1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৯:৩৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
পিতার লাশ বাড়িতে রেখেই অশ্রু জলে বুক ভাসিয়ে পরীক্ষার হলে ছেলে জেলা পরিষদ নির্বাচনে আ.লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ভোট চেয়ে কাঁদলেন ভাঙ্গা উপজেলা সিপিপির বর্ধিত সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত বোয়ালমারীতে জনপ্রতিনিধিদের সাথে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর মতবিনিময় সভা অনুষ্ঠিত ফরিদপুর জেলা পরিষদ নির্বাচনের প্রতীক বরাদ্দ  বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের মাননীয় বিচারপতিকে ফরিদপুর জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে সংবর্ধনা প্রদান  সমাজের সবক্ষেত্রেই সুবিচার নিশ্চিত করতে হবে – বিচারপতি মো: রেজাউল হাসান  পরিবেশ উন্নয়ন ফোরামের উদ্যোগে ফরিদপুরে বিশ্ব নদী দিবস পালন উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ভাঙ্গা উপজেলার বাজারে ভোক্তা অধিদপ্তরের বাজার অভিযান

সালথায় ভিজিডির নিম্ন মানের চাল বিতরনের অভিযোগে দুজন আটক

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১
সত্য প্রকাশে নির্ভীক

চৌধুরী মাহমুদ আশরাফ টুটু, সালথা: ফরিদপুরের সালথা উপজেলার সোনাপুর ইউনিয়নে দুস্থ মহিলাদের পুষ্টি উন্নয়নে ভিজিডির চালে ভেজাল দেওয়ায় দুজনকে আটক করেছে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সন্ধ্যায় ভিজিডির চাল বিতরণের জন্য সংরক্ষিত গোডাউন সোনাপুর ইউনিয়ন পরিষদে পরিদর্শন করতে যায় উপজেলা নির্বাহী অফিসার মোসা: তাছলিমা আক্তার। সরকারী গোডাউনের চালের সাথে নিযুক্ত পুষ্টি মেশানো প্রতিষ্ঠান বিকাশ এগ্রো ফুড লিমিটেড এর সরবারাহকৃত চালের মিল না পাওয়ায় তাদেরকে আটক করেন প্রশাসন।

জানা গেছে, সালথা উপজেলার সোনাপুর ইউনিয়নে ২৮২ টি ভিজিডি কার্ডের মাধ্যমে দুস্থ নারীদের পুষ্টি উন্নয়নের বিপরীদে পুষ্টি মেশানো চাল বিতরণ করছিলেন ইউনিয়ন পরিষদ কতৃপক্ষ। তাতে নিন্মমানের চাল বিতরণ করা হচ্ছে বলে খবর আসে ইউএনও’র কাছে। ইউএনও, উপজেলা খাদ্য সংস্লস্টি কর্মকর্তা ও ভিজিডি সংস্লিস্ট কর্মকর্তাদের নিয়ে পরিষদে হাজির হন। সেখানে সরকারী গোডাউনের চাল ও বিকাশ এগ্রো ফুড লিমিটেড এর সরবারাহকৃত চালে কোন মিল না থাকায়, এবং প্রতিষ্ঠানের ম্যানেজার ও এক কর্মচারী এর সদত্তোর না দিতে পারায় তাদের কে আটক করা হয়। পরে তাদেরকে পুলিশে হস্তান্তর করা হয়। সরকারী ভাবে নিযুক্ত প্রতিষ্ঠান পার্শ্ববর্তী উপজেলা বোয়ালমারীতে অবস্থিত বিকাশ এগ্রো ফুড লিমিটেড সরকারী চালে পুষ্টি মেশানোর কন্টাক্ট নেয় প্রতিষ্ঠানটি।

সালথা উপজেলার আটটি ইউনিয়নের চাল প্রথমে গোডাউন থেকে নিয়ে যায় বিকাশ এগ্রো ফুড, পরে কন্টাক্ট অনুযায়ী পরিমান মতো পুষ্টি মিশিয়ে প্রত্যেকটি ইউনিয়ন পরিষদে পৌছে দেয় প্রতিষ্ঠানটি। এরপর দুস্থ নারীদের পুষ্টি উন্নয়নের লক্ষে বিতরণ করেন সংস্লিস্ট ইউনিয়ন পরিষদ কতৃপক্ষ। প্রতিষ্ঠানটির বিরুদ্ধে অভিযোগের অন্ত নেই, এর আগে প্রতিটি ইউনিয়নে নিন্মমানের চাল সরবারাহ করেছিলো তাতে উপজেলা প্রশাসন প্রাথমিক ভাবে সতর্ক করেই ছেড়ে দেন। সেই কাজের পুনরাবৃত্তি করেছে। উপকারভোগীরা বলছে এই প্রতিষ্ঠানের সাথে সরকারী কন্টাক্ট বাতিল করা উচিৎ। এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিব এর দায় এড়াতে পারেন না বলে অনেকেই মতপ্রকাশ করছেন। তাদের যোগসাজসই হয়তো বিকাশ এগ্রো এই কাজ করার সাহস যুগিয়েছে।

এ বিষয়ে সোনাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খায়রুজ্জামান বাবুর মোবাইল ফোনে একাধিকবার ফোন করেও তার বক্তব্য পাওয়া যায়নি। তিনি তার মুঠোফোনটি রিসিভ করেননি।

এ ব্যাপারে উপজেলা খাদ্য কর্মকর্তা ইসমাইল হোসেন বলেন, নিয়মানুযায়ী আমরা ভিজিডির চাল পুষ্টি মেশানোর প্রতিষ্ঠান বিকাশ এগ্রো ফুড লিমিডিট এর নামে ডিও দিয়ে থাকি। তারা আমাদের গোডাউন থেকে চাল নিয়ে পুষ্টি মিশিয়ে ইউনিয়ন পরিষদে সরবারাহ করেন। ইউনিয়ন পরিষদ থেকে উপকারীভোগীদের মাঝে বিতরণ করা হয়। এই মাসে গোডাউন থেকে যে চাল ডিলারকে দেওয়া হয়েছিলো, সেই চাল ইউনিয়ন পরিষদে সরবরাহ করা হয়নি। সেখানে নিন্মমানের চাল পাওয়া গেছে। এজন্য প্রতিষ্ঠানের ম্যানেজার ও এক কর্মচারী কে আটক করা হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার মোসা: তাছলিমা আক্তার বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি, ঘটনার সতত্য পাওয়া গেছে। ওই প্রতিষ্ঠানের দুজন কে আটক করা হয়েছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!