1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৮:০৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
পিতার লাশ বাড়িতে রেখেই অশ্রু জলে বুক ভাসিয়ে পরীক্ষার হলে ছেলে জেলা পরিষদ নির্বাচনে আ.লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ভোট চেয়ে কাঁদলেন ভাঙ্গা উপজেলা সিপিপির বর্ধিত সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত বোয়ালমারীতে জনপ্রতিনিধিদের সাথে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর মতবিনিময় সভা অনুষ্ঠিত ফরিদপুর জেলা পরিষদ নির্বাচনের প্রতীক বরাদ্দ  বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের মাননীয় বিচারপতিকে ফরিদপুর জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে সংবর্ধনা প্রদান  সমাজের সবক্ষেত্রেই সুবিচার নিশ্চিত করতে হবে – বিচারপতি মো: রেজাউল হাসান  পরিবেশ উন্নয়ন ফোরামের উদ্যোগে ফরিদপুরে বিশ্ব নদী দিবস পালন উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ভাঙ্গা উপজেলার বাজারে ভোক্তা অধিদপ্তরের বাজার অভিযান

ঘোষিত হল মানবিক সংগঠন “পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাব” এর পূর্ণাঙ্গ প্রথম কমিটি

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১
সত্য প্রকাশে নির্ভীক

তারিকুল ইসলাম: অবশেষে ঘোষিত হল মানবিক সংগঠন “পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাব” এর পূর্ণাঙ্গ প্রথম কমিটি।

গতকাল ০৮ নভেম্বর রাত ১০ টায় “পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাব” এর ফেসবুক পেজে এ কমিটি প্রকাশ করা হয়। এ কমিটি সংগঠনের প্রতিষ্ঠাতা কমিটি হিসেবে বিবেচিত হচ্ছে। ১৭ জনের উপদেষ্টা পরিষদ এবং ২৭ জনের কার্যনির্বাহী পরিষদ নিয়ে এ কমিটি গঠিত হয়। বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডার কর্মকর্তা স্বরুপকাটি সরকারি কলেজের গনিত বিষয়ের প্রভাষক জনাব মোঃ ওসমান মোল্লা কে প্রতিষ্ঠাতা সভাপতি এবং বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডার কর্মকর্তা বোয়ালমারী সরকারি কলেজের হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক মোঃ গিয়াস উদ্দীন কে প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বে রয়েছেন।

এর আগে গত ১২ মে ফরিদপুর জেলার নরেকান্দা উপজেলার পুরাপাড়া বাজারে অবস্থিত এবং এই সংগঠনের দ্বারা প্রতিষ্ঠিত ‘পুরাপাড়া বঙ্গবন্ধু গণগ্রন্থগারে এক বিশেষ কাউন্সিলের মাধ্যমে এ কমিটি গঠন করা হয়। এই সংগঠনের অন্যতম সদস্য ভূমি মন্ত্রালয়ের সাবরেজিস্ট্রার জনাব মোঃ সাজ্জাদ হোসেন এর সভাপতিত্বে এবং জনাব মোঃ গিয়াস উদ্দিনের সঞ্চালনায় এ কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়। এতে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য মোঃ ওসমান মোল্লা। কাউন্সিলে “পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাব” এর গঠনতন্ত্র মোতাবেক সর্বসম্মতিক্রমে সরকারের যুগ্ম সচিব ড. রেজাউল বাশার সিদ্দিক, মোহাম্মদ আবেদ আলি ফকির, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের প্রফেসর এফ এম এনায়েত হোসেন, বন কর্মকর্তা জনাব মোঃ সিরাজুল ইসলাম, মুহাম্মদ মামুনুর রশিদ সহ মোট ১৭ সদস্যের উপদেষ্টা পরিষদ গঠন এবং অনুমোদন দেয়া হয়।

উক্ত কাউন্সিলে “পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাব” এর গঠনতন্ত্র মোতাবেক সর্বসম্মতিক্রমে জনাব মোঃ ওসমান মোল্লা কে সভাপতি এবং মোঃ গিয়াস উদ্দীন কে সাধারণ সম্পাদক করে মোট ২৭ সদস্যের কার্যনির্বাহী পরিষদ গঠন এবং অনুমোদন দেয়া হয়। কমিটির অন্যান্য সদস্য বৃন্দ হল কোষাধক্ষ্য মোঃ জাকারিয়া, সাংগনিক সম্পাদন মোঃ মনিুরজ্জামান,দপ্তর সম্পাদক এস.এম ইউসুফ,প্রচার সম্পাদক তারিকুল ইসলাম।

আমরা সকলের পাশে আছি, থাকবো এবং আমাদের প্রত্যয় সাফল্যের’ স্লোগান কে সামনে রেখে দুই বছর পূর্বে গঠিত হয় মানবিক সংগঠন ‘পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাব’। ইতোমধ্যেই বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালনার মাধ্যমে এ সংগঠন স্থানীয় মানুষের মনে একটা আস্থার জায়গা তৈরি করেছে।
প্রতিষ্ঠার পর থেকেই এ সংগঠন মানবিক সমাজ বিনির্মাণে নানারকম জনকল্যাণমুখী কার্যক্রম পরিচালনা করে আসছে। গত ৫ নভেম্বর, ২০২১ প্রায় ১০০০ মানুষকে স্বাস্থ্য সেবা প্রদানের মাধ্যমে এক ফ্রী মেডিক্যাল ক্যাম্প পরিচালনা করে এ সংগঠনটি। এ কার্যক্রমে ১৪ জন বিশেষজ্ঞ ডাক্তার চিকিৎসা সেবা প্রদান করেন। একই সাথে ১০০জনকে স্বল্পমূল্যে রক্তের গ্রুপ নির্ণয় এবং প্রায় ২০০জনকে বিনামুল্যে ডায়াবেটিকস পরিক্ষা করা হয়।

এ সংগঠনের আরো উল্লেখযোগ্য কার্যক্রমের মধ্যে রয়েছে পুরাপাড়া বাজারে ‘পুরাপাড়া বঙ্গবন্ধু গণগ্রন্থাগার প্রতিষ্ঠা করা।সম্প্রতি এই গণগ্রন্থাগারটি “গণগ্রন্থাগার অধিদপ্তর, বাংলাদেশ” এ বেসরকারি গণগ্রন্থাগার হিসেবে নিবন্ধিত এবং তালিকাভুক্ত হয়েছে। যা এ সংগঠনটির সাফল্যের একটি মাইলফলক।
একই সাথে অতি সম্প্রতি ‘অনার্স ক্লাব ব্লাড ব্যাংক’ প্রতিষ্ঠার মাধ্যমে বিপুল সংখ্যক রোগীকে রক্তের সংস্থানের ব্যাবস্থা করেছে এবং জনসচেতনতা সৃষ্টির মাধ্যমে এলাকার যুবসমাজকে রক্ত দানে উতসাহিত করেছে।

এ ছাড়া এ সংগঠনটি করোনাকালীন সময়ে ত্রাণ ও সুরক্ষা সামগ্রী বিতরণ এবং ব্যাপক জনসচেতনতা মূলক কার্যক্রম পরিচালনার মাধ্যমে এলাকার মানুষের কাছে বিপুল প্রশংসা এবং গ্রহণযোগ্যতা অর্জন করে। এর ধারাবাহিকতায় এ সংগঠন পরিবেশ রক্ষায় ১০ হাজার তাল গাছ রোপণের কর্মসূচি গ্রহণ করে।এবং বিভিন্ন সময়ে স্থানীয় ছাত্রছাত্রীদের মেধা যাচাইয়ের মাধ্যমে মেধা বৃত্তি প্রদান করে।যার মাধ্যমে ‘পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাব’ পুরাপাড়া ইউনিয়নবাসীর নিকট ব্যাপক গ্রহণযোগ্যতা অর্জন করেছে এবং বিপুলভাবে প্রশংসিত হচ্ছে।
সংগঠন সংশ্লিষ্টরা মনে করছে, এ কমিটি গঠনের মাধ্যমে তাদের সকল কার্যক্রমে আরো গতি আসবে এবং সংগঠনের চূড়ান্ত লক্ষ্য একটি মানবিক সমাজ প্রতিষ্ঠা করা সম্ভব হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!