করে দিয়েছেন।

জেলা পুলিশের রিজার্ভ অফিসার এস আই আনোয়ার হোসেন বলেন, এসপি স্যারের কাছে বৃদ্ধা মাহফুজা বেগম তার দূরাবস্থার কথা জানালে স্যার ওই বৃদ্ধার বাড়িতে গিয়ে খোঁজ খবর নিতে বলেন। ওই বৃদ্ধার বাড়িতে গিয়ে সত্যতা পাওয়া। আসেলই তিনি খুব মানবেতর জীবনযাপন করছিলেন। এসপি স্যারকে বিষয়টি অবগত করা হলে স্যারের নির্দেশনায় জেলা পুলিশের অর্থায়নে ওই বৃদ্ধার একটি টিনের ঘর তৈরি করে দেওয়া হয়।

তিনি আরো বলেন, ঘরের পাশাপাশি ওই বৃদ্ধা ও তার ছেলের জীবিকা নির্বাহের জন্য বাড়ির উপরই একটি মুদি দোকান করে দেওয়া হয়েছে।

ঘর পেয়ে খুশি বৃদ্ধা মাহফুজা বেগম। তিনি বলেন, এর আগে শুনেছিলাম এসপি স্যার মানুষরে অনেক উপকার করে, এবার নিজেই তার প্রমান পেলাম। ঘরটি পেয়ে এখন শান্তিতে ঘুমাতে পারবো। ঘরের পাশাপাশি স্যার একটি মুদি দোকানও করে দিয়েছেন। সেখান থেকে যা রোজগার হবে তা দিয়ে ভালোভাবে চলতে পারবো।

তিনি আরো বলেন, এখন আর বৃষ্টির দিনে ঘর দিয়ে পানি পরবে না। শীতেও কষ্ট হবে না। একমাত্র ছেলেকে নিয়ে ভালোভাবে জীবনের বাকি দিনগুলো পার করতে পারবো। এসপি স্যার অনেক ভালো একজন মানুষ, স্যারের জন্য দোয়া করি।

ফরিদপুরের পুলিশ সুপার মো: আলিমুজ্জামান বিপিএম বলেন, অসহায় মানুষের পাশে সব সময় দাড়িয়েছে জেলা পুলিশ। এরই ধারাবাহিকতায় অসহায় বৃদ্ধা মাহফুজা বেগমকে একটি ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে। পাশাপাশি তাকে একটি মুদি দোকানও করে দেওয়া হয়েছে। ভবিষ্যতেও অসহায় মানুষের পাশে থাকবে জেলা পুলিশ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!