1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০১:৫১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
স্কুল ছাত্রীর লাশ তালাবদ্ধ বাথরুম ভেঙে উদ্ধার আশ্রয়ন প্রকল্পের ঘরে চাঁদাবাজি, আটক মহিলা ভাইস চেয়ারম্যানের স্বামী সালথায় যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত জাতীয় শোক দিবস উপলক্ষে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ফরিদপুর আঞ্চলিক কেন্দ্রের শ্রদ্ধাঞ্জলি নিবেদন জাতির পিতাকে হত্যার পর তার নাম মুছে ফেলার চেষ্টা করা হয়েছিল- লাবু চৌধুরী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদারের শোক বাণী মেয়ের প্রেম লীলায় মা না ফেরার দেশে সড়ক দুর্ঘটনায় দম্পতির প্রাণ গেল জাতীয় শোক দিবস উপলক্ষে সালথার দলীয় নেতাদের সাথে মতবিনিময় করলেন লাবু চৌধুরী

কানাইপুরে তৃতীয় লিঙ্গের মানুষ ও শিশু-বৃদ্ধ শীতার্তদের মাঝে ছায়ানীড় এর কম্বল বিতরণ

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: রবিবার, ৩০ জানুয়ারী, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক

নিজস্ব প্রতিবেদক: ফরিদপুর সদর উপজেলার কানাইপুর ইউনিয়নের ছয়টা এলাকার থেকে যাচাই-বাছাইকৃত বিধবা, এতিম, ৭০ উর্ধ্ব বয়সী মুরুব্বি ও শারীরিক প্রতিবন্ধীসহ তৃতীয় লিঙ্গের মানুষ (হিজড়া) অসহায় শীতার্তদের মাঝে স্বেচ্ছাসেবী সংগঠন “ছায়ানীড়” পরিবারের পক্ষ থেকে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়েছে।

শীতার্ত মানুষের মানুষের কষ্ট নিবারণে ৩০ জানুয়ারি, রোজ রবিবার বিকেলে ছায়ানীড় পরিবারের অফিসে এ কম্বল বিতরণ কর্মসূচির শুরুতেই উপস্থিত সকলকে স্বাস্থ্য সচেতনতা বিষয়ক লিফলেট ও মাস্ক-হ্যান্ডস্যানিটাইজার সরবরাহ সহ গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা প্রদান এবং মানসম্মত কম্বল বিতরণ করা হয়।

এতে কানাইপুর ইউনিয়নের রামখন্ড, কাশিমাবাদ, উলুকান্দা, করিমপুর, লক্ষীপুর ও ভাটিকানাইপুর মোট ছয়টি এলাকার শীতার্তদের আজ অন্যরকম উষ্ণতার ছোঁয়া লেগেছিলো।

সংগঠনের পক্ষ থেকে মাসব্যাপী কম্বল বিতরণ কর্মসূচীর অংশ হিসেবে শীতার্তদের জন্য উপহার নিয়ে ছায়ানীড় পরিবারের সদস্যরা কম্বলসহ হাজির হয়েছেন সংগঠনের অফিস কার্যালয়ে।

ছায়ানীড় পরিবারের প্রতিষ্ঠাতা মোঃ ইনামুল হাসান মাসুম জানান, পর্যায়ক্রমে আমরা প্রায় ৩০০ পরিবারকে সংগঠনের পক্ষ থেকে উপহার হিসেবে কম্বল তুলে দেওয়ার ইচ্ছা পোষণ করেছি।

তিনি আরো বলেন, শুধু উল্লেখিত ছয়টি এলাকা নয়, যাচাই-বাছাই শেষে সদর উপজেলার কানাইপুর ইউনিয়নের অধিকাংশ গ্রামে পৌঁছে যাবে ছায়ানীড় পরিবারের এ কম্বল বিতরণ কার্যক্রম। এর মাধ্যমে শতভাগ বাক ও শ্রবণ প্রতিবন্ধীদের ও তৃতীয় লিঙ্গের (হিজড়া) পরিবারকে কম্বল ও মাস্ক-হ্যান্ড স্যানিটাইজার বিতরণ কার্যক্রম চলমান রয়েছে।

এছাড়া ছায়ানীড় পরিবারের সদস্যদের হাত থেকে উপহারের কম্বল নেন হাসিমুখে এতিম অসহায় এবং তৃতীয় লিঙ্গের (হিজড়া) সহ বিভিন্ন বয়সী মুরুব্বিরাও। মানুষগুলো মনে হচ্ছে সত্যিই উষ্ণতার পরশ পেলো। এই শীতে অন্ততঃ কষ্ট পেতে হবে না এই তিন’শ পরিবারের, এটুকুই প্রশান্তির।

বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কানাইপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের নির্বাচিত মেম্বার মোঃ রকিবুল আলম খান, ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মোঃ খোকন খান, স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নতরী এর প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মাদ হাসিব শেখ, সাংবাদিক এম,এ রবিউল হাসান রাজিব, মোঃ সৈকত হাসান, ছায়ানীড় পরিবারের প্রতিষ্ঠাতা মোঃ ইনামুল হাসান মাসুম, মো: হাসিব মোল্লা, আলমগীর হোসেন, রবিন সরকার সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!