1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৬:২৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
স্কুল ছাত্রীর লাশ তালাবদ্ধ বাথরুম ভেঙে উদ্ধার আশ্রয়ন প্রকল্পের ঘরে চাঁদাবাজি, আটক মহিলা ভাইস চেয়ারম্যানের স্বামী সালথায় যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত জাতীয় শোক দিবস উপলক্ষে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ফরিদপুর আঞ্চলিক কেন্দ্রের শ্রদ্ধাঞ্জলি নিবেদন জাতির পিতাকে হত্যার পর তার নাম মুছে ফেলার চেষ্টা করা হয়েছিল- লাবু চৌধুরী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদারের শোক বাণী মেয়ের প্রেম লীলায় মা না ফেরার দেশে সড়ক দুর্ঘটনায় দম্পতির প্রাণ গেল জাতীয় শোক দিবস উপলক্ষে সালথার দলীয় নেতাদের সাথে মতবিনিময় করলেন লাবু চৌধুরী

ফরিদপুর দরাফখালী শত বছরের ওরস শরীফে হামলার অভিযোগ, এলাকায় উত্তেজনা

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: শুক্রবার, ২১ জানুয়ারী, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক

নিজস্ব প্রতিবেদকঃ ফরিদপুর জেলার সদর উপজেলার কৃঞ্চ নগর ইউনিয়নের দরাফখালী প্রায় ১৩০ বছরের ঐতিহ্যবাহী ফকির বাড়ীর বাষিক ধর্মীয় ওরস মোবারক চলাকালে একই উপজেলার পাশ্ববর্তী হোগলাকান্দি গ্রামের কিছু উঠতি একদল উশৃঙ্খল যুবকের হামলায় ফকির বাড়ীর ১ জন জখম, একজন নারীকে লাঞ্চনা করার অভিযোগ পাওয়া গেছে।

সরেজমিনে ও লিখিত প্রাপ্ত অভিযোগে জানা গেছে, দরাফখালী গ্রামে দুদিন ব্যাপী ধর্মীয় ওরস শরীফ চলাকালে গত শনিবার রাতে (১৫ জানুয়ারী) পাশ্ববর্তী হোগলাকান্দি গ্রামের কিছু উঠতি একদল উশৃঙ্খল যুবক যথাক্রমে মোঃ আকাশ, নাছির ব্যাপারী, সিফাত মোল্লা, বাদশা মাতুব্বরসহ একদল যুবক উক্ত ধর্মীয় ওরস শরীফে আধিপত্য বিস্তার করে ধর্মীয় প্রোগ্রাম বন্ডুল করার জন্য হামলা করে। এ সময় তাদের কর্মকান্ডে বাধা দিলে স্বেচ্ছাসেবক ও ফকির বাড়ীর সদস্য মোঃ ফরিদুল ইসলাম কে কুপিয়ে আহত করে।

এর পূর্বে উক্ত যুবকেরা ফকির বাড়ীর একাংশ ভাংচুর করে এবং একজন যুবতী নারীকে লাঞ্চনার অভিযোগ উঠেছে যুবকদের বিরুদ্ধে। এ সময় ঘটনাস্থলে চরম উত্তেজনা হয় আগত হাজার হাজার দর্শনার্থীদের মধ্যে। পরবর্তীতে শতবছরের চলা ধর্মীয় অনুষ্ঠান ভন্ডুল হয়ে যায়। এ খবর লেখা পর্যন্ত এলাকায় উত্তেজনা বিরাজ করছে, যে কোন মুহুর্তে বড় ধরনের সংঘর্ষ বেধে যেতে পারে বলে জানা গেছে। স্থানীয়রা এলাকায় ও ফকির বাড়ীতে পুলিশ মোতায়ন দাবী করেছে।

এ বিষয়ে জানতে উক্ত ইউনিয়ন এর চেয়ারম্যান গোলাম মোস্তফার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, শান্তি শৃঙ্খলা রক্ষার স্বার্থে আমি তাদের বাধা দিলে তাঁরা আমাকেও অপমান করে হামলা করে ধর্মীয় অনুষ্ঠানের মর্যাদা হানী করে ও এ সময় স্থানীয় একজন সাংবাদিককে মারতে এগিয়ে আসেন এবং হামলার খবর এর সত্যতা নিশ্চিত করেন আমাদের প্রতিবেদককে। অপর দিকে,অভিযুক্তদের সাথে যোগাযোগ করা হলে তাঁরা অভিযোগ অস্বীকার করেন। কোতয়ালী থানা সূত্রে প্রকাশ উভয় পক্ষ থানায় অভিযোগ করেছেন, তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!