1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. rjillur86@gmail.com : Jillur Rahman Russell : Jillur Rahman Russell
  3. sklablu6580@gmail.com : Lablu Shek : Lablu Shek
  4. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১০:৪৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
শাহানা ফাউন্ডেশন মাদ্রাসা ছাত্রদের মাঝে শীত বস্ত্র বিতরণ  বহুরূপী হাবিবুর রহমান হারুন এর ফাঁদে মানু ফরিদপুর প্রকাশ্যে ফিল্মি স্টাইলে প্রবাসীর উপর সন্ত্রাসী হামলা চরভদ্রাসনে জমি জবর দখলের অভিযোগ! আনোয়ারা-মান্নান বেগ ফাউন্ডেশন কর্তৃক শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা পুরুষ্কার বিতরনের মাধ্যমে সমাপ্ত ইয়াং টাইগার্স অনূর্ধ্ব ১৬ ক্রিকেট টুর্নামেন্টে ঢাকা জেলা দল চ্যাম্পিয়ন ফরিদপুর গ্রাম আদালতের বিচারিক কাজের মাধ্যমে সকল বিষয়ে সহজ মিমাংসা দিচ্ছে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গরিব ও অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ ফরিদপুর সদরে উপানুষ্ঠানিক শিক্ষার শিক্ষকদের বুনিয়াদি প্রশিক্ষণ শুরু নগরকান্দায় বিনামূল্যে ২ শতাধিক শিক্ষার্থীর রক্তের গ্রুপ নির্ণয়

সালথায় সহিংসতা নিয়ন্ত্রণে এনে শ্রেষ্ঠ ওসির সম্মামনা পেলেন শেখ সাদিক

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ৭ ডিসেম্বর, ২০২২
বিশেষ প্রতিনিধি: ফরিদপুরের সালথায় সহিংসতা নিয়ন্ত্রণে এনে জেলার শ্রেষ্ঠ ওসির সম্মামনা ক্রেষ্ট পেলেন সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শেখ সাদিক। আজ বুধবার (৭ ডিসেম্বর) দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত মাসিক অপরাধ সভায় তাকে জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচন করা হয়। এরপর তার হাতে আনুষ্ঠানিকভাবে শ্রেষ্ঠ ওসির সম্মামনা ক্রেষ্ট তুলে দেন ফরিদপুর পুলিশ সুপার মো. শাহজাহান।
মাসিক অপরাধ সভায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইমদাদ হুসাইন, সুমন রঞ্জন সরকার, মো. হেলাল উদ্দিন ভূঁইয়া, সহকারী পুলিশ সুপার সুমন কর, মো. আসাদুজ্জামান শাকিল প্রমূখ।
প্রসঙ্গত আদিযুগ থেকে তুচ্ছ ঘটনাকে কেন্দ্রে করে সালথায় প্রায় প্রতিদিনই কোনো না কোনো গ্রামে সহিংসতা ঘটনা ঘটে আসছিল। এতে প্রতিবছর ৮ থেকে ১০ জন নিহতসহ শতশত মানুষ আহত হতেন। ভাঙচুর ও লুটপাট করা হতো হাজারো বাড়িঘর। এমনকি সংঘর্ষকারীদের হাত থেকে রক্ষা পায়নি থানা ও উপজেলা পরিষদ পর্যন্ত। গত বছরের ৫ এপ্রিল ভয়বাহ তান্ডব চালানো হয় থানা ও উপজেলা পরিষদের বিভিন্ন প্রশাসনিক দপ্তরে। এরপরেই নড়ে-চড়ে বসে পুলিশ-প্রশাসন।
তান্ডবের ঘটনার পর সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে যোগদান করেন শেখ সাদিক। তিনি যোগদানের বিভিন্ন মসজিদ ও শিক্ষাপ্রতিষ্ঠানে সহিংসতা নিরসনে সচেতনামূলক সভা শুরু করেন। পাশাপাশি কোথাও সংঘর্ষের ঘটনা ঘটলে তা কঠোর হস্তে দমন করে নিজেকে দাঙ্গাবাজদের কাছে আতঙ্ক হিসেবে গড়ে তুলেছেন। এতে মাত্র ২-৩ মাস মাথায়ই সালথার দাঙ্গা-হাঙ্গামা পুরোপুরি বন্ধ হয়ে যায়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট
error: Content is protected !!