1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৮:২৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
পিতার লাশ বাড়িতে রেখেই অশ্রু জলে বুক ভাসিয়ে পরীক্ষার হলে ছেলে জেলা পরিষদ নির্বাচনে আ.লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ভোট চেয়ে কাঁদলেন ভাঙ্গা উপজেলা সিপিপির বর্ধিত সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত বোয়ালমারীতে জনপ্রতিনিধিদের সাথে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর মতবিনিময় সভা অনুষ্ঠিত ফরিদপুর জেলা পরিষদ নির্বাচনের প্রতীক বরাদ্দ  বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের মাননীয় বিচারপতিকে ফরিদপুর জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে সংবর্ধনা প্রদান  সমাজের সবক্ষেত্রেই সুবিচার নিশ্চিত করতে হবে – বিচারপতি মো: রেজাউল হাসান  পরিবেশ উন্নয়ন ফোরামের উদ্যোগে ফরিদপুরে বিশ্ব নদী দিবস পালন উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ভাঙ্গা উপজেলার বাজারে ভোক্তা অধিদপ্তরের বাজার অভিযান

কুবিতে উপ- উপাচার্যের যোগদান

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১
সত্য প্রকাশে নির্ভীক

নাজনীন সুলতানা, কুবি প্রতিনিধি: প্রথমবারের মতো কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে যোগদান করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির। আজ সোমবার (৮ নভেম্বর) তিনি যোগদান করেন।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (সংশোধিত) আইন ২০১৩ এর ১১ক (১) ধারা অনুযায়ী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি এবং বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর চার বছরের জন্য তাকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে প্রো-ভাইস চ্যান্সেলর হিসেবে নিয়োগ দিয়েছেন।

প্রো-ভাইস চ্যান্সেলর হিসেবে যোগদানের পর তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষ্কর্যে পুষ্পার্ঘ অর্পণ করেন। এরপর তিনি কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ করেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষার্থীদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছার মাধ্যমে বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স কক্ষে নবনিযুক্ত প্রো-ভাইস চ্যান্সেলরকে সংবর্ধনা দেওয়া হয়।সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, বিভিন্ন অনুষদের ডীন, বিভাগের প্রধানগণ, প্রক্টরিয়াল বডি, বিভিন্ন হলের প্রভোস্ট, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

নবনিযুক্ত প্রো-ভাইস চ্যান্সেলর বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর অভিপ্রায়ে মহামান্য রাষ্ট্রপতি আমাকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর হিসেবে নিয়োগ দিয়েছেন। আমার উপর অর্পিত দায়িত্ব সম্পূর্ণ নিষ্ঠা ও সততার সাথে পালন করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে ভূমিকা রাখতে সর্বদা সচেষ্ট থাকবো। আমাদের পরিচয় আমরা বাঙালি। সকল বিভেদ ভুলে মাননীয় উপাচার্যের নেতৃত্বে কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে আমরা সামনের দিকে এগিয়ে নিয়ে যাব। এজন্য বিশ্ববিদ্যালয় পরিবারের সবার সহযোগিতা কামনা করছি।

অনুষ্ঠানের সভাপতি মাননীয় উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপর মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সার্বক্ষনিক নজরদারী রয়েছে। তিনি একজন যোগ্য উপ-উপাচার্য কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে নিয়োগ দিয়েছেন। এর আগে মাননীয় প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয়কে একটি মেগা প্রকল্প দিয়েছেন। নবনিযুক্ত উপ-উপাচার্যসহ আমরা সবাই এ প্রকল্প বাস্তবায়নে বদ্ধ পরিকর। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সোনালী ভবিষ্যৎ অপেক্ষা করছে। আপনারা ধৈর্য ধরেন। কুমিল্লা বিশ্ববিদ্যালয় হবে দেশ সেরা বিশ্ববিদ্যালয়।

উল্লেখ্য, অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির নারায়নগঞ্জের রূপগঞ্জ উপজেলার মিয়াবাড়ী গ্রামের একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে স্নাতক সম্মান ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। এরপর তিনি জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!