1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৮:২৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
পিতার লাশ বাড়িতে রেখেই অশ্রু জলে বুক ভাসিয়ে পরীক্ষার হলে ছেলে জেলা পরিষদ নির্বাচনে আ.লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ভোট চেয়ে কাঁদলেন ভাঙ্গা উপজেলা সিপিপির বর্ধিত সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত বোয়ালমারীতে জনপ্রতিনিধিদের সাথে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর মতবিনিময় সভা অনুষ্ঠিত ফরিদপুর জেলা পরিষদ নির্বাচনের প্রতীক বরাদ্দ  বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের মাননীয় বিচারপতিকে ফরিদপুর জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে সংবর্ধনা প্রদান  সমাজের সবক্ষেত্রেই সুবিচার নিশ্চিত করতে হবে – বিচারপতি মো: রেজাউল হাসান  পরিবেশ উন্নয়ন ফোরামের উদ্যোগে ফরিদপুরে বিশ্ব নদী দিবস পালন উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ভাঙ্গা উপজেলার বাজারে ভোক্তা অধিদপ্তরের বাজার অভিযান

ফরিদপুরে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১
সত্য প্রকাশে নির্ভীক

নিজস্ব প্রতিবেদকঃ ”শতবর্ষে জাতির পিতা, সুবর্ণে স্বাধীনতা অভিবাসনে আনবো মর্যাদা ও নৈতিকতা’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুরে নানা আয়োজনে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত হয়েছে।

দিবসটি উদযাপন উপলক্ষে (১৮ ডিসেম্বর) শনিবার সকাল সাড়ে ৯ টায় জেলা প্রশাসন ও জেলা কর্মসংস্থান অফিসের যৌথ আয়োজনে, জেলা প্রশাসকের কার্যালয় সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

পরে দিবসটি উপলক্ষে সকাল ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চেক বিতরণ, সন্মাননা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ লিটন আলী এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক অতুল সরকার।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বলেন, অভিবাসীরা দেশের অবকাঠামো উন্নয়ন, অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন ছাড়াও নিজ দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। মেধা ও শ্রমের মাধ্যমে তাদের পারিবারিক ও সামাজিক জীবনমান উন্নয়নের পাশাপাশি দেশের অর্থনৈতিক অগ্রগতিতে গুরুত্বপূর্ণ অবদান অভিবাসীদের। এতে কষ্টার্জিত আয় আমাদের বৈদেশিক মুদ্রার ভান্ডারকে সমৃদ্ধ করছে।

তিনি প্রবাসীদের উদ্দেশ্যে বলেন, অসৎ প্রকৃতির দালালের খপ্পরে পরে প্রলোভিত হয়ে, বিদেশে গমন করবেন না। সরকারের অনুমোদিত প্রশিক্ষণ কেন্দ্র থেকে প্রশিক্ষণ নিয়ে বৈধভাবে বিদেশ যেতে সকলের প্রতি আহ্বান জানান।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপসচিব) মোহাম্মদ আসলাম মোল্লা,
কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ আখতারুজ্জামান, মেরিন টেকনোলজির অধ্যক্ষ মোঃ খোরশেদ আলম।

এসময় আরো উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদুল আলম, এফডিএ নির্বাহী পরিচালক মোঃ আজাহারুল ইসলাম, সহকারী কমিশনার তারেক হাসান প্রমূখ।

এসময় বিভিন্ন এনজিও প্রতিনিধি, ব্যাংকার, প্রবাসী নারী পুরুষ কর্মী গণ, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের নারী প্রশিক্ষনার্থীগণ ও মেরিন টেকনোলজির শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

সভা শেষে সর্বোচ্চ রেমিটেন্স প্রদানকারীদের পুরস্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানে পাওয়ার পয়েন্টের মাধ্যমে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক ষষ্ঠী পদ রায়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!