1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৩:৪৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
সালথা উপজেলায় কমিউনিস্ট পার্টির কর্মি সভা অনুষ্ঠিত ফারিয়ার উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত সালথায় স্বেচ্ছাসেবক লীগের আলোচনা সভা অনুষ্ঠিত মধুখালীর কোরকদি ইউনিয়ন পরিষদের দায়িত্ব ও কর্তব্য বিষয়ে অবহিতকরণ কর্মশালা বোয়ালমারীতে ইউনিয়ন পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) স্থানীয়করণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত নিয়ামতপুরে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে নিরাপত্তা বিষয়ক মতবিনিময় সভা পিতার লাশ বাড়িতে রেখেই অশ্রু জলে বুক ভাসিয়ে পরীক্ষার হলে ছেলে জেলা পরিষদ নির্বাচনে আ.লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ভোট চেয়ে কাঁদলেন ভাঙ্গা উপজেলা সিপিপির বর্ধিত সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত বোয়ালমারীতে জনপ্রতিনিধিদের সাথে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর মতবিনিময় সভা অনুষ্ঠিত

বিনিয়োগ বাড়াতে রাষ্ট্রায়ত্ত ৫ প্রতিষ্ঠানের সঙ্গে বিএসইসির বৈঠক

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: রবিবার, ১১ অক্টোবর, ২০২০

শেয়ারবাজারে বিনিয়োগ বাড়াতে রাষ্ট্রায়ত্ত সোনালী, রূপালী, অগ্রণী ও জনতা ব্যাংক এবং বিনিয়োগকারী প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) প্রধান অর্থ কর্মকর্তাদের (সিএফও) সঙ্গে বৈঠক করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

রোববার (১১ অক্টোবর) নিয়ন্ত্রক সংস্থার চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের নেতৃত্বে অনুষ্ঠিত বৈঠকে বিএসইসির কমিশনার ড. শেখ সামসুদ্দিন আহমেদ, ড. মিজানুর রহমান, নির্বাহী পরিচালক মাহবুবুল আলম ও মোহাম্মদ রেজাউল করিম উপস্থিত ছিলেন।

বৈঠকে বিএসইসির মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেন, শেয়ারবাজারে বিনিয়োগ বাড়াতে রাষ্ট্রায়ত্ত চার ব্যাংক ও আইসিবির সিএফওদের সঙ্গে কমিশনের চেয়ারম্যানের নেতৃত্বে একটি বৈঠক হয়েছে।

এতে প্রতিষ্ঠানগুলোর সিএফওরা শেয়ারবাজারে তাদের প্রতিষ্ঠানের বিনিয়োগ বাড়াবেন বলে জানিয়েছেন। এছাড়া বাংলাদেশ ব্যাংকের ২০০ কোটি টাকার বিশেষ ফান্ড বিনিয়োগের কথা বলেছেন।

তিনি বলেন, ব্যাংকগুলোসহ আইসিবি নিজস্ব ও সাবসিডিয়ারি প্রতিষ্ঠানের পোর্টফোলিওর মাধ্যমে কীভাবে শেয়ারবাজারে বিনিয়োগ বাড়ানো যায় তা নিয়ে কাজ করবে। এক্ষেত্রে কমিশনের কোনো সহযোগিতা লাগলে, তা করা হবে।

তিনি জানান, বিনিয়োগ বাড়ানোর জন্য পাঁচটি প্রতিষ্ঠানের মধ্যে সমন্বয় করবেন জনতা ব্যাংকের সিএফও একেএম শরীয়ত উল্লাহ। তিনি আগামী দু-তিন মাস সমন্বয় করে বিনিয়োগ বাড়ানোর জন্য এ দায়িত্ব পালন করবেন। এরপর পর্যায়ক্রমে অন্যরা এ দায়িত্ব পালন করবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

error: Content is protected !!