1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০১:৫২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
স্কুল ছাত্রীর লাশ তালাবদ্ধ বাথরুম ভেঙে উদ্ধার আশ্রয়ন প্রকল্পের ঘরে চাঁদাবাজি, আটক মহিলা ভাইস চেয়ারম্যানের স্বামী সালথায় যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত জাতীয় শোক দিবস উপলক্ষে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ফরিদপুর আঞ্চলিক কেন্দ্রের শ্রদ্ধাঞ্জলি নিবেদন জাতির পিতাকে হত্যার পর তার নাম মুছে ফেলার চেষ্টা করা হয়েছিল- লাবু চৌধুরী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদারের শোক বাণী মেয়ের প্রেম লীলায় মা না ফেরার দেশে সড়ক দুর্ঘটনায় দম্পতির প্রাণ গেল জাতীয় শোক দিবস উপলক্ষে সালথার দলীয় নেতাদের সাথে মতবিনিময় করলেন লাবু চৌধুরী

চরভদ্রাসনে পথশিশু পেল পিতৃ পরিচয়

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: বুধবার, ২৬ জানুয়ারী, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক

লিয়াকত আলী (লাভলু) চরভদ্রাসনঃ ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা সদর ইউনিয়নে ফাজেলখার ডাঙ্গী গ্রামে পদ্মা পারে অজ্ঞাত পরিচয়হীন মানষিক ভারসাম্যহীন এক পাগলী (২৫) এর নবজাতক ছেলে পথশিশু জন্ম নেওয়ার খবর পেয়ে তার যাবতীয় দায়িত্ব নিয়েছিলেন ইউএনও তানজিলা কবির ত্রপা। শিশুটির নাম দিয়েছিলেন আবদুল্লাহ ইসলাম আজ আব্দুল্লাহ ইসলামের পিতৃপরিচয় দেওয়া হলো তার পিতার নাম রফিকুল ইসলাম।

জানা যায় তিনি নবজাতক শিশুসহ প্রসূতি পাগলী মাকে স্থানীয় মহিলা সংরক্ষিত ইউপি সদস্য আছিয়া খাতুন ও ইউপি মেম্বার বাবুল মোল্যার হেফাজতে রাখেন। একই সাথে তিনি শিশুটিকে শীতবস্ত্র প্রদান, শিশুখাদ্য গুড়োদুধের ব্যবস্থা, সুচিকিৎসার জন্য দফায় দফায় স্বাস্থ্য কর্মী দিয়ে পরিচর্চা, প্রয়োজনীয় ঔধষ সরবরাহ এবং প্রসূতী পাগলী মায়ের সুরক্ষার জন্য ওই গ্রামে শহীদ খানের বাড়ীতে একটি ভাঙাচুরা দোচালা টিনের ঘর প্রায় ১৫ হাজার টাকা ব্যায়ে মেরামত করে বসবাসযোগ্য করে গড়ার ব্যবস্থা করেছেন।

একই দিন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ জিল্লুর রহমান, চরভদ্রাসন থানার অফিসার্স ইনচার্জ মোঃ জিয়ারুল ইসলাম ও ইউপি চেয়ারম্যান মোঃ আজাদ খান ওই প্রসূতি পাগলী মা ও শিশুটির সর্বক্ষণিক খোঁজ-খবর রাখছ।

উপজেলা সদর ইউনিয়নের ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য আছিয়া খাতুন সহ স্থানীয় সূত্র জানায়, প্রায় দেড় মাস আগে ওই গ্রামের পদ্মা পারে এলাকাবাসী অজ্ঞাত এক মহিলা পাগলীকে অসুস্থ অবস্থায় দেখতে পায়। পরে গর্ভবতী পাগলীকে পার্শ্ববতী মৃত মনির উজ্জামান ওরফে মুনা মাষ্টারের ছেলে শহীদ খানের বাড়ীর একটি পরিত্যক্ত লাকড়ীর ঘরে তাকে থাকতে দেওয়া হয়।

গত শুক্রবার সকালে ওই পাগলী পদ্মা পারে ঘুরাফেরা করছিল। হঠাৎ প্রসব বেদনা উঠলে সে বিবস্ত্র অবস্থায় পদ্মা পার থেকে বসতি এলাকায় ছুটে আসে।

এ সময় স্থানীয় মহিলারা শহীদ খানের ওই লাকড়ীর ঘরে নিয়ে পাগলীকে প্রসব করান। খবর শুনে ইউএনও দুর্গম পদ্মা পারে ছুটে গিয়ে প্রসূতি পাগলী মা ও নবজাতকের যাবতীয় দায়িত্ব গ্রহন করেন।

স্থানীয়রা নবজাতক ছেলে শিশুর নাম রেখেছেন আব্দুল্লাহ ইসলাম এবং প্রসূতি পাগলী মাকে নীলিমা নামে ডাকছেন বলে জানা যায়।

শনিবার উপজেলা নির্বাহী অফিসার তানজিলা কবির ত্রপা জানান, “ নবজাতক শিশুটিকে দত্ত্বক নিয়ে লালন পালন করার জন্য এলাকার বেশ ক’য়েকজন আবেদন করে চলেছেন।

আজ মঙ্গলবার উপজেলা শিশু কল্যাণ বোর্ডের সদস্যদের নিয়ে সভা করে আবেদনের ভিত্তিতে নবজাতকের অভিভাবক হিসেবে রফিক হোসেন পিতা অহেদ মুন্সী ফাজিল খান ডাংগি চরভদ্রাসন কি নির্ধারন করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!