1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০১:০১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
স্কুল ছাত্রীর লাশ তালাবদ্ধ বাথরুম ভেঙে উদ্ধার আশ্রয়ন প্রকল্পের ঘরে চাঁদাবাজি, আটক মহিলা ভাইস চেয়ারম্যানের স্বামী সালথায় যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত জাতীয় শোক দিবস উপলক্ষে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ফরিদপুর আঞ্চলিক কেন্দ্রের শ্রদ্ধাঞ্জলি নিবেদন জাতির পিতাকে হত্যার পর তার নাম মুছে ফেলার চেষ্টা করা হয়েছিল- লাবু চৌধুরী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদারের শোক বাণী মেয়ের প্রেম লীলায় মা না ফেরার দেশে সড়ক দুর্ঘটনায় দম্পতির প্রাণ গেল জাতীয় শোক দিবস উপলক্ষে সালথার দলীয় নেতাদের সাথে মতবিনিময় করলেন লাবু চৌধুরী

কানাইপুরে ছায়ানীড় এর উদ্যোগে যৌতুক ও বাল্য বিবাহ রোধে সচেতনতামূলক সভা

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: রবিবার, ৯ জানুয়ারী, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক
 ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুর সদর উপজেলার কানাইপুর ইউনিয়নে অবস্থিত পৌরদিয়া উচ্চ বিদ্যালয়ে সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ছায়ানীড় পরিবার এর উদ্যোগে যৌতুক ও বাল্য বিবাহ প্রতিরোধে সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার (৯ জানুয়ারি) দুপুর ১টায় ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান ভবন এর হলরুমে ছায়ানীড় পরিবারের আয়োজনে যৌতুক ও বাল্য বিবাহ প্রতিরোধে সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শুরুতেই মুসলিম ধর্মাবলম্বীদের পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও সনাতন ধর্মাবলম্বীদের গীতা পাঠ করা হয়।
এ সময় ছায়ানীড় সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য মোঃ ইনামুল হাসান মাসুম এর সভাপতিত্বে ও মোঃ আলমগীর হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৯নং কানাইপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফকির মোঃ বেলায়েত হোসেন এর সহধর্মিণী বিশিষ্ট সমাজ সেবিকা ও স্বেচ্ছাসেবী সংগঠন ছায়ানীড় পরিবারের প্রতিষ্ঠাতা মোছাঃ জেসমিন আক্তার পাখি।
আলোচনা সভায় বক্তারা বলেন, যৌতুক ও বাল্য বিবাহ প্রতিরোধে শিক্ষার্থী এবং অভিভাবকদের সচেতন হতে হবে। সকলের সহযোগীতা থাকলে ভবিষ্যৎ প্রজন্মের জন্য অবশ্যই সুন্দর একটি সমাজ গঠন করা সম্ভব। এছাড়া বাংলার বিবাহ তথা নারীর প্রতি সহিংসতা ও যৌতুক প্রথা রোধে সামাজিক সচেতনতা বৃদ্ধির বিকল্প নেই। তাই নারী ও শিশুর প্রতি সহিংসতা বন্ধে আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সম্মানিত অতিথিগণ মহামারী করোনা ভাইরাস সহ বিভিন্ন সামাজিক ব্যাধী থেকে সতর্ক থাকতে উপস্থিতি সকলকে স্বাস্থ্য সচেতনতা বিষয়ক দিকনির্দেশনা প্রদান সহ ছায়ানীড় পরিবারের পক্ষ থেকে KN95 মাস্ক বিতরণ করেছেন।
উক্ত অনুষ্ঠানে সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক, জনপ্রতিনিধি, সাংবাদিক, স্কুলের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থী সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!