1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৯:৪০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
নিয়ামতপুরে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে নিরাপত্তা বিষয়ক মতবিনিময় সভা পিতার লাশ বাড়িতে রেখেই অশ্রু জলে বুক ভাসিয়ে পরীক্ষার হলে ছেলে জেলা পরিষদ নির্বাচনে আ.লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ভোট চেয়ে কাঁদলেন ভাঙ্গা উপজেলা সিপিপির বর্ধিত সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত বোয়ালমারীতে জনপ্রতিনিধিদের সাথে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর মতবিনিময় সভা অনুষ্ঠিত ফরিদপুর জেলা পরিষদ নির্বাচনের প্রতীক বরাদ্দ  বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের মাননীয় বিচারপতিকে ফরিদপুর জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে সংবর্ধনা প্রদান  সমাজের সবক্ষেত্রেই সুবিচার নিশ্চিত করতে হবে – বিচারপতি মো: রেজাউল হাসান  পরিবেশ উন্নয়ন ফোরামের উদ্যোগে ফরিদপুরে বিশ্ব নদী দিবস পালন উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

বি‌নামূ‌ল্যে চিকিৎসা সেবা দিবে ‘পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাব’

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: শুক্রবার, ২৯ অক্টোবর, ২০২১
সত্য প্রকাশে নির্ভীক

তারিকুল ইসলামঃ ‘আমরা সকলের পাশে আছি, থাকবো এবং আমাদের প্রত্যয় সাফল্যের’ স্লোগান কে সামনে রেখে গঠিত মানবিক সংগঠন ‘পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাব’ তাদের মানবিক কার্যক্রমকে দূর্বার গতিতে এগিয়ে নিয়ে চলছে।

এ কার্যক্রমের অংশ হিসেবে আগামী ৫ নভেম্বর, ২০২১ খ্রি. তার‌িখে ব্রাহ্মনডাঙ্গা উচ্চ ব‌িদ‌্যালয়‌ে প্রায় ২০০০ মানুষকে স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষে ফ্রী মেডিক্যাল ক্যাম্প পরিচালনার উদ্যোগ নিয়েছে। এ কার্যক্রমে ১৪ জন বিশেষজ্ঞ ডাক্তার চিকিৎসা সেবা প্রদান করবেন। এছাড়াও রক্তের গ্রুপ নির্ণয় এবং বিনামূল‌্যে ডায়াবেটিকস পরিক্ষাও করা হবে। ইতোমধ্যেই এ কার্যক্রম কে সামনে রেখে ‘পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাব’ এর সদস্যবৃন্দ সহ পুরাপাড়া ইউনিয়নের প্রত্যেকটি মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ পরিলক্ষিত হচ্ছে।

এ বিষয় সম্পর্কে ‘পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাব’ এর সদস্যদের সাথে কথা বলে জানা যায়, গত বছরের মেডিক্যাল ক্যাম্পের অভাবিত সাফল্য আবারো তাদের এ কার্যক্রম পরিচালনায় অনুপ্রেয়না জুগিয়েছে। এ সংগঠন বিগত বছরেও ফ্রী মেডিক্যাল ক্যাম্প পরিচালনা করার মাধ্যমে প্রায় ১০০০ মানুষকে স্বাস্থ্য সেবা প্রদান করে।যার মাধ্যমে এলাকার মানুষের নিকট সংগঠনটি আস্থার প্রতীক হিসেবে আত্মপ্রকাশ করে। প্রতিষ্ঠার পর থেকেই এ সংগঠন মানবিক সমাজ বিনির্মাণে নানারকম জনকল্যাণমুখী কার্যক্রম পরিচালনা করে আসছে। এর মধ্যে উল্লেখযোগ্য হল পুরাপাড়া বাজারে ‘পুরাপাড়া বঙ্গবন্ধু গণগ্রন্থাগার প্রতিষ্ঠা করা। সম্প্রতি এই গণগ্রন্থাগারটি “গণগ্রন্থাগার অধিদপ্তর, বাংলাদেশ” এ বেসরকারি গণগ্রন্থাগার হিসেবে নিবন্ধিত এবং তালিকাভুক্ত হয়েছে। যা এ সংগঠনটির সাফল্যের একটি মাইলফলক।

একই সাথে অতি সম্প্রতি ‘অনার্স ক্লাব ব্লাড ব্যাংক’ প্রতিষ্ঠার মাধ্যমে বিপুল সংখ্যক রোগীকে রক্তের সংস্থানের ব্যাবস্থা করেছে। এবং জনসচেতনতা সৃষ্টির মাধ্যমে এলাকার যুবসমাজকে রক্ত দানে উতসাহিত করেছে। এ ছাড়া এ সংগঠনটি করোনাকালীন সময়ে ত্রাণ ও সুরক্ষা সামগ্রী বিতরণ এবং ব্যাপক জনসচেতনতা মূলক কার্যক্রম পরিচালনার মাধ্যমে এলাকার মানুষের কাছে বিপুল প্রশংসা এবং গ্রহণযোগ্যতা অর্জন করে। এর ধারাবাহিকতায় এ সংগঠন পরিবেশ রক্ষায় ১০ হাজার তাল গাছ রোপণের কর্মসূচি গ্রহণ করে।এবং বিভিন্ন সময়ে স্থানীয় ছাত্রছাত্রীদের মেধা যাচাইয়ের মাধ্যমে মেধা বৃত্তি প্রদান করে।যার মাধ্যমে ‘পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাব’ পুরাপাড়া ইউনিয়নবাসীর নিকট ব্যাপক গ্রহণযোগ্যতা অর্জন করেছে এবং বিপুলভাবে প্রশংসিত হচ্ছে।

সংগঠন সংশ্লিষ্টরা মনে করেন, তাদের এ কার্যক্রম এবারো শতভাগ সফল হবে এবং আর্ত মানবতার সেবার তাদের এমন আরো বহুবিদ কার্যক্রম অব্যাহত থাকবে। তবে এ সকল কার্যক্রম পরিচালনার জন্য অর্থ সংগ্রহ একটি বড় চ্যালেঞ্জ। যদিও সংগঠন সংশ্লিষ্টরা আত্মবিশ্বাসী যে সকল বাঁধা পেড়িয়ে তাঁরা তাদের অভীষ্ট লক্ষে পৌঁছাতে পারবে।এবং এ বিষয়ে তারা পুরাপাড়া ইউনিয়নসহ সমজে‌ের সকল সচেতন ও সামর্থ্যবান মানুষের সহযোগিতা প্রত্যাশা করে। তাদ‌ের কাজ‌ে অংশগ্রহণ করত‌ে অর্থ পাঠাত‌ে পার‌েন (০১৭১৭৮৬০৫৮০-বিকাশ/ নগদ/ রকেট) নম্বর‌ে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!