1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৭:০০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
স্কুল ছাত্রীর লাশ তালাবদ্ধ বাথরুম ভেঙে উদ্ধার আশ্রয়ন প্রকল্পের ঘরে চাঁদাবাজি, আটক মহিলা ভাইস চেয়ারম্যানের স্বামী সালথায় যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত জাতীয় শোক দিবস উপলক্ষে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ফরিদপুর আঞ্চলিক কেন্দ্রের শ্রদ্ধাঞ্জলি নিবেদন জাতির পিতাকে হত্যার পর তার নাম মুছে ফেলার চেষ্টা করা হয়েছিল- লাবু চৌধুরী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদারের শোক বাণী মেয়ের প্রেম লীলায় মা না ফেরার দেশে সড়ক দুর্ঘটনায় দম্পতির প্রাণ গেল জাতীয় শোক দিবস উপলক্ষে সালথার দলীয় নেতাদের সাথে মতবিনিময় করলেন লাবু চৌধুরী

পরিষদে যত বেশি স্বচ্ছ কাজ করা হবে তত বেশি উন্নত জেলা হিসাবে রুপান্তর করা সম্ভব — জেলা প্রশাসক অতুল সরকার

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১
সত্য প্রকাশে নির্ভীক

নিরঞ্জন মিত্র নিরুঃ ফরিদপুর জেলা প্রশাসন কতৃক আয়োজিত জেলা প্রশাসনের কর্মকর্তা, উপজেলা পরিষদ চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, উপজেলা পর্যায়ের কর্মকর্তা, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউপি সচিবগনের অংশগ্রহণে, জেলা পর্যায়ে ইএএলজি প্রকল্পের আওতায় উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের সাথে বার্ষিক সমন্বয় সভায় প্রধান অতিথি জেলা প্রশাসক অতুল সরকার বক্তব্যে বলেন, জেলা পর্যায়ে ম্যানেজমেন্টের মাধ্যমে সার্বক্ষণিক উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদ যত স্বচ্ছ কাজ করা যাবে তত বেশি উন্নত জেলা হিসাবে রুপান্তর করা সম্ভব। বর্তমান সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামের নাগরিক সুবিধা পৌঁছে দিতে ইউনিয়ন পরিষদ শক্তিশালী করার উদ্যোগ গ্রহণ করেছেন। প্রয়োজনে শহরের নাগরিক সুবিধাগুলো গ্রামে পৌঁছানো হবে। নাগরিক সেবার প্রাচীনতম প্রতিষ্ঠান ইউনিয়ন পরিষদ। স্থানীয় সরকার ব্যবস্থাকে আরো বেশী শক্তিশালী করে সরকারের নানা ধরণের উন্নয়ন প্রকল্প দ্রুত বাস্তবায়ন ও নাগরিক সেবা জনগনের দৌড় গোড়ায় পৌছে দেয়ার উপর গুরুত্ব দিতে হবে। সাধারণ জনগণ যাতে সেবা পেতে ভোগান্তির শিকার না হয় সে দিকে নজর রাখতে বলেন জেলা প্রশাসক।

কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি) প্রকল্পের সহযোগিতায় (২৮ ডিসেম্বর) মঙ্গলবার সকাল ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বার্ষিক সমন্বয় সভায়
প্রধান অতিথি জেলা প্রশাসক তিনি তার বক্তব্যে আরো বলেন, একটি পরিষদ থেকে সুন্দর সুষ্ঠু ভাবে সাধারণ মানুষকে সেবা সার্ভিস দিতে পারলে, সাধারণ মানুষের সেবার এই কারণে হতে পারে ফরিদপুর জেলা প্রথমস্থান।

দেশের টেকসই উন্নয়ন নিশ্চিত করতে হলে ইউপি চেয়ারম্যানদের শক্তিশালী ভূমিকা পালন করতে হবে। একজন চেয়ারম্যান ইউনিয়ন পরিষদের আইন শৃঙ্খলা কমিটির সভাপতি। আপনাদের মাধ্যমে জনগণ সঠিকভাবে সবধরনের সেবা সুবিধা পেলে সাধারণ জনগণ ভোগান্তির শিকার হতে রক্ষা পাবেন।

স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপসচিব) মোহাম্মদ আসলাম মোল্লার সভাপতিত্বে সমন্বয় সভায় আরো বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ সাইফুল কবির, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোসাঃ তাসলিমা আলী, মধুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম, ভাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম হাবিবুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আশিকুর রহমান চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিম উদ্দীন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লিটন আলী, এলজিএসপি ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর মোঃ আমিরুল ইসলাম, সহকারী কমিশনার তারেক হাসান, মহিলা ভাইস-চেয়ারম্যান মোরশেদা আক্তার ও পারুল আক্তারী, জাইকা ইউডিএফ সোহেলী আক্তার প্রমূখ।

সমন্বয় সভায় পাওয়ার পয়েন্টের মাধ্যমে ২০২১ সালের কাজের অগ্রগতি, চ্যালেঞ্জ ও সুপারিশসহ মূল তথ্য উপস্থাপন করেন
ইউএনডিপি’র ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর মোঃ মনির হোসেন মজুমদার।

সমন্বয় সভায় ইএএলজি প্রকল্প অধীনে ২ টি উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান এবং ৩০ টি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, ইউপি সচিবগন ও প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!