1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৭:২৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
স্কুল ছাত্রীর লাশ তালাবদ্ধ বাথরুম ভেঙে উদ্ধার আশ্রয়ন প্রকল্পের ঘরে চাঁদাবাজি, আটক মহিলা ভাইস চেয়ারম্যানের স্বামী সালথায় যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত জাতীয় শোক দিবস উপলক্ষে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ফরিদপুর আঞ্চলিক কেন্দ্রের শ্রদ্ধাঞ্জলি নিবেদন জাতির পিতাকে হত্যার পর তার নাম মুছে ফেলার চেষ্টা করা হয়েছিল- লাবু চৌধুরী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদারের শোক বাণী মেয়ের প্রেম লীলায় মা না ফেরার দেশে সড়ক দুর্ঘটনায় দম্পতির প্রাণ গেল জাতীয় শোক দিবস উপলক্ষে সালথার দলীয় নেতাদের সাথে মতবিনিময় করলেন লাবু চৌধুরী

সৌদি প্রবাসী কর্মীরা ৪ কোটির বেশি টাকার সহায়তা পেলেন

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: বুধবার, ১০ নভেম্বর, ২০২১
সত্য প্রকাশে নির্ভীক

নিজস্ব প্রতিবেদকঃ ”মুজিববর্ষের আহবান দক্ষ হয়ে বিদেশ যান” এই স্লোগানকে সামনে রেখে ফরিদপুরে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড হতে সৌদি আরবগামী কর্মীদের কোয়ারেন্টাইন খরচ বাবদ আর্থিক সহায়তার চেক বিতরণ করা হয়েছে।

(১০ নভেম্বর) বুধবার সকাল ১০ টায় জসিম উদ্দীন হলে আয়োজিত চেক বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলা প্রশাসক অতুল সরকার এ চেক বিতরণ করেন।

প্রধান অতিথি জেলা প্রশাসক অতুল সরকার সৌদি আরবগামী কর্মীদের মধ্যে ফরিদপুর, শরীয়তপুর ও রাজবাড়ী তিনটি জেলায় কোয়ারেন্টিন খরচ বাবদ আর্থিক সহায়তার ১ হাজার ৬ শত ৬২ জনের প্রত্যেককে ২৫ হাজার টাকা ও করোনা কালে মহিলা কর্মী প্রত্যাগত ৪৪ জন নারীর মাঝে ২০ হাজার টাকার এক একটি চেক তুলে দেন।

জেলা প্রশাসক বক্তব্যে বলেন, প্রবাসী কর্মীদের জীবনমান উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানা কর্মসূচি গ্রহণ করেছেন। তারই ধারাবাহিকতায় করোনাকালে সৌদি আরবগামী প্রবাসীকে সহায়তা দেওয়া হচ্ছে। বর্তমানে বিশ্বের ১৬০ টি দেশে প্রায় ১ কোটির বেশি প্রবাসী বাংলাদেশি কর্মী জীবিকার প্রয়োজনে কর্মরত আছে।
এ সময় দেশের অর্থনীতি সচল রাখতে প্রবাসীদের বিশেষ অবদান এর কথা তুলে ধরে জেলা প্রশাসক সকল প্রবাসিদের সম্মানিত করা এবং স্বীকৃতি দেওয়ার উপর গুরুত্বরোপ করেন। তিনি বলেন এসব বাংলাদেশিরা কর্মক্ষেত্রে মেধা, যোগ্যতা ও দক্ষতার ছাপ রেখে চলেছেন। তাদের কঠোর পরিশ্রমের মাধ্যমে অর্জিত রেমিটেন্স (বৈদেশিক মুদ্রা) দেশের অর্থনীতিতে বিরাট অবদান রাখছে। এ সময় বিদেশ গমণ কারিদের বৈধ পথে যাওয়ার পরামর্শ দিয়ে জেলা প্রশাসক বলেন, অনেকেই সর্বস্ব হারিয়ে অবৈধ পথে বিদেশে গিয়ে নিজে ও তার পরিবারকে হুমকির মুখে ঠেলে দিচ্ছে। বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নের অংশ হিসেবে বিদেশে গমণকারীদের যাতায়াতের সকল পদ্ধতিই সহজ করা হয়েছে। তাই দালাল মারফত প্রতারিত না হয়ে সরকারি নিয়মানুযায়ী বিদেশে গমন করার জন্য আহবান জানান জেলা প্রশাসক অতুল সরকার।

ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অর্থায়নে ও আয়োজনে, এবং জেলা প্রশাসনের সহযোগিতায়, চেক বিতরণ অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দীপক কুমার রায় এর সভাপতিত্বে, বিশেষ অতিথির বক্তব্য রাখেন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের পরিচালক (আরআইপি) উপ- সচিব আরিফ আহমেদ খান, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ শামসুল হক ভোলা মাষ্টার, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক ষষ্ঠী পদ রায়, সহকারী পরিচালক মোঃ হাফিজুর রহমান।

এসময় চেক বিতরণ অনুষ্ঠানে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের কর্মকর্তাগণ, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড এবং জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপ- সহকারী পরিচালক মোঃ আশিক সিদ্দিকী।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!