1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ১০:০৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
স্কুল ছাত্রীর লাশ তালাবদ্ধ বাথরুম ভেঙে উদ্ধার আশ্রয়ন প্রকল্পের ঘরে চাঁদাবাজি, আটক মহিলা ভাইস চেয়ারম্যানের স্বামী সালথায় যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত জাতীয় শোক দিবস উপলক্ষে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ফরিদপুর আঞ্চলিক কেন্দ্রের শ্রদ্ধাঞ্জলি নিবেদন জাতির পিতাকে হত্যার পর তার নাম মুছে ফেলার চেষ্টা করা হয়েছিল- লাবু চৌধুরী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদারের শোক বাণী মেয়ের প্রেম লীলায় মা না ফেরার দেশে সড়ক দুর্ঘটনায় দম্পতির প্রাণ গেল জাতীয় শোক দিবস উপলক্ষে সালথার দলীয় নেতাদের সাথে মতবিনিময় করলেন লাবু চৌধুরী

ফরিদপুরে কলকারখানা দুঃস্থ শ্রমিকদের মাঝে চেক বিতরণ

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: বুধবার, ৩ নভেম্বর, ২০২১
সত্য প্রকাশে নির্ভীক

নিরঞ্জন মিত্র নিরু: ফরিদপুর অঞ্চল কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শক অধিদপ্তর অধিক্ষেত্র ৫ টি জেলার বিভিন্ন অপ্রতিষ্ঠানিক সেক্টরের শ্রমিক ও শ্রমিকের পরিবারের সদস্যদের চিকিৎসা ও দরিদ্র মেধাবী সন্তানের উচ্চ শিক্ষার জন্য বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের কল্যাণ তহবিল হতে আর্থিক সহায়তার চেক বিতরণ করা হয়েছে।

(২ নভেম্বর) বুধবার সকালে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শক অধিদপ্তর কতৃক আয়োজিত, শহরের পশ্চিম গোয়ালচামট ২নং সড়ক কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর উপমহাপরিদর্শকের কার্যালয়ের সভাকক্ষে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক অতুল সরকার ২৩ জন গরীব-অসহায়-দুঃস্থ শ্রমিক ও শ্রমিকের পরিবারের সদস্যদের মাঝে মোট ৯ লাখ ৩০ হাজার টাকার ২৩ টি চেক বিতরণ করেন। এর মধ্যে পাঁচটি জেলায় ১৮ জন শ্রমিকের চিকিৎসা বাবদ ৭ লাখ ৮৫ হাজার টাকার চেক ও ৫ জন শ্রমিকের সন্তানের উচ্চ শিক্ষার বৃত্তি বাবদ ১ লাখ ৩৫ হাজার টাকার চেক দেওয়া হয়।

কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর উপমহাপরিদর্শকের কার্যালয়ের উপ-মহাপরিদর্শক মোঃ মতিউর রহমান এর সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক অতুল সরকার বলেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রমিক-মালিক, গরীব-ধনীসহ দেশের সকল নাগরিকের গনতান্ত্রিক অধিকার নিশ্চিত করতে ঐকান্তিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। টেকসই উন্নয়ন অভিষ্ট অর্জনের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বর্তমান সরকার দেশের সকল মানুষের জীবনমান উন্নয়নে অন্তর্ভূক্তিমূলক বিভিন্ন উন্নয়ন কার্যক্রম গ্রহণ করেছে।
বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নের দিক তুলে ধরে প্রধান অতিথি বলেন, জনগণের জীবন মান উন্নয়নে সরকার সর্বদা প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এরই অংশ হিসাবে গরীব-অসহায়-দুঃস্থ শ্রমিক ও শ্রমিকের পরিবারের জীবনমান উন্নয়নের লক্ষে চেক বিতরন করা হয়েছে। এ ছাড়াও শিক্ষার্থীদের বিনামুল্যে বইসহ তাদের শিক্ষা বৃত্তি প্রদান করা হচ্ছে। তবে সরকারি এই সুবিধাগুলি উপকার ভোগীদের সঠিক কাজে ব্যাবহৃত না হয়, সরকারের এ চেষ্টা ব্যার্থ হবে।
তিনি বলেন, অনুন্নয়নশীল দেশ থেকে বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশে রুপান্তরিত হয়েছে। দেশের খাদ্য ঘাটতি পুরণ করে উৎপাদিত ধান বিদেশে রপ্তানী করা হচ্ছে, যা কেবল মাত্র বর্তমান সরকারের সফলতা। তবে এই সফলতা ধরে রাখতে হলে সরকারি সকল সুবিধাদি সঠিক কাজে ব্যাবহার করলে মানুষের ভাগ্য অনায়াসেই উন্নতি সম্ভব। এ সময় শিল্প কারখানায় কর্মরত শ্রমিকদের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিতকরণে সংশ্লিষ্ট সেক্টরের মালিক-শ্রমিকদের দায় দায়িত্বের কথা উল্লেখ করে তিনি বলেন, সারাদেশে কোভিড-১৯ ভাইরাসের বিস্তার রোধকল্পে মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া নির্দেশনা পালন করতে সকলের প্রতি আহবান জানান।

চেক বিতরণ অনুষ্ঠানে অন্যদের মধ্যে শ্রম পরিদর্শক (সাধারন) সৈয়দ জাহাঙ্গীর আলম, জাকির হোসেন, তারেক হোসেন, মোহাম্মদ মান্নান হোসেন, মোহাম্মদ ফয়েজ উল্লাহ, শ্রম পরিদর্শক (স্বাস্থ্য) মো: সুমন আলীসহ ফরিদপুর অঞ্চল কলকারখানা ও প্রতিষ্ঠানের শ্রমিকেরা ও উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!