1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৮:০৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
পিতার লাশ বাড়িতে রেখেই অশ্রু জলে বুক ভাসিয়ে পরীক্ষার হলে ছেলে জেলা পরিষদ নির্বাচনে আ.লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ভোট চেয়ে কাঁদলেন ভাঙ্গা উপজেলা সিপিপির বর্ধিত সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত বোয়ালমারীতে জনপ্রতিনিধিদের সাথে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর মতবিনিময় সভা অনুষ্ঠিত ফরিদপুর জেলা পরিষদ নির্বাচনের প্রতীক বরাদ্দ  বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের মাননীয় বিচারপতিকে ফরিদপুর জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে সংবর্ধনা প্রদান  সমাজের সবক্ষেত্রেই সুবিচার নিশ্চিত করতে হবে – বিচারপতি মো: রেজাউল হাসান  পরিবেশ উন্নয়ন ফোরামের উদ্যোগে ফরিদপুরে বিশ্ব নদী দিবস পালন উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ভাঙ্গা উপজেলার বাজারে ভোক্তা অধিদপ্তরের বাজার অভিযান

সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন ও থানায় অভিযোগ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ২৯ জানুয়ারী, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক

বিশেষ প্রতিনিধিঃ গত, ২৭শে জানুয়ারি বৃহস্পতিবার সন্ধ্যা আনুমানিক ৭ দিকে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের শোলাকুরা গ্রামে বন্ধু আহাদুলের অসুস্থের কথা শুনতে পেয়ে তাকে দেখতে যান সাংবাদিক তাওহিদুল ইসলাম।

অসুস্থ বন্ধুর খাবারের ঔষুধ ফুরিয়ে যাওয়ায় ফের মোটরসাইকেলযোগে জামালপুর বাজারে যান সাংবাদিক তাওহিদ, ততক্ষনে কয়েকজন মাদকসেবীও মাদক বিক্রেতা সাংবাদিকের মোটরসাইকেল এর উপস্থিতি টের পেয়ে আগে থেকেই জঙ্গলের ভিতরে ওৎ পেতে থাকেন। বন্ধু আহাদুলের বাড়ীর কাছে চলে আসলে স্থানীয় সন্ত্রাসী জামালপুর ইউনিয়নের শোলাকুরা গ্রামের নান্নু মিয়ার ছেলে শান্ত মিয়া ও তার সঙ্গীয় মাদক সেবীরা সাংবাদিক তাওহিদ এর গাড়ীর গতিরোধ করার সাথে সাথেই তাওহিদের ওপর আচমকা ঝাঁপিয়ে পড়েন।

এসময় তাকে টেনে ছিচরে পাশে থাকা জঙ্গলের ভিতরে নিয়ে যান সেখান তাকে বেপরোয়াভাবে মারধর করেন স্থানীয় সন্ত্রাসী শান্ত ও তার সঙ্গীরা। এক পর্যায়ে তাওহিদুলকে গলায় ফাস দেওয়ার চেষ্টা ও কয়েকবার মাথায় আঘাত করলে সাংবাদিক তাওহিদুল বুঝতে পারেন যে নির্ঘাত মৃত্যুর মুখে পড়েছে সে। এমতাবস্থায় নিজে বাঁচার জন্য তার হাতে থাকা স্পাই ক্যামেরা টি চালু করেন ও এখান থেকে দৌড়ে পালানোর চেষ্টা ও চিৎকার করলে, আশপাশের থাকা ও তার বন্ধু আহাদুল সহ কয়েকজন ঘটনাস্থলে এসে সন্ত্রাসীদের ধাওয়া করেন।

তারা পালিয়ে যাওয়ার সময় সন্ত্রাসী শান্ত মিয়া বলেন আজকে হেলমেট থাকার জন্য প্রাণে বেঁচে ফিরলি তবে আবার দেখা হবে তোর সাথে। এসময় বন্ধু আহাদুল তাওহিদুলকে আহত অবস্থায় দ্রুত মোটরসাইকেল যোগে বালিয়াকান্দি স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান, সেখানকার কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দেন। এদিকে সাংবাদিক তাওহিদকে হত্যার চেষ্টা ও সন্ত্রাসীদের মারধর সহ কথোপকথন স্পাই ক্যামেরায় থাকা ভিডিও টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দিলে, ভিডিওতে দেখা যায় কয়েকজন যুবক এলোপাতাড়িভাবে সাংবাদিক কে মারধর ও বাঁচাও বাঁচাও বলে চিৎকার করতে থাকে।

থানায় অভিযোগের অনুলিপি

এ বিষয়ে সাংবাদিক তাওহিদুল বলেন, সাম্প্রতিক সময়ে জামালপুর ও আশেপাশে কয়েকটি ইউনিয়নে ব্যাপকভাবে মাদক ছড়িয়ে পড়ায় ও প্রকাশ্যে বিক্রির বিষয়ে কয়েকবার লেখালেখি করার কারনেই এই হামলার আশঙ্কা করছি। তবে এই হামলাটি দীর্ঘ পরিকল্পনায় ঘটানো হয়েছে। আমাকে হত্যা চেষ্টা করায় বালিয়াকান্দি থানায় একটি অভিযোগ দায়ের করেছি।

দৈনিক খবর বাংলাদেশ পত্রিকা ও বঙ্গ টিভির জেলা প্রতিনিধি সাংবাদিক তাওহিদুল ইসলামের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে, মধুখালী উপজেলা রিপোর্টার্স ইউনিটির আয়োজনে মানববন্ধন করেন।

উক্ত মানব বন্ধনে উপস্থিত ছিলেন, দৈনিক গণসংহতি পত্রিকার সম্পাদক ও মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি আশিশ পোদ্দার বিমান, বাংলা টিভির জেলা প্রতিনিধি নাজিম বকাউল, নিউজ ২৪ টেলিভিশন এর জেলা প্রতিনিধি সোহাগ জামানসহ মধুখালী উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন, মুবিন, সজিব, রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুন্নু, জুয়েল শরিফ সহ অন্যান্য সাংবাদিক বৃন্দরা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!