1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৬:২৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
স্কুল ছাত্রীর লাশ তালাবদ্ধ বাথরুম ভেঙে উদ্ধার আশ্রয়ন প্রকল্পের ঘরে চাঁদাবাজি, আটক মহিলা ভাইস চেয়ারম্যানের স্বামী সালথায় যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত জাতীয় শোক দিবস উপলক্ষে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ফরিদপুর আঞ্চলিক কেন্দ্রের শ্রদ্ধাঞ্জলি নিবেদন জাতির পিতাকে হত্যার পর তার নাম মুছে ফেলার চেষ্টা করা হয়েছিল- লাবু চৌধুরী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদারের শোক বাণী মেয়ের প্রেম লীলায় মা না ফেরার দেশে সড়ক দুর্ঘটনায় দম্পতির প্রাণ গেল জাতীয় শোক দিবস উপলক্ষে সালথার দলীয় নেতাদের সাথে মতবিনিময় করলেন লাবু চৌধুরী

কুবিতে আয়োজিত হতে যাচ্ছে ‘কুমিল্লা হাফ ম্যারাথন- ২০২১’

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১
সত্য প্রকাশে নির্ভীক

নাজনীন আক্তার, কুবি প্রতিনিধিঃ ‘ভবিষ্যতের জন্য ঐতিহ্যকে সংরক্ষণ করুন’- এ বার্তাকে ধারণ করে কুমিল্লা রানার্স’র উদ্যোগে ‘কুমিল্লা হাফ ম্যারাথন-২০২১’ আয়োজিত হতে যাচ্ছে। আগামী ২৫ ডিসেম্বর সকাল ৬.৩০ মিনিটে কুমিল্লার ময়নামতি জাদুঘর প্রাঙ্গণ থেকে এই প্রতিযোগিতা শুরু হবে। পরবর্তীতে প্রতিযোগিতার ভেন্যু ব্লু ওয়াটার পার্কে ম্যারাথন ফেস্ট, পুরস্কার বিতরণীর মাধ্যমে আয়োজন সমাপ্ত হবে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে থাকবেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী ও বিশেষ অতিথি হিসাবে থাকবেন অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির।

এছাড়াও অতিথি হিসাবে থাকবেন বার্ডের যুগ্ম পরিচালক মোঃ আব্দুল মান্নান, কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রুমেন, সিসিএন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ তারিকুল ইসলাম চৌধুরী, কুমিল্লা সিটি কর্পোরেশনের ২৪নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ ফজল খান।

সার্বিক বিষয়ে কুমিল্লা রানার্সের সমন্বয়ক ও ম্যারাথনের অন্যতম আয়োজক মোঃ রাইহানুল হক বলেন, প্রতিবছর এ আয়োজনের মাধ্যমে আমরা দেশ ও সমাজের জন্য কিছু গুরুত্বপূর্ণ বার্তা প্রচার করে থাকি। ২০২০ এর আয়োজনের মূল উদ্দেশ্য ছিলো “মাদকের বিরুদ্ধে তরুণ সমাজ”। এবার ‘ভবিষ্যতের জন্য ঐতিহ্য কে সংরক্ষণ করুন’ বার্তার মাধ্যমে আমরা কুমিল্লার এবং সারা দেশের ঐতিহ্যবাহী সকল স্থাপনাকে সবার কাছে তুলে ধরতে চাই। আমরা যেন সকল ঐতিহ্যবাহী স্থাপনার প্রতি আরো যত্নশীল হই এবং রক্ষণাবেক্ষণে আরো বেশি সচেতন হই।

“কুমিল্লা রানার্স” ২০১৮ সাল থেকে মানুষকে মানসিক ও শারীরিক ভাবে সুস্থ রাখার জন্য ‘জীবনের জন্য দৌড়, সুস্বাস্থ্যের জন্য দৌড়’ স্লোগানকে সামনে রেখে সারাবছর বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে।

উল্লেখ্য, এই আয়োজনে কুমিল্লা রানার্সের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগ। এছাড়াও সহযোগী হিসাবে রয়েছে আঞ্চলিক পরিচালকের কার্যালয়, প্রত্নতত্ত্ব অধিদপ্তর, কুমিল্লা এবং ময়নামতি জাদুঘর কর্তৃপক্ষ। স্পন্সর হিসাবে রয়েছে ব্লু ওয়াটার পার্ক, মালেদা গ্রুপ এবং ছন্দু হোটেল এন্ড রেস্টুরেন্ট।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!