1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৪:২০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
শ্রমিকদের যাতায়াতের পথ উন্মুক্ত করা ও এসিড কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ ব্রয়লার ও ডিমের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি রোধে জেলা ভোক্তা অধিদপ্তরের বাজার অভিযান নিয়ামতপুরে স্বেচ্ছাসেবক দলের আলোচনা, দোয়া ও মিলাদ মাহফিল নিয়ামতপুরে দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদ পথচারীকে রক্ষা করতে নিজেই না ফেরার দেশে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কারাগারে সহিংস তান্ডবের মামলায় যুবলীগের সভাপ‌তি গ্রেফতার উপজেলা এবং ইউপি পরিষদের নিয়মিত ওয়েব পোর্টাল হালনাগাদ করার হুশিয়ারি দেন — জেলা প্রশাসক ডিমসহ নিত্যপণ্যের দোকানে জেলা ভোক্তা অধিদপ্তরের অভিযান প্লাস্টিক কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৫০ হাজার টাকা জরিমানা

মাদারীপুরে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৫টি দোকান পুড়ে ছাই, প্রায় ২ কোটি টাকার ক্ষতির সম্ভাবনা

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: শুক্রবার, ২৪ ডিসেম্বর, ২০২১
সত্য প্রকাশে নির্ভীক

রকিবুজ্জামান, মাদারীপুর প্রতিনিধিঃ মাদারীপুর শহরের ঐতিহ্যবাহী পুরান বাজার এলাকার লেপ তোশক পট্টিতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর ) দিবাগত রাত ৯টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে খোকন ফকির, মহিদ খলিফা, ছত্তর আকনের মালিকানাধীন লেপ-তোষকের দোকান,আশরাফ মিয়ার মাইক ও ব্যাটারির দোকান এবং  সেরজন হাওলাদার নামে এক ব্যক্তির সেনেটারীর দোকান সহ পাশে অবস্থিত মুক্তনগর মাদ্রাসার দুটি রুম পুড়ে যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, রাতে পুরান বাজার এলাকায় আশরাফ মিয়ার মালিকানাধীন সুমন মাইক সার্ভিস নামক একটি দোকানের শর্ট সার্কিট হতে আগুনের সূত্রপাত হয়। কিছুক্ষণের মধ্যেই আগুনের লেলিহান শিখা পার্শ্ববর্তী দোকান গুলোতে ছড়িয়ে পড়ে। তখন উপস্থিত লোকজন ও ব্যবসায়ীরা জরুরী সেবা নম্বর ৯৯৯ এ কল দেন।

খবর পেয়ে মাদারীপুর ও শরিয়তপুরের ফায়ার সার্ভিসের ৩ টি ইউনিট ঘটনাস্থলে ছুটে যায়।প্রায় দুই ঘন্টা চেষ্টা শেষে রাত ১১ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। ততক্ষনে প্রায় ২ কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। এসময় আশপাশের বেশ কয়েকটি দোকানের মালামাল নিরাপদ স্থানে সরাতে গিয়েও বেশ ক্ষয়ক্ষতি হয়।

নুরুল হক নামে এক প্রত্যক্ষদর্শী বলেন, আমি বাজারে এসে দেখি কয়েকজন ব্যবসায়ী চিৎকার করছে। আমি সামনে এগিয়ে দেখি দোকানের মধ্য থেকে আগুন বের হচ্ছে। তখন আমি ৯৯৯ এ কল দেই।

মাদারীপুর ফায়ার সার্ভিস উপ সহকারী পরিচালক মোফাজ্জেল হোসেন জানান, আগুনের সংবাদ পাওয়ার সাথে সাথে আমরা ২ টি ইউনিট এখানে চলে আসি। পরে বেশি আগুন দেখে আমরা শরিয়তপুর ও রাজৈর ফায়ার সার্ভিসকে খবর দেই। রাজৈর ফায়ার সার্ভিসের আসতে দেরি হওয়ায় ততক্ষণে আগুন নিয়ন্ত্রণে আসলে আমরা তাদের পথ থেকেই ফিরিয়ে দেই। এখন আগুন নিয়ন্ত্রণে। কোন সমস্যা নেই।

মাদারীপুর সদর মডেল থানার ওসি মোঃ কামরুল ইসলাম জানান, রাত ১১ টার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে। এখনো পুরোপুরি ক্ষয়ক্ষতির পরিমান জানা যায়নি। কার কি পরিমান ক্ষতি হইছে তা জানার চেষ্টা চালিয়ে যাচ্ছি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!