1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০২:০২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
স্কুল ছাত্রীর লাশ তালাবদ্ধ বাথরুম ভেঙে উদ্ধার আশ্রয়ন প্রকল্পের ঘরে চাঁদাবাজি, আটক মহিলা ভাইস চেয়ারম্যানের স্বামী সালথায় যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত জাতীয় শোক দিবস উপলক্ষে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ফরিদপুর আঞ্চলিক কেন্দ্রের শ্রদ্ধাঞ্জলি নিবেদন জাতির পিতাকে হত্যার পর তার নাম মুছে ফেলার চেষ্টা করা হয়েছিল- লাবু চৌধুরী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদারের শোক বাণী মেয়ের প্রেম লীলায় মা না ফেরার দেশে সড়ক দুর্ঘটনায় দম্পতির প্রাণ গেল জাতীয় শোক দিবস উপলক্ষে সালথার দলীয় নেতাদের সাথে মতবিনিময় করলেন লাবু চৌধুরী

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট, ঘন কুয়াশায় দশঘন্টা পর ফেরি চলাচল শুরু

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১
সত্য প্রকাশে নির্ভীক
রাজবাড়ী প্রতিনিধিঃ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ঘন কুয়াশার কারণে নৌ-দূর্ঘটনা এড়াতে বুধবার দিনগত রাত ১২টা থেকে বৃহস্পতিবার সকাল ১০টা পর্যন্ত ১০ ঘন্টা এরুটে সকল ধরনের ফেরি চলাচল বন্ধ থাকে।
বিআইডব্লিউটিসি সূত্রে জানা গেছে , বুধবার সন্ধ্যা থেকে পদ্মা নদী এলাকায় কুয়াশা পড়তে শুরু করে। রাত বাড়ার সাথে সাথে কুয়াশার ঘনত্ব বৃদ্ধি পেতে থাকে। রাত ১২টার দিকে কুয়াশার ঘনত্ব অত্যাধিক বেড়ে গেলে দৃষ্টিসীমা শূন্যতে নেমে আসে। এতে করে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের মার্কিং বাতি ও বয়া ফেরিচালকদের দৃষ্টিসীমার বাইরে চলে যায়। ফলে দূর্ঘটনা এড়াতে ফেরি সহ সকল ধরনের নৌযান চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।
এদিকে দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় কুরিয়ার সার্ভিসের গাড়ি, পণ্যবাহী ট্রাক, কাচামাল বোঝাই যানবাহন ও নৈশকোচসহ ছোটবড় সব মিলিয়ে পারের অপেক্ষায় রয়েছে সহস্রাধিক বিভিন্ন যানবাহন। কনকনে শীতে ঘণ্টার পর ঘণ্টা আটকে পড়া যাত্রী, পরিবহন চালক ও সহকারীদের ভোগান্তিতে পড়তে হয়। বিশেষ করে নারী এবং শিশুদের শীতের মধ্যে মহাসড়কে গাড়ির মধ্যে সারারাত আটকে থেকে বাথরুম ও খাবারের সমস্যা পড়তে হচ্ছে।
সরেজমিনে দৌলতদিয়া ফেরিঘাট এলাকা ঘুরে দেখা যায়, ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে দৌলতদিয়া-খুলনা মহাসড়কের গোয়ালন্দ জমিদার ব্রিজ পর্যন্ত প্রায় ৭ কিলোমিটার রাস্তায় যানবাহনের দীর্ঘ সিরিয়ালের সৃষ্টি হয়। এতে পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান ও যাত্রীবাহী বাস ও ব্যাক্তিগত যানগুলো মহাসড়কে আটকে পড়ে।
গোপালগঞ্জ থেকে আসা বাসযাত্রী রোজিনা আক্তার বলেন, স্বামী ঢাকায় কাজ করেন, আমি গত তিনদিন আগে গ্রামের বাড়ীতে এসেছিলাম। রাতেই ঢাকা যাওয়ার জন্য ছোট্র মেয়েকে নিয়ে রাত সাড়ে ৮টায় গোপালগঞ্জ থেকে বাসযোগে ঘাটে এসে আটকা পড়ি। এখন সকাল সাড়ে ৯টা বাজে ফেরি চালু হয়নাই, ছোট্র বাবুটাকে নিয়ে সারারাত গাড়ির মধ্যে অনেক কষ্ট হয়েছে। রাতে গাড়ি থেকে নামার সাহস পাইনি এখন সকাল হয়েছে বলে কিছু খাবার কিনতে নেমেছি।
যশোর ঝিকরগাছা থেকে আসা কাচামাল বোঝাই ট্রাক চালক সুমন শেখ বলেন, আমাদের কাচামালের গাড়ি সকালে ঢাকা পৌছাতে না পারলে বাজার ধরতে পারিনা। আজকে অনেক মাল নষ্ট হয়ে যাবে। মালের মালিকরা অনেক লোকসানের শিকার হবেন।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ফেরিঘাট শাখার সহকারী ব্যবস্থাপক (বানিজ্য) মো. খোরশেদ আলম বলেন, রাত ১২টার দিকে নদীতে হঠাৎ কুয়াশার তীব্রতা বেড়ে যাওয়ায় দূর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। সকাল ১০ টার দিকে কুয়াশার ঘনত্ব কমতে থাকায় ধীরে ধীরে ফেরি চলাচল শুরু হয়। এরুটে পারাপারের জন্য ১৬টি ফেরি চলাচল করছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!